বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: ৫টি সেঞ্চুরি, পাঁচটিই বিদেশে, মিতালিকে টপকে অনন্য নজির স্মৃতি মন্ধনার

Women's World Cup: ৫টি সেঞ্চুরি, পাঁচটিই বিদেশে, মিতালিকে টপকে অনন্য নজির স্মৃতি মন্ধনার

শতরান মন্ধনার। ছবি- আইসিসি।

প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে অনবদ্য রেকর্ড গড়েন স্মৃতি।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এই নিয়ে ৫টি সেঞ্চুরি করলেন স্মৃতি মন্ধনা। পাঁচটিই বিদেশের মাটিতে। ভারতের মহিলা ক্রিকেটের ইতিহাসে অনন্য নজির স্মৃতি মন্ধনার। দেশের বাইরে সব থেকে বেশি ওয়ান ডে শতরান করা ভারতীয় মহিলা ক্রিকেটারে পরিণত হন স্মৃতি।

এই নিরিখে তিনি পিছনে ফেলে দেন ক্যাপ্টেন মিতালি রাজকে। মিতালি এখনও পর্যন্ত ৪টি সেঞ্চুরি করেছেন দেশের বাইরে। মেয়েদের ওয়ান ডে ক্রিকেটে ভারতের হয়ে এখনও পর্যন্ত সব থেকে বেশি ৭টি শতরান করেছেন মিতালি। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন মন্ধনা।

মিতালি ৩টি সেঞ্চুরি করেছেন দেশের মাঠে। মন্ধনা ঘরের মাঠে এখনও কোনও ওয়ান ডে সেঞ্চুরি করেননি। এমনকি টেস্টে একমাত্র যে শতরানটি করেছেন স্মৃতি, সেটিও অস্ট্রেলিয়ার মাটিতে। উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি মহিলা বিশ্বকাপের ম্যাচে ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৯ বলে ১২৩ রানের অনবদ্য ইনিংস খেলেন মন্ধনা।

স্মৃতি মন্ধনার ওয়ান ডে শতরান:-
১. ১৩৫ বনাম দক্ষিণ আফ্রিকা (কিম্বারলি)
২. ১২৩ বনাম ওয়েস্ট ইন্ডিজ (হ্যামিল্টন)
৩. অপরাজিত ১০৬ বনাম ওয়েস্ট ইন্ডিজ (টনটন)
৪. ১০৫ বনাম নিউজিল্যান্ড (নেপিয়ার)
৫. ১০২ বনাম অস্ট্রেলিয়া (হবার্ট)

মিতালি রাজ কেরিয়ারে দু'টি ওয়ান ডে শতরান করেন ইংল্যান্ডে। তিনি একটি করে সেঞ্চুরি করেন শ্রীলঙ্কা ও পাকিস্তানে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

উচ্চমাধ্যমিকে সাংবাদিকতা পরীক্ষার প্রশ্ন কেমন হল? কঠিন হয়েছে? জানালেন শিক্ষক ১লা মার্চই বাংলায় ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, কমিশনের নজরে সন্দেশখালিও জোর করে বিয়ে, উচ্চমাধ্যমিক পরীক্ষার মধ্যেই আত্মঘাতী আলিপুরদুয়ারের ছাত্রী ঘূর্ণাবর্ত, পশ্চিমী ঝঞ্ঝার দাপট! বৃষ্টি বহু রাজ্যে, বাংলায় রবিবারও কি বর্ষণ? ভারতের জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! কোথায় সাক্ষাৎ করলেন দু'জনে কলসি কাঁখে গৃহেপ্রবেশ 'কথা'র, কেমন হল সুস্মিতার নতুন বাড়ি? 'ঈশ্বরের কাছে যত বেশি...' কেক নয়, কৃষ্ণের প্রসাদ খেয়ে জন্মদিন পালন সৌমিতৃষার বর্ধমানে স্কুলের বাইরে মদ খেয়ে রাস্তায় পড়ে আছেন বর্ষীয়ান শিক্ষক! আগামী সপ্তাহে প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP, বাংলা নিয়ে বড় মিটিং গাঁইয়া পার্বতীর লক্ষ্য আইপিএস হওয়া! দীপার ভরসায় স্বপ্ন সফল হবে কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.