বাংলা নিউজ > ময়দান > Women's T20 WC: ইংল্যান্ডকে হারালেই বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা নিশ্চিত ভারতের, দেখুন কীভাবে

Women's T20 WC: ইংল্যান্ডকে হারালেই বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা নিশ্চিত ভারতের, দেখুন কীভাবে

ইংল্যান্ডকে হারালেই শেষ চারে ভারত। ছবি- আইসিসি টুইটার।

Women's T20 World Cup: ইংল্যান্ডকে হারালে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া কার্যত নিশ্চিত হরমনপ্রীত কউরদের।

পাকিস্তান বিরুদ্ধে দুর্দান্ত জয় দিয়ে মহিলা টি-২০ বিশ্বকাপ অভিযান শুরু করে ভারত। পরে বি-গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে হরমনপ্রীত কউররা পরাজিত করেন ওয়েস্ট ইন্ডিজকে। শনিবার নিজেদের তৃতীয় লিগ ম্যাচে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড, যারা নিজেদের প্রথম ২টি ম্যাচে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডকে।

আপাতত ২ ম্যাচে ৪ পয়েন্ট করে সংগ্রহ করেছে ভারত ও ইংল্যান্ড। নেট রান-রেটের নিরিখে ইংল্যান্ড এক নম্বরে রয়েছে। তবে শনিবারের ম্যাচেই কার্যত নির্ধারিত হয়ে যাবে গ্রুপের চূড়ান্ত ছবিটা কেমন হতে পারে।

প্রথমত, ভারত যদি ইংল্যান্ডকে হারিয়ে দেয়, তাহলে বি-গ্রুপের প্রথম দল হিসেবে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করবে। ইংল্যান্ডকে হারালে ভারতের পয়েন্ট দাঁড়াবে ৬। সেক্ষেত্রে ইংল্যান্ড অথবা পাকিস্তান, কোনও এক দলের পক্ষে ৬ পয়েন্টে পৌঁছনো সম্ভব হবে। আয়ারল্যান্ড ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত করেছে। ২ পয়েন্টে থাকা ওয়েস্ট ইন্ডিজের একটি ম্যাচ বাকি। তাই তাদের পক্ষে ৬ পয়েন্টে পৌঁছনো কোনওভাবেই সম্ভব নয়।

দ্বিতীয়ত, ইংল্যান্ডকে হারালে হরমনপ্রীতদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া কার্যত নিশ্চিত। কেননা, লিগের শেষ ম্যাচে ভারতের প্রতিপক্ষ দুর্বল আয়ারল্যান্ড। সেক্ষেত্রে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠতে পারেন হরমনপ্রীতরা।

আরও পড়ুন:- KKR IPL 2023 Fixture: পঞ্জাবের বিরুদ্ধে অভিযান শুরু, ঘরের মাঠে শুরুতেই প্রতিপক্ষ RCB, নাইট রাইডার্সের সূচি দেখে নিন

ইংল্যান্ডের কাছে হারলে ভারতের সেমিফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যাবে, এমন নয়। সেক্ষেত্রে ভারত শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারালে ৬ পয়েন্টে পৌঁছবে। পাকিস্তান যদি তাদের শেষ ২টি ম্য়াচে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডকে হারিয়ে দেয়, সেক্ষেত্রে নেট রান-রেটের নিরিখে সেমিফাইনালিস্ট নির্ধারিত হবে। পাকিস্তান কোনও ম্যাচ হারলে ভারতের তাদের শেষ ম্যাচ জিতে সরাসরি শেষ চারে জায়গা করে নেবে।

বি-গ্রুপের পয়েন্ট টেবিল:-
১. ইংল্যান্ড: ২ ম্যাচে ৪ পয়েন্ট (নেট রান-রেট +২.৪৯৭)
২. ভারত: ২ ম্যাচে ৪ পয়েন্ট (নেট রান-রেট +০.৫৯০)
৩. পাকিস্তান: ২ ম্যাচে ২ পয়েন্ট (নেট রান-রেট +১.৫৪২)
৪. ওয়েস্ট ইন্ডিজ: ৩ ম্যাচে ২ পয়েন্ট (নেট রান-রেট -০.৯১৩)
৫ আয়ারল্যান্ড: ৩ ম্যাচে ০ পয়েন্ট (নেট রান-রেট -১.৯৮৯)

আরও পড়ুন:- PSL 2023: বাউন্ডারি লাইনে দুর্ভেদ্য পোলার্ড, এই বয়সেও ফিল্ডিংয়ে মোহিত করলেন কায়রন- ভিডিয়ো

বি-গ্রুপের ম্যাচ বাকি:-
১. ভারত বনাম ইংল্যান্ড (১৮ ফেব্রুয়ারি)
২. পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজ (১৯ ফেব্রুয়ারি)
৩. ভারত বনাম আয়ারল্যান্ড (২০ ফেব্রুয়ারি)
৪. পাকিস্তান বনাম ইংল্যান্ড (২১ ফেব্রুয়ারি)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.