বাংলা নিউজ > ময়দান > Women's WC: প্রতিটি টিমই অন্তত ১টি করে ম্যাচ জিতে স্পর্শ করল ২৯ বছর আগের রেকর্ড
ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারায় পাকিস্তান।

Women's WC: প্রতিটি টিমই অন্তত ১টি করে ম্যাচ জিতে স্পর্শ করল ২৯ বছর আগের রেকর্ড

  • এ বার মেয়েদের বিশ্বকাপে অংশ গ্রহণকারী প্রতিটা দলই অন্তত পক্ষে ১টি করে ম্যাচে জয় পেয়েছে। এই নিয়ে তৃতীয় বার মেয়েদের বিশ্বকাপে এমন নজির তৈরি হল।

সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মেয়েদের বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পেল পাকিস্তান। আর সেই সঙ্গে ২৯ বছর আগের বিশ্বকাপ রেকর্ড স্পর্শ করল অংশগ্রহণকারী দলগুলো। এ বার মেয়েদের বিশ্বকাপে অংশ গ্রহণক প্রতিটা দলই অন্তত পক্ষে ১টি করে ম্যাচে জয় পেয়েছে। এই নিয়ে তৃতীয় বার মেয়েদের বিশ্বকাপে এমন নজির তৈরি হল।

এর আগে ১৯৭৩ সালে ৭টি টিম অংশ নিয়েছিল মেয়েদের বিশ্বকাপে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ইন্টারন্যাশনাল একাদশ, জামাইকা, নিউজিল্যান্ড, ত্রিনিদাদ এন্ড টোবাগো এবং ইয়ং ইংল্যান্ড- এই সাত দলের মধ্যে প্রতিটি দলই কম করে একটি করে ম্যাচ জিতেছিল।

এর ২০ বছর পর একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। সে বার অংশ নিয়েছিল ৮টি টিম। অস্ট্রেলিয়া, ডেনমার্ক, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। এই ৮টি দলের মধ্যে প্রতিটা টিমই অন্তত একটি করে ম্যাচ জিতেছিল।

ফের ২৯ বছর পর মেয়েদের বিশ্বকাপে অংশ গ্রহণকারী ৮টি টিমই কমপক্ষে একটি করে ম্যাচ জেতার নজির গড়ল। এর আগে পাকিস্তান ৪ ম্যাচ খেলে কোনওটাতেই জয় পায়নি। কিন্তু সোমবার তারা তাদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৮ উইকেটে জয় ছিনিয়ে নেয়। সেই সঙ্গে ২০২২ মেয়েদের বিশ্বকাপও স্পর্শ করে ফেলে বড় মাইলস্টোন।

বন্ধ করুন