বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: ছয়ে ছয় অস্ট্রেলিয়ার, দাপুটে শতরানে দক্ষিণ আফ্রিকাকে একা হারালেন ক্যাপ্টেন ল্যানিং

Women's World Cup: ছয়ে ছয় অস্ট্রেলিয়ার, দাপুটে শতরানে দক্ষিণ আফ্রিকাকে একা হারালেন ক্যাপ্টেন ল্যানিং

শতরান ল্যানিংয়ের। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

চলতি মহিলা বিশ্বকাপে প্রথম হার দক্ষিণ আফ্রিকার, এখনই সেমিফাইনালে যাওয়া হল না সুন লাসদের।

বাকিদের অবদান সামান্যই। দুর্দান্ত শতরান করে অস্ট্রলিয়াকে কার্যত একা জেতালেন ক্যাপ্টেন মেগ ল্যানিং। দক্ষিণ আফ্রিকার ঝুলিয়ে দেওয়া বড় রানের টার্গেট অনায়াসে টপকে যায় টেবিল টপার অস্ট্রেলিয়া। এই ম্যাচটি জিতলেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলত দক্ষিণ আফ্রিকা। তা না হওয়ায় এখনই শেষ চারের বৃত্তে ঢুকে পড়া হল না সুন লাসদের।

ওয়েলিংটনে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে শুরুতে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। লরা উলভার্ট ও ক্যাপ্টেন সুন লাসের জোড়া হাফ-সেঞ্চুরিতে ভর করে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৭১ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। লরা অল্পের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া করেন। তিনি ৯০ রান করে আউট হন। সুন লাস ৫২ রান করে সাজঘরে ফেরেন।

ভারত বনাম বাংলাদেশ ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন।

এছাড়া লিজেল লি ৩৬, লারা গুডল ১৫, ডু'প্রীজ ১৪ ও মারিজান কাপ অপরাজিত ৩০ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে ১টি করে উইকেট নেন মেগান শুট, জেস জোনাসেন, অ্যাশলেই গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড ও অ্যালানা কিং।

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৪৫.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৭২ রান তুলে নেয়। ২৮ বল বাকি থাকতে ৫ উইকেটের দাপুটে জয় নিশ্চিত করে অজিরা। ক্যাপ্টেন মেগ ল্যানিং ১৩৫ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন। ১৩০ বলের ইনিংসে তিনি ১৫টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া রাচেল হেইন্স ১৭, অ্যালিসা হিলি ৫, বেথ মুনি ২১, তালিয়া ম্যাকগ্রা ৩২, অ্যাশলেই গার্ডনার ২২ ও অ্যানাবেল সাদারল্যান্ড অপরাজিত ২২ রান করেন। শাবনিম ইসমাইল ও ট্রিয়ন ২টি করে উইকেট নেন। সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ল্যানিং।

চলতি মহিলা বিশ্বকাপে অস্ট্রেলিয়া এই নিয়ে ৬টি ম্যাচের সবগুলিতেই জয় তুলে নেয়। অন্যদিকে ৫ নম্বর ম্যাচে মাঠে নেমে প্রথম হারের স্বাদ পায় দক্ষিণ আফ্রিকা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ জি-তে আসছে ফের নতুন মেগা! খেলনাবাড়ির পর নতুন রূপে ফিরছেন বিশ্বজিৎ, সঙ্গী কে? হিন্দু-মুসলিম বিয়ে নিয়ে বাড়ছে বিতর্ক! সোনাক্ষীকে আনফলো মা পুনম, ভাই লাভ সিনহার কর্মীদের ৮ লাখ পর্যন্ত ইনসেন্টিভ দেবে ভারতের এই IT সংস্থা, তবে আছে শর্ত আফগানদের কি ভয় পাচ্ছেন দ্রাবিড়? রশিদদের বিরুদ্ধে নামার আগে বাড়তি সতর্ক রাহুল কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি সরকারি পদক্ষেপ নিয়ে উদ্বেগ, ২৫০০০ কোটির IPO আনার আগে সতর্কবার্তা হুন্ডাই-এর মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল

T20 WC 2024

IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.