বাংলা নিউজ > ময়দান > লা পাজে ১৫ বছর পরে 'শাপমুক্তি' মেসিদের
খুশি মেসি (REUTERS)
খুশি মেসি (REUTERS)

লা পাজে ১৫ বছর পরে 'শাপমুক্তি' মেসিদের

  • বিশ্বকাপের বাছাই পর্বের বলিভিয়াকে ২-১ গোলে হারালেন মেসি এবং কোম্পানি

শাপমুক্তিই বটে। বলিভিয়ায় গিয়ে এবার যেন 'পাপস্খলন' হল মেসিদের। বিশ্ব ফুটবলের নিরিখে খেলার মান থেকে শুরু করে পরিকাঠামো সবদিক থেকেই বলিভিয়ার থেকে কয়েকধাপ এগিয়ে আর্জেন্টিনা,ব্রাজিলের মতন দেশগুলোর। তবে আর্জেন্টিনার বিশ্ব কাঁপানো ফুটবলাররা তা সে মেসি হোক কিংবা ডি মারিয়া, ডিবালা কেউই এতবছর ধরে বলিভিয়ার মাটিতে সাফল্য এনে দিতে পারেননি দেশকে। তবে এবার সেই শাপমোচন হল। ১৫ বছর পর লা পাজ থেকে জিতে ফিরল আর্জেন্টিনা। বিশ্বকাপের বাছাই পর্বের বলিভিয়াকে ২-১ গোলে হারালেন মেসি এবং কোম্পানি।

বলিভিয়াতে ফুটবল খেলাটা বরাবর খুব কষ্টকর। সে ব্রাজিল হোক বা আর্জেন্টিনা সবার ক্ষেত্রেই ব্যাপারটি প্রযোজ্য। এর কারণ সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৬০০ মিটার উচ্চতায় বলিভিয়ার লা পাজে ম্যাচ খেলা এবং দম ধরে রাখার সমস্যায় ভোগেন ফুটবলাররা। তবে এদিন ম্যাচের শুরুটা অবশ্য একেবারেই ভালো হয়নি আর্জেন্টিনার। মাঠে আধিপত্য বজায় রেখেছিল বলিভিয়া।

২৪' সাউলের ক্রসে মার্সেলো মার্টিনস গোল করে ১-০ তে এগিয়ে দেন বলিভিয়াকে। পিছিয়ে পড়ে আক্রমণাত্মক হতে শুরু করে আর্জেন্টিনা। বিরতির আগেই সমতা ফেরায় তারা। লাউতারো মার্টিনেজের গোলে ১-১ করে তারা। বিরতির পরে ৭৯' লিওনেল মেসির দেওয়া পাস থেকে আর্জেন্টিনার হয়ে জয়সূচক গোলটি করেন কোররেয়া। প্রসঙ্গত ২০০৫ সালের পর এই প্রথম বলিভিয়ার মাঠে জিতল তারা। দক্ষিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডরের পর বলিভিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপের বাছাইপর্বে টানা দ্বিতীয় জয় পেল মেসিরা।

বন্ধ করুন