বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: ১২৮ রানেই অল-আউট, শক্তিশালী অস্ট্রেলিয়ার মোকাবিলায় জারিজুরি শেষ নিউজিল্যান্ডের
বিশ্বকাপের ম্যাচে আয়োজকদের হারাল অস্ট্রেলিয়া। ছবি- আইসিসি।

Women's World Cup: ১২৮ রানেই অল-আউট, শক্তিশালী অস্ট্রেলিয়ার মোকাবিলায় জারিজুরি শেষ নিউজিল্যান্ডের

  • জয়ের লক্ষ্যে মাঠে নেমে অর্ধেক পথও টপকাতে পারল না বিশ্বকাপের আয়োজকরা।

বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজে কার্যত একতরফা দাপট দেখিয়েছিল নিউজিল্যান্ড। তবে চলতি মহিলা বিশ্বকাপে ধারাবাহিকতার অভাব স্পষ্ট চোখে পড়ছে হোয়াইট ফার্নসদের খেলায়। বরং অস্ট্রেলিয়াকে অপ্রতিরোধ্যে দেখাচ্ছে বিশ্বকাপে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের ধাক্কা সামলে বাংলাদেশ ও ভারতের বিরুদ্ধে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। তবে অস্ট্রেলিয়ার কাছে রীতিমতো আত্মসমর্পণ করে তারা। অজিদের বিরুদ্ধে ১৪১ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয় নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার ঝুলিয়ে দেওয়া টার্গেটের অর্ধেক রানও সংগ্রহ করতে পারেনি তারা। অন্যদিকে, ইংল্যান্ড ও পাকিস্তানের পর এবার নিউজিল্যান্ডকে হারিয়ে চলতি বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করে অস্ট্রেলিয়া।

ওয়েলিংটনে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৬৯ রান সংগ্রহ করে। এলিস পেরি দলের হয়ে সব থেকে বেশি ৬৮ রান সংগ্রহ করেন। তালিয়া ম্যাকগ্রা করেন ৫৭ রান। ১৮ বলে ৪৮ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন অ্যাশলেই গার্ডনার। এছাড়া রাচেল হেইন্স ৩০, অ্যালিসা হিলি ১৫, মেগ ল্যানিং ৫ ও বেথ মুনি ৩০ রান করেন।

নিউজিল্যান্ডের হয়ে লি তাহুহু ৫৩ রানে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন হ্যানা রউই, ফ্রান্সেস ম্যাকায়, হেইলি জেনসেন ও অ্যামেলিয়া কের।

পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৩০.২ ওভারে মাত্র ১২৮ রানে অল-আউট হয়ে যায়। অ্যামি স্যাটার্থওয়েট ৪৪, সুজি বেটস ১৬, অ্যামেলিয়া ১, ম্যাডি গ্রিন ৩, কেটি মার্টিন ১৯ ও লি তাহুহু ২৩ রান করেন।

অস্ট্রেলিয়ার হয়ে ২২ রানে ৩ উইকেট নেন ডার্সি ব্রাউন। ১৫ রানে ২টি উইকেট নিয়েছেন গার্ডনার। ৩৪ রান খরচ করে ২টি উইকেট দখল করেন আমান্দা-জেড ওয়েলিংটন। ১টি করে উইকেট নেন এলিস পেরি, তালিয়া ম্যাকগ্রা ও মেগান শুট। ম্যাচের সেরা হয়েছেন পেরি।

বন্ধ করুন