বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের আগে শিখা-তিতাসের যুগলবন্দিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিতল ভারত

বিশ্বকাপের আগে শিখা-তিতাসের যুগলবন্দিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিতল ভারত

সিরিজ জিতল ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল। ছবি- বিসিসিআই।

India Women's U19: সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে তাদের ঘরের মাঠে বিধ্বস্ত করে ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল।

বিশ্বকাপের জন্য কতটা প্রস্তুত ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল, প্রমাণ মিলল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি দ্বি-পাক্ষিক সিরিজেই। দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলকে সিরিজের চতুর্থ ম্যাচে একতরফাভাবে উড়িয়ে দেন ভারতের মেয়েরা। তাও শেফালি বর্মা ও রিচা ঘোষের মতো দুই তারকা ক্রিকেটার এদিন ভারতের হয়ে মাঠেই নামেননি।

প্রিটোরিয়ার স্টেইন সিটি স্কুল গ্রাউন্ডে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শেফালির বদলে ভারতকে নেতৃত্ব দিতে নামা শ্বেতা শেরাওয়াত। ভারত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২১ রান তোলে।

ওপেন করতে নেমে নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন শিখা শালট। তিনি ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৪৯ রান করে মাঠ ছাড়েন। ২৬ বলে ২৪ রান করেন অপর ওপেনার শ্বেতা। তিনি ৪টি চার মারেন। উইকেটকিপার হৃষিতা বসু ২৭ বলে ২০ রানের যোগদান রাখেন। তিনি ১টি বাউন্ডারি মারেন।

আরও পড়ুন:- ৪ রানে ৩ উইকেট নাজিলার, দক্ষিণ আফ্রিকাকে হাসতে হাসতে হারালেন শেফালিরা

এছাড়া গঙ্গাদি তৃষা ৫, হার্লি গালা ১, তিতাস সাধু ৬ ও অর্চনা দেবী ৫ রান করেন। খাতা খুলতে পারেননি সোনিয়া মেন্ধিয়া। দক্ষিণ আফ্রিকার হয়ে ২৯ রানে ২টি উইকেট নেন সেশনি নাইড়ু। ১টি করে উইকেট পকেটে পোরেন জেমা বোথা ও কাইলা।

জবাবে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকাকে ১৯ ওভারে মাত্র ৬১ রানে গুটিয়ে দেন ভারতের বোলাররা। কাইলা ১৪, আয়ান্দা ১২ ও জেমা বোথা ১১ রান করেন। বাকিরা কেউই দু'অঙ্কের রান করতে পারেননি। খাতা খুলতে পারেননি দক্ষিণ আফ্রিকার চারজন ব্যাটার (সিমোনে লরেন্স, কারাবো মেসো, সেশনি নাইড়ু ও মনচো)। এলান্দ্রি ৪, জেনা ইভান্স ৫, ওলুহলে সিয়ো ৭ ও নিনি ২ রান করেন।

আরও পড়ুন:- অবিশ্বাস্য ফর্মে অভিমন্যু, টানা ৫টি সেঞ্চুরি করে অস্ট্রেলিয়া সিরিজে জাতীয় দলে জায়গা ধরে রাখার দাবি জানালেন ঈশ্বরন

ভারতের হয়ে ২ ওভার বল করে মাত্র ২ রানের বিনিময়ে ২টি উইকেট নেন তিতাস সাধু। তিনি ১০টি ডট বল করেন। ২ ওভারে ৪ রান খরচ করে ২টি উইকেট দখল করেন সোনিয়া। তিনি ১২টি বলের মধ্যে ৯টি বলে কোনও রান খরচ করেননি। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন শবমন শাকিল, হার্লি গালা, অর্চনা দেবী ও গঙ্গাদি তৃষা।

ভারত ৬০ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে। এই জয়ের সুবাদে ১ ম্যাচ বাকি থাকতেই ভারত ৩-০ ব্যবধানে পাঁচ ম্য়াচের সিরিজ জয় নিশ্চিত করে। উল্লেখ্য, সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ৫৪ রানের বড় ব্যবধানে জয় তুলে নেয় ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল। দ্বিতীয় ম্যাচ ভেস্তে যায়। তৃতীয় ম্যাচে ৪ উইকেটে জয় পান শেফালিরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বর্তমান সম্পর্কের বিষয়ে কিছুটা দ্বিধায় আছেন কারা? কী বলছে আজকের প্রেম রাশিফল চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের বাংলায় কি নতুন ৮টি মেডিক্যাল কলেজের অনুমোদন মিলেছে? সত্যিটা ফাঁস করল NMC IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি ধনু, মকর, কুম্ভ, মীনের চৈত্র সংক্রান্তি ২০২৪ কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল রেশন দুর্নীতিতে বাজেয়াপ্ত বালুর বাড়ি,'অ্যাটাচড' সম্পত্তির ফিরিস্তিতে ঘুরবে মাথা অক্ষয়ের বড়ে মিঁয়া ছোটে মিঁয়ার কাছে ২-০ পিছিয়ে অজয়! ২য় দিনে ২.৭২ কোটি আয় ময়দানের ৪০, ৫০ বা ১০০ কোটি নয়, বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতির ৩৬৫ কোটি বাজেয়াপ্ত করল ইডি!

Latest IPL News

IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.