বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: বিশ্বকাপে টানা ১৮ ম্যাচে হার, অতি লজ্জাজনক রেকর্ড ছুঁয়ে জিম্বাবোয়ের পাশে বসে পড়ল পাকিস্তান

Women's World Cup: বিশ্বকাপে টানা ১৮ ম্যাচে হার, অতি লজ্জাজনক রেকর্ড ছুঁয়ে জিম্বাবোয়ের পাশে বসে পড়ল পাকিস্তান

বিশ্বকাপে ফের হার পাকিস্তানের। ছবি- পিসিবি।

প্রথমবার বিশ্বকাপ খেলতে নামা বাংলাদেশও হারিয়ে দেয় বিসমাহ মারুফদের।

ছেলেদের ক্রিকেটে ইতিমধ্যেই বিশ্বকাপের ট্রফি হাতে তুলেছে পাকিস্তান। তবে মেয়েদের ক্রিকেটে বিশ্বকাপের মঞ্চে ম্যাচ জেতাই কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে পাকিস্তানের পক্ষে। সোমবার চলতি মহিলা বিশ্বকাপের লিগ ম্যাচে বাংলাদেশের কাছে হেরে বিসমাহ মারুফরা এমন এক লজ্জাজনক নজির গড়েন, যা মেয়েদের ক্রিকেটে তুলনাহীন। ছেলে ও মেয়েদের ক্রিকেটকে একযোগে ধরা হলে সার্বিকভাবে ওয়ান ডে বিশ্বকাপের ইতিহাসে জিম্বাবোয়ের অতি লজ্জাজনক বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেলে পাকিস্তান।

আসলে মেয়েদের ওয়ান ডে বিশ্বকাপে এই নিয়ে টানা ১৮টি ম্যাচে হারের মুখ দেখে পাকিস্তান। ছেলেদের হোক বা মেয়েদের, ওয়ান ডে বিশ্বকাপের ইতিহাসে একটানা সব থেকে বেশি ম্যাচ হারের যুগ্ম রেকর্ড এটি। ১৯৮৩ থেকে ১৯৯২ পর্যন্ত ছেলেদের ওয়ান ডে বিশ্বকাপের আসরে জিম্বাবোয়ে টানা ১৮টি ম্যাচে পরাজিত হয়েছিল।

পাকিস্তানের টানা ১৮ ম্যাচে পরাজিত হওয়া ছাড়া মেয়েদের ওয়ান ডে বিশ্বকাপে একটানা ৯টি ম্যাচ হারার নজির রয়েছে নেদারল্যান্ডসের। ১৯৮৮-১৯৯৩ বিশ্বকাপে তারা এমন লজ্জার নজির গড়ে। এছাড়াও নেদারল্যান্ডসই একবার একটানা ৮টি (১৯৯৭-২০০০) এবং আরও একবার মেয়েদের বিশ্বকাপের টানা ৭টি (১৯৯৩-১৯৯৭) ম্যাচে পরাজিত হয়েছে। দক্ষিণ আফ্রিকার মেয়েদের টানা ৭টি ম্যাচে (২০০৫-২০০৯) হারের নজিরও রয়েছে বিশ্বকাপে।

চলতি বিশ্বকাপে পাকিস্তান পরপর চারটি ম্যাচে পরাজিত হয়েছে। প্রথম তিন ম্যাচে যথাক্রমে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার কাছে হারের হ্যাটট্রিক করার পরে বাংলাদেশের মোকাবিলায় নামে পাকিস্তান। তবে প্রথমবার বিশ্বকাপ খেলতে নামা বাংলাদেশের কাছেও পরাজয়ের মুখ দেখতে হয় বিসমাহ মারুফদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আবাসনে জনসংযোগ, খোদ মমতা ফোনে কথা বলেন বাসিন্দাদের সঙ্গে ভোটব্যাঙ্ককে খুশি করতে সন্ন্যাসীদের হুমকি দিতেও পিছ-পা হচ্ছে না তৃণমূল: মোদী টেকঅফের পরই ইঞ্জিনে ধরল আগুন, বেঙ্গালুরু বিমানবন্দরে জরুরি অবতরণ বিমানের নাগাড়ে বৃষ্টিতে তিস্তার জল বেড়ে তৈরি হয়েছে আতঙ্ক, রংপো থেকে উদ্ধার তিন পর্যটক ‘‌পাকিস্তানের হাতে আগে বোমা থাকত, এখন ভিক্ষার বাটি’‌, ভোট টানতে নয়া তথ্য মোদীর কেন নিয়েছিলেন ভগবান বিষ্ণু মোহিনী রূপ, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক দাম্পত্যে বয়সের পার্থক্য ২৪ বছর, সন্তানের জন্য ‘নতুন বাবা’ চান সুদীপ-পত্নী পৃথা মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির

Latest IPL News

'১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.