বাংলা নিউজ > ময়দান > Women's World Cup: শেষ ওভারে তিন উইকেট! নিউজিল্যান্ডেক ৩ রানে হারিয়ে অঘটন ঘটাল ওয়েস্ট ইন্ডিজ
নিউজিল্যান্ডেক ৩ রানে হারিয়ে অঘটন ঘটাল ওয়েস্ট ইন্ডিজ (ছবি:টুইটার আইসিসি)

Women's World Cup: শেষ ওভারে তিন উইকেট! নিউজিল্যান্ডেক ৩ রানে হারিয়ে অঘটন ঘটাল ওয়েস্ট ইন্ডিজ

  • শেষ ওভারে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ৬ রান। কিন্তু এই ওভারের দ্বিতীয় বলেই মার্টিনকে আউট করেন ডটিন। এরপর আরও দুটি উইটেক হারায় নিউজিল্যান্ড। টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

আইসিসি মহিলা বিশ্বকাপ ২০২২-এর প্রথম ম্যাচটি খুবই উত্তেজনাপূর্ণ এবং হাই ভোল্টেজের ছিল। রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রানে আয়োজক নিউজিল্যান্ডকে হারাল ওয়েস্ট ইন্ডিজের মহিলা দল। এই ম্যাচে দুই দলেরই একটি করে সেঞ্চুরি হয়েছে। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ওভারে ৯ উইকেটে ২৫৯ রান করে। জবাবে নিউজিল্যান্ড গুটিয়ে যায় ২৫৬ রানে। শেষ ওভারে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ৬ রান। কিন্তু এই ওভারের দ্বিতীয় বলেই মার্টিনকে আউট করেন ডটিন। এরপর আরও দুটি উইটেক হারায় নিউজিল্যান্ড। টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

এদিনের ম্যাচের শেষ ওভারে চমক দেখালেন দেয়ান্দ্রো ডটিন। শেষ ওভারে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ৬ রান। কিন্তু এই ওভারের দ্বিতীয় বলেই মার্টিনকে আউট করেন ডটিন। ৪৭ বলে ৪৪ রান করে আউট হন মার্টিন। শেষ ৩ বলে জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ছিল ৪ রান। কিন্তু চতুর্থ বলে জেস কেরকে প্যাভিলিয়নে পাঠান দেয়ান্দ্রো ডটিন। কের ২১ বলে ২৫ রানে সাজঘরে ফিরে যান। এরপর ৫ম বলে ডটিন ও ক্যাম্পবেল মিলে জোনাসকে রান আউট করেন। নিউজিল্যান্ডের ইনিংস ২৫৬ রানেই গুটিয়ে যায়।

ম্যাচের একটা সময় ৪৫ ওভারে নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ২২১ রান তুলেছিল। ১২৭ বলে ১০৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ডিভাইন। বিশ্বকাপের প্রথম দিনেই ২টি সেঞ্চুরি উপহার পান ক্রিকেট ভক্তরা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৮ বলে ১১৯ রানের ইনিংস খেলেন হেলে ম্যাথিউস। বিশেষজ্ঞরা মনে করেন এদিনের ম্যাচের শেষ ওভারের রুদ্ধশ্বাস মুহূর্ত গুলো টুর্নামেন্টকে আরও রোমাঞ্চকর করে তুলবে। দুই দল এই ম্যাচের আগে ছয়বারের সাক্ষাতে ছয়বারই জিতেছিল নিউজিল্যান্ড। কিন্তু বিশ্বকাপের এই ম্যাচে কিউয়িদের হারিয়ে সকলকে চমকে দিল ওয়েস্ট ইন্ডিজ।

বন্ধ করুন