বাংলা নিউজ > ময়দান > Women's WC: অজুহাতের পালা অব্যাহত, অজিদের কাছে হেরে ভারতীয় ফিল্ডিং নিয়ে অসন্তোষ প্রকাশ মিতালির

Women's WC: অজুহাতের পালা অব্যাহত, অজিদের কাছে হেরে ভারতীয় ফিল্ডিং নিয়ে অসন্তোষ প্রকাশ মিতালির

ভারতীয় দলের অধিনায়িকা মিতালি রাজ। ছবি-এএনআই। (ANI)

তিন বল ও ছয় উইকেট হাতে রেখে অতি সহজেই ভারতকে হারায় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি বিশ্বকাপে ভীষণ গুরুত্বপূর্ণ এক ম্যাচে নেমেছিল ভারতীয় দল। নির্ধারিত ৫০ ওভার শেষে মিতালি রাজের নেতৃত্বাধীন ভারত সাত উইকেটের বিনিময়ে ২৭৭ রান তুললেও, অস্ট্রেলিয়ান অধিনায়িকা মেগ ল্যানিংয়ে ৯৭ রানে ভর করে তিন বল ও ছয় উইকেট হাতে রেখে অতি সহজেই ম্যাচ জিতে নেন অজি মহিলারা। এই পরাজয়ের পর ভারতীয় অধিনায়িকা মিতালি দলের ফিল্ডিংয়ের দিকেই আঙুল তুলেছেন।

ম্যাচ শেষে সাক্ষাৎকারে মিতালি রাজ বলেন, ‘হারের পর সবসময়ই মনে হয় ১০-১৫ রান কম হয়ে গেল। তবে অস্ট্রেলিয়া যেভাবে ইনিংসটা শুরু করেছিল, ওরা সবসময়ই প্রয়োজনীয় রেটের থেকে আগেই ছিল। পাশপাশি দলের ফিল্ডাররাও বোলারদের ব্যাক করেনি, যেখানে ওদের সবথেকে বেশি দরকার ছিল বোলারদের পাশে দাঁড়ানোর। হ্যাঁ, আজ বোলিংটা ভাল হয়নি তেমন, তবে ভুললে চলবে না ওরা বিগত চার-পাঁচ ম্যাচে খুবই ভাল পারফর্ম করেছে।’

বিশ্বকাপের শুরু থেকেই দলের ব্যাটিং নিয়ে বারংবার চিন্তায় পড়তে হয়েছে ভারতকে। তবে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৭৭ রান একেবারে খারাপ নয়। এই বিষয়ে খানিকটা সন্তোষ ধরা পড়ল মিতালির গলায়। ‘ব্যাটিং বিভাগে আমরা উন্নতি করতে চেয়েছিলাম এবং সেটা করেওছি, তবে বোলিংটা ঝাড় খয়েছে। পরের দুই ম্যাচ আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ এবং সব বিভাগেই ওই দুই ম্যাচে উন্নতি করতে চাই।’ দাবি মিতালির। ভারতীয় দলের নেট রান রেট বেশ ভাল। তাই পরের দুই ম্যাচে বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলে সেমিফাইনালে পৌঁছনোর একটা হাতছানি রয়েইছে।

বন্ধ করুন