বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: শেষ ম্যাচে হারলেও বিশ্বকাপের সেমিফাইনালে যেতে পারে ভারত, দেখুন কীভাবে

Women's World Cup: শেষ ম্যাচে হারলেও বিশ্বকাপের সেমিফাইনালে যেতে পারে ভারত, দেখুন কীভাবে

উচ্ছ্বসিত ভারতীয় দল। ছবি- বিসিসিআই।

ভারত শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারালে মিতালিদের সেমিফাইনালে যাওয়া কার্যত নিশ্চিত।

চলতি আইসিসি মহিলা বিশ্বকাপের ৬ ম্যাচের ৩টিতে জিতেছে ভারত। মিতালিরা হেরেছেন ৩টি ম্যাচে। এই অবস্থায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচে হারলেও ভারতের সামনে সেমিফাইনালে যাওয়ার সুযোগ থাকবে। তবে সেক্ষেত্রে মিতালিদের শেষ চারে যাওয়া নির্ভর করবে মূলত ওয়েস্ট ইন্ডিজ বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের ফলাফলের উপর।

অস্ট্রেলিয়া (১২) ইতিমধ্যেই সেমিফাইনালে চলে গিয়েছে। লড়াই চলছে বাকি তিনটি জায়গার জন্য। দক্ষিণ আফ্রিকা (৮), ভারত (৬), ইংল্যান্ড (৪) ও ওয়েস্ট ইন্ডিজ (৬) রয়েছে দৌড়ে। যদিও খাতায়-কলমে লড়াইয়ে টিকে রয়েছে নিউজিল্যান্ড (৪), বাংলাদেশ (২) এবং পাকিস্তানও (২)। ভারত ও ওয়েস্ট ইন্ডিজ উভয়েরই পয়েন্ট সংখ্যা সমান। দু'দলেরই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১টি করে ম্যাচ বাকি। যদি ওয়েস্ট ইন্ডিজ শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায়, ভারত তাহলে শেষ ম্যাচে হেরেও সেমিফাইনালে যেতে পারে। তবে ওয়েস্ট ইন্ডিজ জিতলে ভারতকে শেষ ম্যাচে জিততেই হবে (যদি না ইংল্যান্ড তাদের বাকি দু'ম্যাচের মধ্যে বাংলাদেশ অথবা পাকিস্তান, কোনও এক দলের কাছে হেরে বসে)।

ভারত ও ওয়েস্ট ইন্ডিজ দু'দলই ৬ পয়েন্টে দাঁড়িয়ে থাকলে এই মুহূর্তে ভারতের (+০.৭৬৮) সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের (-০৮৮৫) নেট রান-রেটের ফারাক এতটাই যে, ক্যারিবিয়ানদের টপকে মিতালিদের সেমিফাইনালে যেতে অসুবিধা হওয়ার কথা নয়। সেক্ষেত্রে নিউজিল্যান্ড শেষ ম্যাচে জিতে ৬ পয়েন্ট সংগ্রহ করলে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে নেট রান-রেটের লড়াইয়ে যোগ দেবে তারাও। আশার কথা এই যে, নিউজিল্যান্ডের (-০.২২৯) থেকেও ভারতের নেট রান-রেট অনেকটাই ভালো।

ভারত ও ওয়েস্ট ইন্ডিজ যদি নিজেদের শেষ ম্যাচে হারে, তবে চার সেমিফাইনালিস্টের সম্ভাব্য ছবিটা এরকম দাঁড়াতে পারে:-
১. অস্ট্রেলিয়া শেষ ম্যাচে বাংলাদেশকে হারিয়ে ১৪ পয়েন্ট নিয়ে এক নম্বরে থাকতে পারে।

২. ওয়েস্ট ইন্ডিজ ও ভারতকে হারিয়ে দক্ষিণ আফ্রিকা ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট পকেটে পুরতে পারে।

৩. বাংলাদেশ ও পাকিস্তানকে হারিয়ে ইংল্যান্ড ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় দল হিসেবে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে পারে।

৪. ভারত ৬ পয়েন্ট নিয়ে নেট রান-রেটের নিরিখে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডকে (যদি শেষ ম্যাচে পাকিস্তানকে হারায়) টপকে শেষ চারে জায়গা করে নিতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বুধ শুক্রের রাশিতে করবে প্রবেশ, স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে হবে ৫ রাশিকে পাঁচ বছরে কি করেছেন? বিজেপি প্রার্থী সুভাষ সরকারকে ঘিরে বিক্ষোভ গ্রামবাসীদের এ কি ভালোবাসা…! লতা-কিশোরের ডুয়েট বাংলায় গাইল অরুণিতা-শুভ, পবনদীপের কীর্তি দেখুন শ্যামলী অনিকেতের সামনে এল প্রতীকের আসলে সত্যি! এবার? রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় কলকাতা থেকে গ্রেফতার ১, এখনও অধরা মূল অভিযুক্ত শহর থেকে দূরে নৌকা বিহারে, কোথায় গিয়েছেন আদৃতের পর্দার বোনুয়া 'নিপা' ঐন্দ্রিলা ভোটের মাঝেই নয়া নির্দেশিকা জারি সরকারের, প্রভাব পড়বে কর্মীদের DA ও বেতনের ওপরে? '৪ তারিখ সন্ধ্যার পরে আমরা বোমা ফাটাব...', ভোটের দিনে কী বললেন শুভেন্দু? ‘আমি ওর বাবা মাকে গিয়ে বললাম…’ নিজের ব্যর্থ প্রেমের গল্প শোনালেন কর্ণাটকের সিএম ঝাড়গ্রামে BJP প্রার্থীকে ইটবৃষ্টি, রোহিঙ্গারা হামলা করেছে বললেন প্রণত টুডু

Latest IPL News

দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.