বাংলা নিউজ > ময়দান > Women's WC: শেষ ৫ বছরে প্রথম গোল্ডেন ডাক, সঙ্গে বিশ্বকাপে লজ্জার নজির মিতালির

Women's WC: শেষ ৫ বছরে প্রথম গোল্ডেন ডাক, সঙ্গে বিশ্বকাপে লজ্জার নজির মিতালির

বাংলাদেশের বিরুদ্ধে শূন্য করে সাজঘরে ফেরেন মিতালি রাজ।

২০১৭ মহিলা বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গোল্ডেন ডাক করেছিলেন মিতালি। অর্থাৎ এ দিনের মতোই প্রথম বলে আউট হয়ে গিয়েছিলেন। মিতালিই একমাত্র ভারত অধিনায়ক, যিনি মহিলা বিশ্বকাপে গোল্ডেন ডাকের রেকর্ড করেছেন। যা লজ্জার নজির হিসেবে ভারতের ক্রিকেট ইতিহাসের পাতায় লেখা থাকবে।

মঙ্গলবার হ্যামিল্টনের সেডন পার্কে বাংলাদেশের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্য়াচে শূন্য হাতে ফিরতে হল ভারত অধিনায়ক মিতালি রাজকে। তাও প্রথম বলেই। এই নিয়ে ওয়ানডে কেরিয়ারের দ্বিতীয় গোল্ডেন ডাক করলেন মিতালি। আর ওডিআই কেরিয়ারের সাত নম্বর ডাক করে ফেললেন তিনি। সেই সঙ্গে বিশ্বকাপের মঞ্চে গড়লেন লজ্জার এক নজির।

এর আগে ২০১৭ মহিলা বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গোল্ডেন ডাক করেছিলেন মিতালি। অর্থাৎ এ দিনের মতোই প্রথম বলে আউট হয়ে গিয়েছিলেন। মিতালিই একমাত্র ভারত অধিনায়ক, যিনি মহিলা বিশ্বকাপে গোল্ডেন ডাকের রেকর্ড করেছেন। যা লজ্জার নজির হিসেবে ভারতের ক্রিকেট ইতিহাসের পাতায় লেখা থাকবে।

এ দিন ১৬তম ওভারে ব্যাট করতে নেমে প্রথম বলেই ঋতু মণির বলে ফাহিমা খাতুনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মিতালি রাজ। তার আগে দলের ৭৪ রানে ২ উইকেট হারিয়ে বসেছিল ভারত। সেই সময়ে দলের হাল না ধরে, বাজে ভাবে মিতালি আউট হয়ে যাওয়ায় তাঁর দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন উঠেছে।

এই বিশ্বকাপে মিতালির পারফরম্যান্স মোটেও আহামরি নয়। পাকিস্তানের বিরুদ্ধে ৯ দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করেছিলেন ভারত অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি করেছিলেন যথাক্রমে ৫ এবং ১। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাঁর সংগ্রহ ছিল ৩১ রান। এ বারের বিশ্বকাপে নিজের সর্বোচ্চ রান তিনি করেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে তিনি ৬৮ করেছিলেন। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে গোল্ডেন ডাক করে লজ্জার নজির গড়েন মিতালি।

মিতালি ব্যর্থ হলেও, তাঁর দল কিন্তু বাংলাদেশকে ১১০ রানে হারিয়ে জয়ের সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে। এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করে ভারত করে ৭ উইকেটে ২২৯ রান। জবাবে ব্যাট করতে নেমে ৪০.৩ ওভারে ১১৯ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ। বড় জয় পাওয়ায় রানরেটটাও কিছুটা বাড়িয়ে রাখতে পারল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন? নির্লজ্জ অসত্য! মোদীকে নিয়ে বিদেশি তথ্যচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের ৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত কবে থেকে শুরু হবে অম্বুবাচী মেলা? জেনে নিন সঠিক তারিখ ও এই মেলার বিশেষ তাৎপর্য ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির লজ্জার একশেষ! মোদীর উদ্বোধনের পাঁচ মাসের মধ্য়েই অটল সেতুতে বিরাট ফাটল হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.