বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: টেস্টের গতিতে হাফ-সেঞ্চুরি মারুফ-আলিয়ার, দাপুটে ব্যাটিংয়ে পাকিস্তানকে দুরমুশ করল অস্ট্রেলিয়া

Women's World Cup: টেস্টের গতিতে হাফ-সেঞ্চুরি মারুফ-আলিয়ার, দাপুটে ব্যাটিংয়ে পাকিস্তানকে দুরমুশ করল অস্ট্রেলিয়া

পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া। ছবি- আইসিসি।

আগ্রাসী অর্ধশতরান অ্যালিসা হিলির।

দুই ওপেনার সিদরা আমিন ও নাহিদা খান সস্তায় সাজঘরে ফেরেন। ব্যাট হাতে নির্ভরতা দিতে পারেননি মিডল অর্ডারের ওমাইমা সোহেল ও নিদা দার। আলিয়া রিয়াজকে সঙ্গে নিয়ে ক্যাপ্টেন মারুফ পালটা লড়াই চালান বটে, তবে পাকিস্তানকে নিরাপদ লক্ষ্যে পৌঁছে দেওয়া সম্ভব হয়নি তাঁদের পক্ষে। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে স্কোরবোর্ডে বড়সড় রান তুলতে না পারায় চলতি মহিলা বিশ্বকাপে ফের হারের মুখ দেখতে হয় পাকিস্তানকে।

ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে একপেশেভাবে হারতে হয়েছিল পাকিস্তানকে। এবার অস্ট্রেলিয়ার কাছে ৯২ বল বাকি থাকতে ৭ উইকেটে পরাজিত হন মারুফরা।

মাউন্ট মাউনগানুইয়ে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৯০ রান তোলে। জোড়া হাফ-সেঞ্চুরি করেন ক্যাপ্টেন বিসমাহ ও আলিয়া। যদিও তাঁরা কার্যত টেস্টের গতিতে রান সংগ্রহ করেন। আলিয়া ৪টি বাউন্ডারির সাহায্যে ১০৯ বলে ৫৩ রান করে আউট হন। মারুফ ৮টি বাউন্ডারির সাহায্যে ১২২ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন।

সিদরা ২, নাহিদা ৯, ওমাইমা ১২, নিদা ৫, ফতিমা ১৪ ও ডায়না অপরাজিত ৭ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে ২টি উইকেট নেন অ্যালানা কিং। ১টি করে উইকেট দখল করেন মেগান, পেরি, ওয়েলিংটন ও নিকোলা।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৩৪.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯৩ রান তুলে ম্যাচ জিতে যায়। অ্যালিসা হিলি ৭টি বাউন্ডারির সাহায্যে ৭৯ বলে ৭২ রান করেন। রাচেল হেইনস ৭টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ৩৪ রান করে মাঠ ছাড়েন। মেগ ল্যানিং ৩৫ রানের যোদগান রাখেন। এলিস পেরি ২৬ ও বেথ মুনি ২৩ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের হয়ে ২টি উইকেট নেন ওমাইমা। ১টি উইকেট নেন সান্ধু। ম্যাচের সেরা হয়েছেন হিলি।

বন্ধ করুন