বাংলা নিউজ > ময়দান > ‘কঠোর পরিশ্রম করো, লড়াই করে খেলো, তবে লাইন ক্রস করো না’, পন্তকে আউটের পর টুইট শামশির
তাবরেজ শামসির বলে আউট হন পন্ত।
তাবরেজ শামসির বলে আউট হন পন্ত।

‘কঠোর পরিশ্রম করো, লড়াই করে খেলো, তবে লাইন ক্রস করো না’, পন্তকে আউটের পর টুইট শামশির

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই-এ শামসির ২৬টি ডেলিভারিতে পাঁচটি চার এবং একটি ছক্কা মেরেছিলেন পন্ত। পরে সেই শামসির বলেই আউট হন তিনি।

পার্লে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হেরে সিরিজে হাতছাড়া করে বসে রয়েছে ভারত। সেই ম্যাচে টসে জিতে ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। তারা ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান করেছিল। উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্ত ভারতের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করেন। ৭১ বলে তাঁর এই ৮৫ রানের পিছনে একটি গল্প রয়েছে। পন্ত তাবরেজ শামসিকে পিটিয়ে নিজের ইনিংস গড়ে। শামসির বিরুদ্ধে তিনি ২৬টি ডেলিভারিতে পাঁচটি চার এবং একটি ছক্কা মেরেছিলেন। পরে সেই শামসির বলেই আউট হন পন্ত।

আসলে শামসির ডেলিভারিতে পন্ত ছক্কা হাঁকাতে গিয়েছিলেন। কিন্তু ঠিক মতো ব্যাটে বলে হয়নি। এইডেন মার্করাম বাউন্ডারি লাইনের কাছে দুর্দান্ত ক্যাচ নেন । সেই সঙ্গেই পন্তের সেঞ্চুরি করার স্বপ্ন ভেঙে যায়। আর পন্তের উইকট নেওয়ার পর আক্রমণাত্মক স্টাইলে সেলিব্রেশন করতে দেখা যায় শামসিকে। তাঁর জনপ্রিয় অ্যানিমেটেড স্টাইলে উৎসবে মাতেন তিনি। আসলে পন্ত তাঁর ডেলিভারিতে এতটাই পেটাচ্ছিলেন, পন্তকে ফিরিয়ে যেন তারই শোধ নেন শামসি।

পন্তের আউট হওয়ার একটি ছবি শামসি টুইটারে দিয়ে লিখেছেন, ‘কঠোর পরিশ্রম করো, লড়াই করে খেলো, কিন্তু নিজের লাইনটা কখনও ক্রস করো না।’

প্রোটিয়া স্পিনারদের প্রশংসা করে পন্থ অবশ্য ম্যাচের পর বলেছিলেন, ‘আমি মনে করি ওরা (দক্ষিণ আফ্রিকার স্পিনাররা) ওদের লাইন ও লেন্থে বেশ ধারাবাহিক ছিল। এবং ওরা এই পরিস্থিতিতে খেলতে অভ্যস্ত।’ ভারতের ২৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১১ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়ে ফেলে।

বন্ধ করুন