বাংলা নিউজ > ময়দান > World Cup qualifiers: গোল করেও আর্জেন্তিনাকে জেতাতে পারলেন না মেসি

বার্সেলোনার হয়ে সারা মরশুম জুড়ে গোল করেছেন। যদিও ক্লাবকে লা লিগা জেতাতে পারেননি লিওনেল মেসি। এবার দেশের জার্সিতেও গোল পেলেন এলএম টেন। তা সত্ত্বেও জয় পেল না আর্জেন্তিনা।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে চিলির কাছে ১-১ গোলে আটকে গেল আর্জেন্তিনা। মেসিদের জিততে দিলেন না অ্যালেক্সিস স্যাঞ্জেজ। প্রথমার্ধে তাঁর গোলেই ম্যাচে সমতা ফেরায় চিলি।

যদিও চেষ্টায় ত্রুটি রাখেননি লিও। দ্বিতীয়ার্ধে মুহুমুর্হু আক্রমণে চিলিকে ব্যতিব্যস্ত করে রাখেন আর্জেন্তাইন কিংবদন্তি। তবে চিলির গোলরক্ষক ক্লদিও ব্র্যাভো দুর্ভেদ্য হয়ে ওঠেন। বিশেষ করে শেষ ১০ মিনিটে মেসির দু'টি দুরন্ত আক্রমণ প্রতিহত করেন তিনি। তাছাড়া ৮০ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে নেওয়া মেসির বাঁকানো ফ্রি-কিক শট পোস্টে প্রতিহত হয়ে ফিরে না এলে ম্যাচে জয় তুলে নিতে পারত আর্জেন্তিনা।

ম্যাচের ২৩ মিনিটের মাথায় ভিএআরের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টি উপহার দেন আর্জেন্তিনাকে। ২৪ মিনিটের মাথায় স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি মেসি। আর্জেন্তিনা এগিয়ে যায় ১-০ গোলে।

যদিও খুব বেশিক্ষণ ব্যবধান বজায় রাখতে পারেনি আর্জেন্তিনা। ৩৬ মিনিটে গ্যারি মেদেলের পাস থেকে বল ধরে আর্জেন্তিনার জালে জড়িয়ে দেন স্যাঞ্চেজ। চিলি ম্যাচে ১-১ সমতা ফেরায়। প্রথমার্ধের ইনজুরি টাইমে মেসির ফ্রি-কিক সেভ করেন ব্র্যাভো। বিরতিতে ম্যাচের স্কোর-লাইন ছিল ১-১। বলাবাহুল্য ম্যাচের বাকি সময়েও কোনও দলই প্রতিপক্ষের গোলমুখ খুলতে না পারায় চূড়ান্ত স্কোর-লাইনে কোনও বদল হয়নি।

চিলির সঙ্গে পয়েন্ট ভাগ করে নিতে হলেও ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে আর্জেন্তিনা এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে। ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তারা দ্বিতীয় স্থানে অবস্থান করছে। ব্রাজিল ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে।

বন্ধ করুন