বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: 'দেওয়ালে পিঠ ঠেকলে সেরাটা বেরিয়ে আসে', চাপের মুখে হরমনপ্রীতের লড়াইকে কুর্নিশ মন্ধনার

Women's World Cup: 'দেওয়ালে পিঠ ঠেকলে সেরাটা বেরিয়ে আসে', চাপের মুখে হরমনপ্রীতের লড়াইকে কুর্নিশ মন্ধনার

স্মৃতি মন্ধনা ও হরমনপ্রীত কউর। ছবি- বিসিসিআই।

বিশ্বকাপ শুরুর আগে বাদ দেওয়ার জোরালো দাবি উঠেছিল, পালটা লড়াইয়ে ঘুরে দাঁড়িয়ে ভারতকে জেতাচ্ছেন হরমনপ্রীত।

বেশ কিছুদিন ধরে পরিচিত ছন্দের ধারেকাছে ছিলেন না হরমনপ্রীত কউর। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সফরের একমাত্র টি-২০ ম্যাচে ১২ রান করেন তিনি। পরে হোয়াইট ফার্নসদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের প্রথম তিনটি ম্যাচে তাঁর ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ১০, ১০ ও ১৩ রান। ভারতের সিনিয়র তারকার খারাপ ফর্মে বিরক্ত হয়ে ডায়না এডুলজির মতো প্রাক্তন ক্যাপ্টেন সরাসরি হরমনপ্রীতকে বাদ দেওয়ার দাবি জানান।

সিরিজের চতুর্থ ম্যাচে দলের বাইরে থাকার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম তথা শেষ ওয়ান ডে ম্যাচে ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলেন হরমনপ্রীত। একবার ছন্দ খুঁজে পেতেই আর পিছনে ফিরে তাকাতে রাজি নন মিতালির ডেপুটি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ১০৪ রান করে দলকে জেতান হরমনপ্রীত। পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে মাত্র ৫ রান করে আউট হন বটে, তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরের ম্যাচে ৭১ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৭ বলে ১০৯ রান করে আউট হন হরমনপ্রীত।

মূলত স্মৃতি মন্ধনা (১২৩) ও হরমনপ্রীতের জোড়া শতরানের সুবাদে ওয়েস্ট ইন্ডিজকে ১৫৫ রানের বড় ব্যবধানে পরাজিত করে ভারত। মন্ধনা ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেও তিনি সেই খেতাব ভাগ করে নেন হরমনপ্রীতের সঙ্গে।

দলের ভাইস ক্যাপ্টেনের এমন খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়ানো প্রসঙ্গে স্মৃতি মন্ধনা জানালেন, হরমনপ্রীত বরাবরই এরকম। যখনই দেওয়ালে পিঠ ঠেকে যায়, পালটা লড়াই শুরু করেন বরাবর। সাংবাদিক সম্মেলনে মন্ধনা বলেন, ‘আমি বরাবর অনুভব করেছি, দেওয়ালে পিঠ ঠেকলে ওর (হরমনপ্রীতের) কাছ থেকে সেরাটা বেরিয়ে আসে। এমনটাই দেখে আসছি। সাফল্য না এলেও ও প্রচেষ্টা চালিয়ে যায়। তাছাড়া বিশ্বকাপের মঞ্চে ও বরাবর ভালো খেলে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.