বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: দল হারলেও প্রাক্তন ক্যাপ্টেনকে টপকে ব্যক্তিগত নজির হরমনপ্রীতের, সামনে শুধু মিতালি

Women's World Cup: দল হারলেও প্রাক্তন ক্যাপ্টেনকে টপকে ব্যক্তিগত নজির হরমনপ্রীতের, সামনে শুধু মিতালি

হরমনপ্রীত কউর। ছবি- এএনআই (ANI)

এলিট লিস্টে অঞ্জুম চোপড়াকে টপকে গেলেন হরমনপ্রীত কউর।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি মহিলা বিশ্বকাপের ম্যাচে ভারত হারলেও অনবদ্য এক ব্যক্তিগত নজির গড়েন হরমনপ্রীত কউর। ব্রিটিশদের বিরুদ্ধে ব্যাট হাতে মাঠে নেমে মাত্র ১৪ রান করে আউট হন ভারতের ভাইস ক্যাপ্টেন। তাতেই মেয়েদের ওয়ান ডে ক্রিকেটে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে আসেন হরমনপ্রীত।

এক্ষেত্রে কউর টপকে গেলেন ভারতের প্রাক্তন ক্যাপ্টেন অঞ্জুম চোপড়াকে। অঞ্জুম কেরিয়ারের ১২৭টি ওয়ান ডে ম্যাচের ১১২টি ইনিংসে ব্যাট করতে নেমে ২৮৫৬ রান সংগ্রহ করেছেন। ইংল্যান্ড ম্যাচের পরে হরমনপ্রীতের ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় সাকুল্যে ২৮৬৩ রান। তিনি ১১৫টি ম্যাচের ৯৭টি ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমেছেন। অঞ্জুম ভারতের হয়ে ১টি সেঞ্চুরি ও ১৮টি হাফ-সেঞ্চুরি করেছেন। হরমনপ্রীত এখনও পর্যন্ত একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৪টি সেঞ্চুরি ও ১৪টি হাফ-সেঞ্চুরি করেছেন।

ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি ওয়ান ডে রান করেছেন মিতালি রাজ। শুধু ভারতীয়দের মধ্যেই নয়, বরং সব থেকে বেশি ওয়ান ডে রানের বিশ্বরেকর্ড রয়েছে মিতালির নামে। তিনি ২২৯টি ম্যাচের ২০৮টি ইনিংসে ব্যাট করতে নেমে ৭৬৬৯ রান সংগ্রহ করেছেন। মিতালি ৭টি সেঞ্চুরি ও ৬২টি হাফ-সেঞ্চুরি করেছেন।

হরমনপ্রীত ওয়ান ডে ক্রিকেটে সব থেকে বেশি রান সংগ্রহের নিরিখে সার্বিক তালিকার ২২ নম্বরে রয়েছেন। ভারতীয়দের মধ্যে এই মুহূর্তে চতুর্থ সর্বোচ্চ ওয়ান ডে রান রয়েছে স্মৃতি মন্ধনার ঝুলিতে। তিনি ৬৮টি ম্যাচের ৬৮টি ইনিংসে ব্যাট করতে নেমে ২৬৭৭ রান সংগ্রহ করেছেন। মন্ধনা ৫টি সেঞ্চুরি ও ২১টি হাফ-সেঞ্চুরি করেছেন।

বন্ধ করুন