বাংলা নিউজ > ময়দান > World Boxing C'ships-এ ‘দুর্দান্ত’ জয়ের জন্য ‘সোনার মেয়ে’ নিখাতকে অভিনন্দন প্রধানমন্ত্রী মোদীর
সোনার পদক হাতে নিখাত জারিন। ছবি- পিটিআই। (PTI)

World Boxing C'ships-এ ‘দুর্দান্ত’ জয়ের জন্য ‘সোনার মেয়ে’ নিখাতকে অভিনন্দন প্রধানমন্ত্রী মোদীর

  • নিখাতের পাশাপাশি মনীষা মৌন এবং পারভীন হুডাকেও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী।

৫২ কেজি বিভাগে নিখাত জারিনের সোনা জয়ের মাধ্যমে ভারতীয় বক্সারদের এক দুর্দান্ত বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ অভিযান সমাপ্ত হয়েছে। মাত্র পঞ্চম ভারতীয় মহিলা হিসাবে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন নিখাত। হারিয়েছেন থাইল্যান্ডের জিতপং জুতামাসকে। বৃহস্পতিবার ২৫ বছর বয়সি নিখাত এই দুরন্ত সাফল্যের পরেই অভিনন্দন বার্তা এল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফে।

তুরস্কে নিখাতের সোনা জয়ের পাশাপাশি মনীষা মৌন (৫৭ কেজি) এবং পারভীন হুডা (৬৩ কেজি) ব্রোঞ্জ পদক জিতেছেন। তিন ভারতীয় বক্সারকেই বাহবা জানিয়ে প্রধানমন্ত্রী এক টুইটে লেখেন, ‘আমাদের বক্সাররা আমাদের সকলকে গর্বিত করেছেন। মহিলাদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত সোনা জয়ের জন্য নিখাত জারিনকে অনেক অনেক অভিনন্দন। আমি মনীষা মৌন এবং পারভীন হুডা ওই একই প্রতিযোগিতায় তাঁদের ব্রোঞ্জ পদক জয়ের জন্য অভিনন্দন জানাতে চাই।’

৩০-২৭, ২৯-২৮, ২৯-২৮, ৩০-২৭, ২৯-২৮ স্কোরলাইনে ২৫ বছর বয়সি নিখাত ফাইনাল জিতে খেতাব নিজের নামে করেন। এই জয়ের ফলে বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের সর্বকালীন তালিকায় মেডেল জয়ের নিরিখে রাশিয়া (৬০) ও চিনের (৫০) পর তৃতীয় স্থানে উঠে এল ভারত। ভারতীয় বক্সাররা বিশ্বচ্যাম্পিয়নশিপে ১০টি সোনা, আটটি রুপো ও ২১টি ব্রোঞ্জ মিলিয়ে মোট ৩৯টি পদক জিতেছেন। উপরন্তু, আট ভারতীয় বক্সার এ বার কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন, যা তুরস্কের সঙ্গে যুগ্মভাবে এই টুর্নামেন্টে সর্বাধিক।

বন্ধ করুন