বাংলা নিউজ > ময়দান > Women's T20 World Cup Final: আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, ভারতের জিএস লক্ষ্মীর হাতে ম্যাচ রেফারির দায়িত্ব

Women's T20 World Cup Final: আম্পায়ারদের নাম ঘোষণা করল ICC, ভারতের জিএস লক্ষ্মীর হাতে ম্যাচ রেফারির দায়িত্ব

কিম কটন এবং জ্যাকুলিন উইলিয়ামসের হাতে থাকবে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব (ছবি-আইসিসি)

কিম কটন এবং জ্যাকুলিন উইলিয়ামস যখন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন, তখন সু রেডফার্নের হাতে থাকবে টিভি আম্পায়ার অর্থাৎ তৃতীয় আম্পায়ারের দায়িত্ব। এমন অবস্থায় ভারতের জিএ লক্ষ্মীকে করা হয়েছে ম্যাচের রেফারি।

রবিবার কেপটাউনের নিউল্যান্ডসে আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচের দায়িত্ব কাদের হাতে থাকবে? সেই নাম ঘোষণা করে দিল আইসিসি। কিম কটন এবং জ্যাকুলিন উইলিয়ামসের হাতে থাকবে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব। মাঠের মধ্যে এই দুই আম্পায়ারের হাতে থাকবে ম্যাচের রাশ। কিম কটন এবং জ্যাকুলিন উইলিয়ামস যখন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন, তখন সু রেডফার্নের হাতে থাকবে টিভি আম্পায়ার অর্থাৎ তৃতীয় আম্পায়ারের দায়িত্ব। এমন অবস্থায় ভারতের জিএ লক্ষ্মীকে করা হয়েছে ম্যাচের রেফারি। বলে দেওয়া যাক যে নিউজিল্যান্ড থেকে আসা কিম কটনের জন্য এটি হবে টানা দ্বিতীয় বিশ্বকাপ ফাইনাল।

সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার পাঁচ রানের জয়ের সময়ে মাঠের আম্পায়ার ছিলেন নিউজিল্যান্ডের কিম কটন। যেখানে উইলিয়ামস ইংল্যান্ডের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার ছয় রানের থ্রিলার ম্যাচের দায়িত্ব পালন করেছিলেন। ফাইনালে টিভি আম্পায়ার হিসেবে থাকবেন সুজান রেডফার্ন এবং চতুর্থ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন নিমালি পেরেরা। নিউল্যান্ডসে অনুষ্ঠিত ফাইনালের জন্য ম্যাচ রেফারি হিসেবে নিযুক্ত হয়েছেন ভারতের জিএস লক্ষ্মী।

আরও পড়ুন… NZ vs ENG: মুরলিধরনকে পিছনে ফেললেন, টেস্টে ইতিহাস গড়লেন জেমস অ্যান্ডারসন

অস্ট্রেলিয়ার কঠিন চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে দক্ষিণ আফ্রিকা। এখন প্রোটিয়াদের কঠিন পরীক্ষা পাশ হতেই হবে, সব বাধা কাটিয়ে ওঠার পথ খুঁজে বের করতে হবে তাদের। আর এই সব যদি তারা করতে পারে, তাহলে ঘরের মাঠে নিজেদের স্বপ্নের যাত্রাকে ইতিবাচক নোটে শেষ করতে পারবে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা সেমিফাইনালে ইংল্যান্ডকে বিপর্যস্ত করার জন্য লড়াইয়ের মনোভাবের অতুলনীয় প্রদর্শন তৈরি করেছিল। এখন ফইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের জন্য তাদের থেকে একই রকম পারফরম্যান্সের প্রয়োজন হবে।

আরও পড়ুন… গতির রেকর্ড ভেঙে দিলেন দক্ষিণ আফ্রিকার মহিলা পেসার! ৩৪ বছর বয়সে গড়লেন নজির

ফাইনালে অবশ্য অস্ট্রেলিয়াকে হারানো দক্ষিণ আফ্রিকার জন্য কোনও ভাবেই সহজ হবে না। অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল এখনও রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন এবং টানা সপ্তমবারের মতো ফাইনালে উঠে তারা। এদিকে দক্ষিণ আফ্রিকা গত ১২ মাসে বাইশ গজে ভালো উন্নতি করেছে। দক্ষিণ আফ্রিকার দল গত বছর ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল এবং এখন তারা প্রথমবারের মতো আইসিসি ইভেন্টের ফাইনালে উঠেছে। নিজেদের ঘরের মাঠে ইতিহাস তৈরি করার সূবর্ণ সুযোগ হাতছাড়া করতে চাইবে না দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে ইতিহাস তৈরি করতে তৈরি অস্ট্রেলিয়াও।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.