বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে হ্যাটট্রিক করলেন নেইমার, ভাঙলেন রোনাল্ডোর রেকর্ড

এই মুহূর্তে বিশ্ব ফুটবলের সবথেকে চর্চিত ফুটবলারদের মধ্যে অন্যতম ব্রাজিলের নেইমার জুনিয়র। দেশ হোক বা ক্লাবের হয়ে খেলা, সর্বত্রই তাঁর পায়ের জাদু দেখাচ্ছেন তিনি। পিএসজিকে শেষ মরসুমে তাদের ৫০ বছরের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলানোর অন্যতম কারিগর তিনি। মাঝে মাঝে যদিও মাঠে প্লে অ্যাক্টিংয়ের জন্য নেটিজেনদের কটাক্ষের শিকার ও হতে হয় তাকে।

এবার সেই নেইমার জুনিয়র ফের শিরোনামে।তবে কোন নেগেটিভ খবরের কারণে নয়‌। পেরুর বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ ছিল ব্রাজিলের। সেই ম্যাচে তিনি করলেন হ্যাটট্রিক। আর সঙ্গে সঙ্গে ভেঙে ফেললেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনাল্ডোর ব্রাজিলের হয়ে করা গোল করার রেকর্ডও। ব্রাজিলের জার্সিতে নেইমারের এই মুহূর্তে গোলসংখ্যা ৬৪।

প্রসঙ্গত পেরুর বিরুদ্ধে তিন গোল করে তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন নেইমার। তার সামনে এখন রয়েছেন শুধু কিংবদন্তী ফুটবলার পেলে। তার গোলসংখ্যা ৭৭।

নেইমারের হ্যাটট্রিকে ভর করে ৪-২ গোলে পেরুকে হারিয়ে যোগ্যতা অর্জনের লক্ষ্যে আরো একধাপ এগোল তিতের ছেলেরা। ম্যাচে পেনাল্টি থেকে নিজের এবং দলের প্রথম গোলটি করেন নেইমার। সেই গোল করেই স্পর্শ করেছিলেন রোনাল্ডোকে। গোল করে সেলিব্রেট করার সময় পূর্বসূরীকে সম্মান জানিয়ে তাঁর মতো করে সেলিব্রেটও করেন নেইমার। বর্তমানে ম্যাচ শেষে দেশের জার্সিতে তাঁর মোট গোলের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৪। নেইমারের যা বয়স আর ফর্ম, তাতে পেলের রেকর্ড ও তিনি ভাঙার ক্ষমতা রাখেন বলেই সমর্থকদের অভিমত।

বন্ধ করুন