বাংলা নিউজ > ময়দান > পন্তের মধ্যে কোহলির উত্তরসূরি হওয়ার সম্ভাবনা দেখছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক
আক্রমণাত্মক মেজাজে পন্ত। ছবি: পিটিআই (PTI)
আক্রমণাত্মক মেজাজে পন্ত। ছবি: পিটিআই (PTI)

পন্তের মধ্যে কোহলির উত্তরসূরি হওয়ার সম্ভাবনা দেখছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক

  • ঋষভ ইতিমধ্যেই IPL-এ দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব হাতে পেয়েছেন।

অদূর ভবিষ্যতে ঋষভ পন্ত টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সির দাবিদার হয়ে উঠলে অবাক হবেন না মহম্মদ আজহারউদ্দিন। টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক পন্তের মধ্যে বিরাট কোহলির উত্তরসূরি হওয়ার সম্ভাবনা দেখছেন।

জাতীয় দলে ঋষভ পন্তের আবির্ভাব ছিল চমকপ্রদ। যদিও ধারাবাহিকতার অভাবের জন্য প্রথমে টেস্টের প্রথম একাদশ থেকে ছিটকে যেতে হয় তাঁকে। সেই সঙ্গে বাদ পড়তে হয় সীমিত ওভারের ক্রিকেট থেকেও। তবে গত অস্ট্রেলিয়া সফরে টেস্টের প্রথম একাদশে ফেরার পর থেকে অনবদ্য ধারাবাহিকতা দেখিয়েছেন পন্ত। আগ্রাসী ব্যাটিংয়ের জন্য টি-২০ ও ওয়ান ডে দলেও জায়গা ফিরে পেয়েছেন তিনি। টেস্টের পাশাপাশি সীমিত ওভারের ক্রিকেটে অনবদ্য ব্যাটিং করে আপাতত সব ফর্ম্যাটেই টিম ইন্ডিয়ায় নিজের জায়গা কার্যত পাকা করে ফেলেন ঋষভ।

মূলত এমন পারফর্ম্যান্সের সুবাদেই আইপিএল দলেও বড়সড় স্বীকৃতি মিলে যায় পন্তের। শ্রেয়র আইয়ার চোট পাওয়ায় আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ক্যাপ্টেন নির্বাচিত হন পন্ত।

অস্ট্রেলিয়া সফর থেকে এপর্যন্ত পন্তের এমন ধারাবাহিকতার দিকে তাকিয়েই টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন দাবি করেন যে, যদি এমন প্রভাবশালী পারফর্ম্যান্স দিয়ে অদূর ভবিষ্যতে ভারতের ক্যাপ্টেন হওয়ার দৌড়ে পন্ত প্রথম সারিতে চলে আসেন, তবে তিনি মোটেও অবাক হবেন না।

টুইটারে আজহার লেখেন, ‘ঋষভ পন্তের গত কয়েকমাস অসাধারণ গেল। নিজেকে সব ফর্ম্যাটেই প্রতিষ্ঠিত করছে। নির্বাচকরা যদি অদূর ভবিষ্যতে পন্তকে ভারতের ক্যাপ্টেন হওয়ার দৌড়ে প্রথম সারিতে বিবেচনা করে, তবে তাতে অবাক হওয়ার কিছু থাকবে না। ওর আগ্রাসী ক্রিকেট সামনের দিনগুলোয় ভারতীয় দলের অবস্থান আরও মজবুত করবে।’

বন্ধ করুন