বাংলা নিউজ > ময়দান > World Cup Qualifiers: দুরন্ত জয়ে ব্রাজিলের নায়ক সেই নেইমার

World Cup Qualifiers: দুরন্ত জয়ে ব্রাজিলের নায়ক সেই নেইমার

ম্যাচের দুই নায়ক নেইমার ও রিচার্লসন। ছবি- রয়টার্স। (REUTERS)

ম্যাচে গোল করার পাশাপাশি অ্যাসিস্টও করেন নেইমার।

মাঠের বাইরে যতই বিতর্ক হোক, মাঠের মধ্যে যে তিনি অনন্য, তা আবারও প্রমাণ করলেন নেইমার। মাঠের বাইরে তাঁর বিরুদ্ধে সাম্প্রতিক যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। সম্পর্ক ছিন্ন করেছে স্পনসর নাইকিও। তবে মাঠে তাঁর বিন্দুমাত্র প্রভাব পড়তে দিলেন না নেইমার। ব্রাজিলিয়ান তারকার দুরন্ত পারফরম্যান্সে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ইকুয়েডরকে ২-০ গোলে পরাস্ত করল সেলেসাও।

ব্রাজিলই একমাত্র দল যারা প্রতিটি বিশ্বকাপে যোগ্যতা অর্জন করেছে। সাম্প্রতিক ভাল ফর্মে থাকা ইকুয়েডরকে পরাস্ত করে আবার সেই লক্ষ্যেই আরও একধাপ এগিয়ে গেলেন নেইমাররা। ম্যাচের প্রথমার্ধে দুই দলই সেয়ানে সেয়ানে টক্কর দিলেও গোলের দরজা খুলতে পারেননি কেউই।

তবে দ্বিতীয়ার্ধে সময় যত গড়ায়, ততই ধীরে ধীরে নিজেদের দক্ষতার পরিচয় দিতে থাকে রেকর্ড বিশ্বকাপজয়ী দল। একের পর এক গোলের সুযোগ তৈরি করে ব্রাজিল। অবশেষে ম্যাচের ৬৫ মিনিটে নেইমারের ঠিকানা লেখা পাস থেকে গোল করেন রিচার্লসন। গোলের পর ধীরে ধীরে ম্যাচের রাশ নিজেদের দখলে নেয় তিতের দল। 

ইনজুরি টাইমে পেনাল্টি থেকে গোলে বল জড়িয়ে জয় সুনিশ্চিত করেন নেইমার। প্রথমবার তাঁর শট সেভ হয়ে গেলেও গোলকিপারের ভুলে আবার পেনাল্টি মারার সুযোগ পান প্যারিস সাঁ জাঁ-এর তারকা। দ্বিতীয়বার গোল করতে কোন ভুল করেননি তিনি। এই নিয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে টানা পাঁচ ম্যাচের পাঁচটিতেই জয় লাভ করল ব্রাজিল। গোটা ম্যাচে ইকুয়েডর ব্রাজিলের গোলে একটিও শট রাখতে পারেনি। ভারতীয় সময় অনুযায়ী বুধবার (৯ জুন) সকালে প্যারাগুয়ের বিপক্ষে নেইমাররা নিজেদের পরবর্তী ম্যাচে মাঠে নামবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'চাকরি পাওয়ার প্রথম অধিকার কন্নড়দের', জোর সওয়াল কর্নাটকের মন্ত্রীর ভারতে প্রতি মিনিটে বাধ্য হয়ে বিয়ের পিঁড়িতে বসেন ৩ নাবালিকা! মর্মান্তিক রিপোর্ট অস্বাস্থ্যকর খাবার নিষিদ্ধ, কলেজে আর পিৎজা-বার্গার পাওয়া যাবে না! আরও একটি পালক, মোহনবাগানরত্ন পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সেরা প্লেয়ার পেত্রাতোস ভাতের হোটেল চালানো নন্দিনীর এ কী রূপ! হাতে পানীয়ের গ্লাস, নেচে ঝড় তুললেন পাবে গুরু পূর্ণিমা ২০২৪ র তিথি কখন থেকে পড়বে? সর্বার্থ সিদ্ধিযোগের শুভ সময় দেখে নিন দুর্ঘটনায় হেল্পলাইন নম্বর চালু রেলের, ট্রেনটির যাওয়ার কথা ছিল বাংলার ওপর দিয়েই অনেকের হাতেই থাকে ভ্যাকসিনের গোল ছাপ! কীসের টিকা এটি? এখন আর দেখা যায় না কেন শুভেন্দুর বিরুদ্ধে সব মামলার কেস ডায়েরি তলব কলকাতা হাইকোর্টের, পুলিশ কত সময় পেল? নিট প্রশ্নফাঁস মামলায় NTA-কে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের, পরবর্তী শুনানি কবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.