বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: পড়ে পাওয়া ১ পয়েন্টে ভারতের কাজ কঠিন করল ওয়েস্ট ইন্ডিজ, সেমিফাইনালে যেতে জিততেই হবে মিতালিদের!
ম্যাচ ভেস্তে যাওয়ায় ১ পয়েন্ট পেল ওয়েস্ট ইন্ডিজ। ছবি- আইসিসি।

Women's World Cup: পড়ে পাওয়া ১ পয়েন্টে ভারতের কাজ কঠিন করল ওয়েস্ট ইন্ডিজ, সেমিফাইনালে যেতে জিততেই হবে মিতালিদের!

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচ থেকে পয়েন্ট না পেলে বিদায় নেওয়ার সম্ভাবনা প্রবল মিতালিদের।

পাকিস্তানের বিরুদ্ধে মহিলা বিশ্বকাপে অপ্রত্যাশিত হার যদি ওয়েস্ট ইন্ডিজের সেমিফাইনালের রাস্তা কঠিন করে তোলে, তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পড়ে পাওয়া ১ পয়েন্টে ক্যারিবিয়ানরা ভারতের পথে কাঁটা বিছিয়ে দিলেন। চলতি মহিলা বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ বৃষ্টির জন্য মাঝপথেই পরিত্যক্ত হয়। ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হল দু'দলকে। ফলে ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে চলে যায় দক্ষিণ আফ্রিকা।

ওয়েস্ট ইন্ডিজ ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে লিগের অভিযান শেষ করে। ফলে সেমিফাইনালে যেতে ভারতকে এবার তাদের শেষ লিগ ম্যাচে জিততেই হবে। মিতালিদের সংগ্রহে রয়েছে ৬ ম্যাচে ৬ পয়েন্ট। অবশ্য শেষ ম্যাচ ভেস্তে গিয়ে ১ পয়েন্ট সংগ্রহ করলেও ভারত শেষ চারের টিকিট নিশ্চিত করতে পারে।

সহজ হিসাব হল, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচ থেকে পয়েন্ট কুড়োতেই হবে মিতালিদের। সেক্ষেত্রে নেট রান-রেটের নিরিখে ক্যারিবিয়ানদের টেক্কা দিয়ে সেমিফাইনালে যেতে পারে ভারত। নাহলে এবারের মতো বিদায় নিতে হবে বিশ্বকাপ থেকে।অবশ্য ইংল্যান্ড যদি কোনও ম্যাচ হেরে বসে, তবে ভারতের সম্ভাবনা জিইয়ে থাকবে। সেই সম্ভাবনা যদিও নিতান্ত ক্ষীণ।

আরও পড়ুন:- Women's World Cup: ১০০ টপকেই বান্ডিল পাকিস্তান, T20-র ঢংয়ে ম্যাচ জিতল ইংল্যান্ড

বৃষ্টির জন্য দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ নির্ধারিত সময়ে শুরু করা যায়নি। প্রাথমিকভাবে বৃষ্টির পরে ওভার সংখ্যা কমিয়ে ওয়েলিংটনে ম্যাচ শুরু হয়। ২৬ ওভার প্রতি ইনিংস খেলা হওয়ার কথা ছিল। তবে ১০.৫ ওভারে দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটের বিনিময়ে ৬১ রান তোলার পরে পুনরায় বৃষ্টি নামে। তার পরে আর খেলা শুরু করা সম্ভব হয়নি। ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হয়।

বন্ধ করুন