বাংলা নিউজ > ময়দান > Women's T20 World Cup Final: আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, ভারতের জিএস লক্ষ্মীর হাতে ম্যাচ রেফারির দায়িত্ব

Women's T20 World Cup Final: আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, ভারতের জিএস লক্ষ্মীর হাতে ম্যাচ রেফারির দায়িত্ব

কিম কটন এবং জ্যাকুলিন উইলিয়ামসের হাতে থাকবে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব (ছবি-আইসিসি)

কিম কটন এবং জ্যাকুলিন উইলিয়ামস যখন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন, তখন সু রেডফার্নের হাতে থাকবে টিভি আম্পায়ার অর্থাৎ তৃতীয় আম্পায়ারের দায়িত্ব। এমন অবস্থায় ভারতের জিএ লক্ষ্মীকে করা হয়েছে ম্যাচের রেফারি।

রবিবার কেপটাউনের নিউল্যান্ডসে আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচের দায়িত্ব কাদের হাতে থাকবে? সেই নাম ঘোষণা করে দিল আইসিসি। কিম কটন এবং জ্যাকুলিন উইলিয়ামসের হাতে থাকবে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব। মাঠের মধ্যে এই দুই আম্পায়ারের হাতে থাকবে ম্যাচের রাশ। কিম কটন এবং জ্যাকুলিন উইলিয়ামস যখন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন, তখন সু রেডফার্নের হাতে থাকবে টিভি আম্পায়ার অর্থাৎ তৃতীয় আম্পায়ারের দায়িত্ব। এমন অবস্থায় ভারতের জিএ লক্ষ্মীকে করা হয়েছে ম্যাচের রেফারি। বলে দেওয়া যাক যে নিউজিল্যান্ড থেকে আসা কিম কটনের জন্য এটি হবে টানা দ্বিতীয় বিশ্বকাপ ফাইনাল।

সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার পাঁচ রানের জয়ের সময়ে মাঠের আম্পায়ার ছিলেন নিউজিল্যান্ডের কিম কটন। যেখানে উইলিয়ামস ইংল্যান্ডের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার ছয় রানের থ্রিলার ম্যাচের দায়িত্ব পালন করেছিলেন। ফাইনালে টিভি আম্পায়ার হিসেবে থাকবেন সুজান রেডফার্ন এবং চতুর্থ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন নিমালি পেরেরা। নিউল্যান্ডসে অনুষ্ঠিত ফাইনালের জন্য ম্যাচ রেফারি হিসেবে নিযুক্ত হয়েছেন ভারতের জিএস লক্ষ্মী।

আরও পড়ুন… NZ vs ENG: মুরলিধরনকে পিছনে ফেললেন, টেস্টে ইতিহাস গড়লেন জেমস অ্যান্ডারসন

অস্ট্রেলিয়ার কঠিন চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে দক্ষিণ আফ্রিকা। এখন প্রোটিয়াদের কঠিন পরীক্ষা পাশ হতেই হবে, সব বাধা কাটিয়ে ওঠার পথ খুঁজে বের করতে হবে তাদের। আর এই সব যদি তারা করতে পারে, তাহলে ঘরের মাঠে নিজেদের স্বপ্নের যাত্রাকে ইতিবাচক নোটে শেষ করতে পারবে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে ইংল্যান্ডকে বিপর্যস্ত করার জন্য লড়াইয়ের মনোভাবের অতুলনীয় প্রদর্শন তৈরি করেছিল। এখন ফইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের জন্য তাদের থেকে একই রকম পারফরম্যান্সের প্রয়োজন হবে।

আরও পড়ুন… গতির রেকর্ড ভেঙে দিলেন দক্ষিণ আফ্রিকার মহিলা পেসার! ৩৪ বছর বয়সে গড়লেন নজির

ফাইনালে অবশ্য অস্ট্রেলিয়াকে হারানো দক্ষিণ আফ্রিকার জন্য কোনও ভাবেই সহজ হবে না। অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল এখনও রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন এবং টানা সপ্তমবারের মতো ফাইনালে উঠে তারা। এদিকে দক্ষিণ আফ্রিকা গত ১২ মাসে বাইশ গজে ভালো উন্নতি করেছে। দক্ষিণ আফ্রিকার দল গত বছর ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল এবং এখন তারা প্রথমবারের মতো আইসিসি ইভেন্টের ফাইনালে উঠেছে। নিজেদের ঘরের মাঠে ইতিহাস তৈরি করার সূবর্ণ সুযোগ হাতছাড়া করতে চাইবে না দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে ইতিহাস তৈরি করতে তৈরি অস্ট্রেলিয়াও।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সেঞ্চুরি করলেন সুনীল নারিন! KKR-র ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে হাঁকালেন শতরান ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন

Latest IPL News

সেঞ্চুরি করলেন সুনীল নারিন! KKR-র ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে হাঁকালেন শতরান ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.