বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে রুদ্ধশ্বাস জয় ওয়েস্ট ইন্ডিজের
রুদ্ধশ্বাস জয় ওয়েস্ট ইন্ডিজের। ছবি- আইসিসি।

Women's World Cup: পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে রুদ্ধশ্বাস জয় ওয়েস্ট ইন্ডিজের

  • জয়ের দোরগোড়ায় গিয়ে থেমে যায় ইংল্যান্ড।

চলতি মহিলা বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে রুদ্ধশ্বাস জয় ওয়েস্ট ইন্ডিজের। পেন্ডুলামের মতো দুলতে থাকা টানটান উত্তেজক ম্যাচে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে দেন স্টেফানি টেলররা।

দুনেদিনে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে তারা ৬ উইকেটের বিনিময়ে ২২৫ রান তোলে। শেমাইন ক্যাম্পবেল দলের হয়ে সব থেকে বেশি ৬৬ রান করেন। এছাড়া দিয়েন্দ্রা ডটিন ৩১, হেইলি ম্যাথিউজ ৪৫ ও শেডিন নেশন অপরাজিত ৪৯ রান করেন। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন টেলর।

ইংল্যান্ডের হয়ে সোফি একলেস্টোন দুরন্ত বোলিং করেন। তিনি ১০ ওভারে ৪টি মেডেন-সহ মাত্র ২০ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। এছাড়া ন্যাট সিভার নেন ১টি উইকেট। ওয়েস্ট ইন্ডিজের ২ জন ব্যাটার রান-আউট হয়ে সাজঘরে ফেরেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকে। একসময় ৯৪ রানে ৫ উইকেট হারিয়ে বসে তারা। সেখান থেকে ষষ্ঠ উইকেটের জুটিতে ৬০ রান যোগ করেন ড্যানি ওয়াট ও সোফিয়া ডাঙ্কলি। তবে দু'জনে আউট হতেই ফের চাপে পড়ে যায় ইংল্যান্ড। তারা ১৫৬ রানে ৮ উইকেট হারিয়ে বসে।

যদিও নাটক তখনও বাকি ছিল। ইংল্যান্ড অবিলম্বে অল-আউট হতে চলেছে বলে যখন মনে করা হচ্ছিল, ঠিক তখনই কেট ক্রসকে সঙ্গে নিয়ে সোফি একলেস্টোন পালটা লড়াই শুরু করেন। একসময় জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ৩ ওভারে মাত্র ৯ রান। হাতে ছিল ২টি উইকেট। ৪৭.১ ওভারে কেট রান-আউট হন। ৪৭.৪ ওভারে শ্রুবশোলকে ফিরিয়ে ইংল্যান্ডের ইনিংসে দাঁড়ি টেনে দেন আনিসা মহম্মদ। ইংল্যান্ড ২১৮ রানে অল-আউট হয়। ৭ রানে ম্যাচ জেতে ওয়েস্ট ইন্ডিজ।

ইংল্যান্ডের হয়ে ট্যামি বিউমন্ট ৪৬, ড্যানি ওয়াট ৩৩, সোফিয়া ডাঙ্কলি ৩৮, একলেস্টোন অপরাজিত ৩৩ ও কেট ক্রস ২৭ রান করেন। ৩৮ রানে ৩ উইকেট নেন কনেল। ২টি করে উইকেট নেন ম্যাথিউজ ও আনিসা। ম্যাচের সেরা হয়েছেন ক্যাম্পবেল।

বন্ধ করুন