বাংলা নিউজ > ময়দান > World Chess Championship: ফাইনালে রাশিয়ার কাছে হেরেও ইতিহাস তৈরি করল ভারত

World Chess Championship: ফাইনালে রাশিয়ার কাছে হেরেও ইতিহাস তৈরি করল ভারত

বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে ভারতের মহিলা দল (ছবি:টুইটার)

বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে ইতিহাস সৃষ্টি করল ভারত। প্রথমবার বিশ্ব মহিলা দল দাবা চ্যাম্পিয়নশিপে পদক জিতল ভারত। FIDE মহিলা দল দাবা চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দল রাশিয়ার কাছে হেরে গেলেও টুর্নামেন্টে প্রথমবারের মতো রূপোর পদক জিতেছে ভারত। 

বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে ইতিহাস সৃষ্টি করল ভারত। প্রথমবার বিশ্ব মহিলা দল দাবা চ্যাম্পিয়নশিপে পদক জিতল ভারত। যা ইতিহাসে প্রথমবার। FIDE মহিলা দল দাবা চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দল রাশিয়ার কাছে হেরে গেলেও টুর্নামেন্টে প্রথমবারের মতো রূপোর পদক জিতেছে ভারত। প্রথম ম্যাচ ১.৫-২.৫ হারের পর, দ্বিতীয় ম্যাচেও ভারত ৩-১ ব্যবধানে হারে ভারত। তবে হারলেও রূপো জিততে সমর্থ হয় ভারতের মহিলারা।

বিশ্ব টিম দাবা চ্যাম্পিয়নশিপে এটি ভারতের প্রথম পদক। প্রথম ম্যাচে দ্রোনাভালি হারিকা জিতেছিলেন। দ্বিতীয় ম্যাচে হরিকা, আর বৈশালী উভয়েই তাদের ভালো মানের প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে ড্র করেছিলেন। একই সঙ্গে হেরে যান তানিয়া সচদেব এবং মেরি অ্যান গোমস।

ভারতের সেমিফাইনাল ম্যাচ ছিল জর্জিয়ার বিরুদ্ধে। যার প্রথম ম্যাচ ডি হারিকা একটি ড্র করেছিলেন। তিনি নীনা জগন্নাডজে-এর বিরুদ্ধে মাত্র একটি চালে ড্র করেন। মেরি অ্যান গোমেসের জয়ের মধ্য দিয়ে ম্যাচটি ২-২ ড্রয়ে শেষ হয়েছিল। দ্বিতীয় সেমিফাইনালে রাশিয়া ইউক্রেনকে হারিয়ে ফাইনালে ওঠে। কোয়ার্টার ফাইনালে কাজাখস্তানের বিরুদ্ধে ভারত জিতেছিল ১.৫-০.৫। প্রথম ম্যাচ ড্র হওয়ার পর ভারত দ্বিতীয় ম্যাচ জিতেছে ২.৫-১.৫। কোয়ার্টার ফাইনালে রাশিয়া FIDE আমেরিকাকে পরাজিত করেছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইস্টবেঙ্গলে জয়ের ধারা অব্যাহত, বেলাইন হয়ে গেল রেল, গ্রুপ লিগের শীর্ষে লাল-হলুদ রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.