বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: বিশ্বকাপে থামানো যাচ্ছে না অস্ট্রেলিয়াকে, আকাশ থেকে মাটিতে পড়ল ওয়েস্ট ইন্ডিজ
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দাপুটে বোলিং অস্ট্রেলিয়ার। ছবি- আইসিসি।

Women's World Cup: বিশ্বকাপে থামানো যাচ্ছে না অস্ট্রেলিয়াকে, আকাশ থেকে মাটিতে পড়ল ওয়েস্ট ইন্ডিজ

  • বিশ্বকাপের মঞ্চে ক্যারিবিয়ানদের দুরমুশ করলেন ল্যানিংরা।

নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে পরপর দু'ম্যাচে উত্তেজক জয় তুলে নেওয়ার পরেই জোর ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ অভিযান। ভারতের কাছে একতরফা হার স্বীকার করার পরে এবার অস্ট্রেলিয়ার কাছেও বিধ্বস্ত হতে হয় ক্যারিবিয়ানদের। যেভাবে লড়াকু মেজাজে বিশ্বকাপ অভিযান শুরু করে ওয়েস্ট ইন্ডিজ, তাতে তারা এবার চমক দিতে চলেছে বলেই মনে করা হচ্ছিল। তবে পরপর ম্যাচ হেরে আকাশ থেকে মাটিতে আছড়ে পড়েন স্টেফানি টেলররা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্যাপ্টেন টেলরের কষ্টার্জিত হাফ-সেঞ্চুরিও ওয়েস্ট ইন্ডিজকে নিরাপদ লক্ষ্যে পৌঁছে দিতে পারেনি। বরং অজি বোলারদের দাপটের সামনে ক্যারিবিয়ান ব্যাটারদের কার্যত অসহায় দেখায়। একা কুম্ভ হয়ে লড়াই চালান টেলর। বাকিরা কেউই প্রতোরোধ গড়তে পারেননি।

ওয়েলিংটনে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা ৪৫.৫ ওভারে ১৩১ রানে অল-আউট হয়ে যায়। টেলর ৫০ রান করে আউট হন। ৯১ বলের ইনিংসে তিনি ৩টি বাউন্ডারি মারেন। এছাড়া ডটিন ১৬, ক্যাম্পবেল ২০, হেনরি ১০ ও আলিয়া ১০ রান করেন। ম্যাথিউজ, নাইট ও নেশন খাতাই খুলতে পারেননি।

অস্ট্রেলিয়ার হয়ে ২২ রানে ৩ উইকেট নেন এলিস পেরি। ২৫ রানে ৩টি উইকেট নিয়েছেন অ্যাশলেই গার্ডনার। ১৮ রানে ২টি উইকেট দখল করেন জেস জোনাসেন। ২৩ রানে ১টি উইকেট নিয়েছেন মেগান।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৩০.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩২ রান তুলে নেয়। রাচেল হেইন্স ৯টি বাউন্ডারির সাহায্যে ৯৫ বলে ৮৩ রান করে অপরাজিত থাকেন। ব্যক্তিগত ২৮ রানে নট-আউট থাকেন বেথ মুনি। ১০ রান করেন পেরি। ১টি করে উইকেট নেন ওয়েস্ট ইন্ডিজের ম্যাথিউজ, কনেল ও হেনরি। ১১৮ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া। ম্যাচের সেরা হয়েছেন পেরি।

চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মেয়েদের থামানোই যাচ্ছে না। তারা এই নিয়ে টানা চার ম্যাচে জয় তুলে নেয়। ইংল্যান্ড, পাকিস্তান ও নিউজিল্যান্ডের পরে এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

বন্ধ করুন