বাংলা নিউজ > ময়দান > World Cup Super League Points Table: NZ-এর টানা জয়, সেরা ৫ থেকে ছিটকে গেল ভারত
দেখে নিন বিশ্বকাপ সুপার লিগের তালিকা 

World Cup Super League Points Table: NZ-এর টানা জয়, সেরা ৫ থেকে ছিটকে গেল ভারত

  • শেষ ওয়ানডেতে আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ সুপার লিগে নিউজিল্যান্ড তাদের জয়ের ধারা অব্যাহত রেখেছে। এখন পর্যন্ত এই তালিকায় নিউজিল্যান্ডই একমাত্র দল যারা একটি ম্যাচও হারেনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩-০ ক্লিন সুইপ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে কিউয়িরা।

শুক্রবার রাতে শেষ ওয়ানডেতে আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ সুপার লিগে নিউজিল্যান্ড তাদের জয়ের ধারা অব্যাহত রেখেছে। এখন পর্যন্ত এই তালিকায় নিউজিল্যান্ডই একমাত্র দল যারা একটি ম্যাচও হারেনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩-০ ক্লিন সুইপ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে কিউয়িরা। নিউজিল্যান্ড ও পাকিস্তানের পয়েন্ট ৯০। বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে ১২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইংল্যান্ড। ভারতের কথা বললে, টিম ইন্ডিয়া ৭৯ পয়েন্ট নিয়ে সপ্তমতম স্থানে রয়েছে। তবে টিম ইন্ডিয়ার জন্য কোনও ভয় নেই। আসলে, ভারত ২০২৩ বিশ্বকাপের আয়োজক, যে কারণে দলটি সরাসরি যোগ্যতা অর্জন করবে।

আরও পড়ুন… শ্রীলঙ্কায় জ্বালানির সংকট! পেট্রোলের অভাবে অনুশীলনেই যেতে পারছেন না করুণারত্নে

অন্যান্য দলের কথা বললে, বাংলাদেশ ও আফগানিস্তান যথাক্রমে ১২০ এবং ১০০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে। একই সময়ে পাকিস্তান (৯০) পঞ্চম, ওয়েস্ট ইন্ডিজ (৮০) ষষ্ঠ এবং অস্ট্রেলিয়া (৭০) রয়েছে অষ্টম স্থানে। এই মুহূর্তে শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার জন্য সবচেয়ে বড় ভয় কারণ এই দুটি দলই শীর্ষ আটএর বাইরে যেতে চলছে।

আরও পড়ুন… শ্রীলঙ্কায় জ্বালানির সংকট! পেট্রোলের অভাবে অনুশীলনেই যেতে পারছেন না করুণারত্নে

এটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের প্রথম সংস্করণ। ভারত ছাড়াও এই লিগের মাধ্যমে আরও ৭টি দল সরাসরি ২০২২ সালের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। বাকি দুটি দল বিশ্বকাপ বাছাইপর্বের মাধ্যমে নির্বাচন করা হবে। সুপার লিগে মোট ১৩টি দল অংশ নিচ্ছে। প্রতিটি দল ঘরের মাঠে ৪টি এবং বাইরে ৪টি অর্থাৎ মোট ৮টি সিরিজ খেলার সুযোগ পাবে। প্রতিটি সিরিজে মোট তিনটি ম্যাচ হবে। বিজয়ী দল ১০ পয়েন্ট পাবে, যদি টাই/ফলাফল না হয় তাহলে পাঁচ পয়েন্ট দেওয়া হবে।

বন্ধ করুন