বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: বিশ্বকাপে থামানো যাচ্ছে না অস্ট্রেলিয়াকে, আকাশ থেকে মাটিতে পড়ল ওয়েস্ট ইন্ডিজ

Women's World Cup: বিশ্বকাপে থামানো যাচ্ছে না অস্ট্রেলিয়াকে, আকাশ থেকে মাটিতে পড়ল ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দাপুটে বোলিং অস্ট্রেলিয়ার। ছবি- আইসিসি।

বিশ্বকাপের মঞ্চে ক্যারিবিয়ানদের দুরমুশ করলেন ল্যানিংরা।

নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে পরপর দু'ম্যাচে উত্তেজক জয় তুলে নেওয়ার পরেই জোর ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ অভিযান। ভারতের কাছে একতরফা হার স্বীকার করার পরে এবার অস্ট্রেলিয়ার কাছেও বিধ্বস্ত হতে হয় ক্যারিবিয়ানদের। যেভাবে লড়াকু মেজাজে বিশ্বকাপ অভিযান শুরু করে ওয়েস্ট ইন্ডিজ, তাতে তারা এবার চমক দিতে চলেছে বলেই মনে করা হচ্ছিল। তবে পরপর ম্যাচ হেরে আকাশ থেকে মাটিতে আছড়ে পড়েন স্টেফানি টেলররা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্যাপ্টেন টেলরের কষ্টার্জিত হাফ-সেঞ্চুরিও ওয়েস্ট ইন্ডিজকে নিরাপদ লক্ষ্যে পৌঁছে দিতে পারেনি। বরং অজি বোলারদের দাপটের সামনে ক্যারিবিয়ান ব্যাটারদের কার্যত অসহায় দেখায়। একা কুম্ভ হয়ে লড়াই চালান টেলর। বাকিরা কেউই প্রতোরোধ গড়তে পারেননি।

ওয়েলিংটনে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা ৪৫.৫ ওভারে ১৩১ রানে অল-আউট হয়ে যায়। টেলর ৫০ রান করে আউট হন। ৯১ বলের ইনিংসে তিনি ৩টি বাউন্ডারি মারেন। এছাড়া ডটিন ১৬, ক্যাম্পবেল ২০, হেনরি ১০ ও আলিয়া ১০ রান করেন। ম্যাথিউজ, নাইট ও নেশন খাতাই খুলতে পারেননি।

অস্ট্রেলিয়ার হয়ে ২২ রানে ৩ উইকেট নেন এলিস পেরি। ২৫ রানে ৩টি উইকেট নিয়েছেন অ্যাশলেই গার্ডনার। ১৮ রানে ২টি উইকেট দখল করেন জেস জোনাসেন। ২৩ রানে ১টি উইকেট নিয়েছেন মেগান।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৩০.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩২ রান তুলে নেয়। রাচেল হেইন্স ৯টি বাউন্ডারির সাহায্যে ৯৫ বলে ৮৩ রান করে অপরাজিত থাকেন। ব্যক্তিগত ২৮ রানে নট-আউট থাকেন বেথ মুনি। ১০ রান করেন পেরি। ১টি করে উইকেট নেন ওয়েস্ট ইন্ডিজের ম্যাথিউজ, কনেল ও হেনরি। ১১৮ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া। ম্যাচের সেরা হয়েছেন পেরি।

চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মেয়েদের থামানোই যাচ্ছে না। তারা এই নিয়ে টানা চার ম্যাচে জয় তুলে নেয়। ইংল্যান্ড, পাকিস্তান ও নিউজিল্যান্ডের পরে এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ক্লাসেনকে দেখেও শিক্ষা নেননি স্যামসনরা, কোয়ালিফায়ারে রাজস্থানের হারের ৫টি কারণ মা চার বার বিয়ে করেছেন, বাবা বলিউডের নামী গায়ক, চিনতে পারছেন মাহিরার সঙ্গীকে? কামিন্সের নেতৃত্ব, জুনিয়রদের লড়াই, টিম গেম- যে ৫ কারণে IPL 2024-এর ফাইনালে SRH নাতনি পিঙ্কির জীবনে ঝড়, আচমকাই দুর্ঘটনার কবলে সাবিত্রী চট্টোপাধ্যায়, কী হয়েছে? দুসপ্তাহ ধরে বাস কম চলবে কলকাতার রাস্তায়, ভোটগণনা পর্যন্ত বড় ভোগান্তির আশঙ্কা! নব্বইয়ের ‘চন্দা রে…’ নস্টালজিয়া উস্কে ২৭ বছর ফিরছে কাজল-প্রভু দেবা জুটি! সাইক্লোন ‘রেমাল’-র চোখরাঙানি! কোন জেলায় কেমন বৃষ্টি হবে? রইল পূর্বাভাস বনকর্মী খুনে ৩ বাংলাদেশি চোরাশিকারি গ্রেফতার, মধু-হরিণের জন্য জলসীমা লঙ্ঘন IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.