বাংলা নিউজ > ময়দান > Women's WC: প্রোটিয়াদের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি, বিশ্ব রেকর্ড করলেন অজি অধিনায়ক

Women's WC: প্রোটিয়াদের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি, বিশ্ব রেকর্ড করলেন অজি অধিনায়ক

মেগ ল্যানিং।

মেগের শতরানের হাত ধরে বিশ্বকাপের ছয় নম্বর ম্যাচে জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া। ৫ উইকেটে তারা প্রোটিয়াদের হারায়।

এ বার মেয়েদের বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছে অস্ট্রেলিয়া। সেই সঙ্গে তাদের অধিনায়ক মেগ ল্যানিংয়ের পারফরম্যান্সও নজর কাড়া। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ে নজিরও গড়ে ফেলেছেন তিনি। এ দিনের শতরান ধরলে ওডিআই ক্রিকেটে ১৫টি সেঞ্চুরি করার নজির গড়েছেন মেগ। যা আর কোনও মহিলা ক্রিকেটারের নেই। সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিকও অজি অধিনায়কই। এ ছাড়া নিউজিল্যান্ডের সুজি বেটসের ১১টি শতরান রয়েছে। ওডিআই-এ ৯টি শতরান রয়েছে ইংল্যান্ডের শার্লট এডওয়ার্ডসের।

এ দিন মেগের শতরানের হাত ধরে বিশ্বকাপের ছয় নম্বর ম্যাচে জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া। ৫ উইকেটে তারা প্রোটিয়াদের হারায়। এই ম্যাচটি জিতলেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলতে পারত দক্ষিণ আফ্রিকা। তা না হওয়ায় এখনই শেষ চারের বৃত্তে ঢুকে পড়া হল না সুন লাসদের।

ওয়েলিংটনে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে শুরুতে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। লরা উলভার্ট ও ক্যাপ্টেন সুন লাসের জোড়া হাফ-সেঞ্চুরিতে ভর করে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৭১ রানের বড়সড় ইনিংস গড়ে। লরা অল্পের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া করেন। তিনি ৯০ রান করে আউট হন। সুন লাস ৫২ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া লিজেল লি ৩৬, লারা গুডল ১৫, ডু'প্রীজ ১৪ ও মারিজান কাপ অপরাজিত ৩০ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে ১টি করে উইকেট নেন মেগান শুট, জেস জোনাসেন, অ্যাশলেই গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড ও অ্যালানা কিং।

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৪৫.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৭২ রান তুলে নেয়। ২৮ বল বাকি থাকতে ৫ উইকেটের দাপুটে জয় নিশ্চিত করে অজিরা। ক্যাপ্টেন মেগ ল্যানিং ১৩৫ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন। ১৩০ বলের ইনিংসে তিনি ১৫টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া রাচেল হেইন্স ১৭, অ্যালিসা হিলি ৫, বেথ মুনি ২১, তালিয়া ম্যাকগ্রা ৩২, অ্যাশলেই গার্ডনার ২২ ও অ্যানাবেল সাদারল্যান্ড অপরাজিত ২২ রান করেন। শাবনিম ইসমাইল ও ট্রিয়ন ২টি করে উইকেট নেন। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ল্যানিং।

চলতি মহিলা বিশ্বকাপে অস্ট্রেলিয়া এই নিয়ে ৬টি ম্যাচের সবগুলিতেই জয় তুলে নেয়। অন্যদিকে ৫ নম্বর ম্যাচে মাঠে নেমে প্রথম হারের স্বাদ পায় দক্ষিণ আফ্রিকা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.