বাংলা নিউজ > ময়দান > Women's T20 World Cup 2023: ভুলভাল বকছে হরমন- ভারতীয় ক্যাপ্টেনকে আক্রমণ আর এক অজি তারকার

Women's T20 World Cup 2023: ভুলভাল বকছে হরমন- ভারতীয় ক্যাপ্টেনকে আক্রমণ আর এক অজি তারকার

মেগান শুট এবং হরমনপ্রীত কাউর।

হরমনপ্রীত বলেছিলেন যে, ম্যাচ চলাকালীন অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের কাঁধ নত হয়ে গিয়েছিল, তাঁদের চোখে-মুখে হতাশার ছাপ ফুটে উঠেছিল। হরমনপ্রীতের এই বক্তব্যে ভীষণই চটেছেন মেগান।

অস্ট্রেলিয়ার তারকা পেসার মেগান শুট ভারত অধিনায়ক হরমনপ্রীত কাউরের তীব্র নিন্দা করেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯ রানে দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। সুপারস্টার মেগ ল্যানিংয়ের নেতৃত্বে রবিবার অস্ট্রেলিয়া রেকর্ড সংখ্যক ষষ্ঠতম বার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ের পরে ভারতীয় অধিনায়ক হরমনপ্রীতকে খোঁচা দিয়েছেন মেগান শুট। আসলে, ভারতীয় মহিলা ক্রিকেট দল এবং অস্ট্রেলিয়া সম্প্রতি মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল। নকআউট ম্যাচে ক্যাঙ্গারুরা খুব ঘনিষ্ঠ প্রতিদ্বন্দ্বিতায় ভারতকে ৫ রানে হারিয়েছে। হাই ভোল্টেজের সেই লড়াইয়ে উভয় দলই চাপে ছিল এবং পরিস্থিতি একেবারে টানটান উত্তেজনার ছিল।

আরও পড়ুন: WPL 2023: গুজরাটও বিদেশির হাতে তুলে দিল নেতৃত্বের দায়িত্ব,স্নেহ রানা হলেন ডেপুটি

হরমনপ্রীত বলেছিলেন যে, ম্যাচ চলাকালীন অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের কাঁধ নত হয়ে গিয়েছিল, তাঁদের চোখে-মুখে হতাশার ছাপ ফুটে উঠেছিল। হরমনপ্রীতের এই বক্তব্যে ভীষণই চটেছেন মেগান। হরমনপ্রীতকে কিছুটা কটাক্ষ করে বলেন, ‘আমাদের শেষ পাঁচ ওভার সত্যিই গুরুত্বপূর্ণ ছিল। সেখানে দু'-একটি উইকেট পাওয়া কিন্তু সব দিক থেকেই চাপ সৃষ্টি করে, তা মাঠের মধ্যেই হোক, বা শারীরিক ভাষাতেও। হরমন বলেছেন, আমাদের বডিল্যাঙ্গোয়েজে হতাশা ছিল। আমি সেটা বলব বোকার মতো দাবি করেছে। ভুলভাল কথা।’

তিনি যোগ করেছেন, ‘অস্ট্রেলীয় দল মোটেও হতাশ ছিল না, দলটি সেই কঠিন পরিস্থিতিতেও শান্ত ছিল। এক পর্যায়ে ভারতীয় দল ম্যাচে এগিয়ে ছিল এবং আমরা পিছিয়ে ছিলাম ঠিকই, কিন্তু এমন নয় যে, আমরা আতঙ্কিত হয়ে পড়েছিলাম।’

আরও পড়ুন: টেলরের বড় নজির ভাঙলেন উইলিয়ামসন, টুইটারে মর্মস্পর্শী বার্তা প্রাক্তনীর

ম্যাচে রান আউট হওয়ার পর ভারতীয় অধিনায়কের আচরণেরও প্রকাশ্যে সমালোচনা করেছেন মেগান শুট। আসলে, আউট হওয়ার পর মাঠের বাইরে যাওয়ার সময়ে বাউন্ডারিতে ব্যাট ছুড়ে মেরেছিলেন হরমনপ্রীত। মেগান তাঁর এ হেন আচরণকে খোঁচা দিয়ে বলেছেন, ‘হরমনপ্রীতের আচরণ একেবারেই ঠিক ছিল না। এ ভাবে ও ভারতের তরুণ খেলোয়াড়দের জন্য একটি ভুল উদাহরণ তৈরি করেছে।’

রবিবার মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট টিমকে পরাজিত করে অস্ট্রেলিয়ার মেয়েরা ষষ্ঠবারের মতো (২০১০, ২০১২, ২০১৪, ২০১৮, ২০২০ এবং ২০২৩) চ্যাম্পিয়ন হয়েছেন।

ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান করে। রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩৭ রান করে। এবং ১৯ রানে ম্যাচটি হেরে যায়। অভিজ্ঞ বেথ মুনি (অপরাজিত ৭৪) ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিয়ের মরশুমে ২০% বেড়েছে চাহিদা, ৭ দিনে পঞ্চমবারের মতো কলকাতায় বাড়ল সোনার দাম ভয়ে গায়ে দেবে কাঁটা, ভূত দেখার অভিজ্ঞতা ভাগ করে নিলেন অজয় দেবগন সপ্তাহের শেষে শনির দশা বহু জেলায়, বাংলার কোথায় কবে বৃষ্টি হবে? অভিনেত্রী নয়, ভারতীয় সেনায় যোগ দিতে চেয়েছিলেন জয়া! সুযোগ না পেয়ে কী বললেন? নো বলে মিস প্রথম উইকেট, মালিঙ্গা-স্টোকসদের সঙ্গে এক সারিতে জায়গা করলেন আকাশ সিভিক ভলান্টিয়ারদের জুনিয়র কনস্টেবল পদে নিয়োগ, লোকসভা ভোটের আগে হতে পারে ঘোষণা অর্ডার করলেই উড়ে আসছে কফি, ওয়েটার ছাড়াই ধরা দিচ্ছে হাতে! ঘটনায় তাজ্জব শহর বাংলার জঙ্গলে ঘুরছে শিকারী কুকুরের দল, ক্যামেরায় ধরা পড়ল ছবি, উচ্ছসিত বনদফতর ক্লাবে ঢুকতে দেওয়া হয়নি, আমেরিকায় ঠান্ডায় জমে মৃত্যু ভারতীয় বংশোদ্ভূত ছাত্রের মার্চ থেকে জি বাংলায় শুরু ‘যোগমায়া’, তবে পেল না প্রাইম টাইম! জায়গা নিল হিট মেগার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.