বাংলা নিউজ > ময়দান > নেপালের জাতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে ইস্তফার ইঙ্গিত দিলেন বিশ্বকাপজয়ী ডাভ হোয়াটমোর
ডাভ হোয়াটমোর (ছবি:গেটি ইমেজ)
ডাভ হোয়াটমোর (ছবি:গেটি ইমেজ)

নেপালের জাতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে ইস্তফার ইঙ্গিত দিলেন বিশ্বকাপজয়ী ডাভ হোয়াটমোর

  • কোচ ডাভ হোয়াটমোরের হাত ধরেই শ্রীলঙ্কা ক্রিকেটে এক নতুন ভোরের সূচনা হয়েছিল। ১৯৯৬ সালে লঙ্কানরা বিশ্বকাপের ট্রফি জয় করেছিল তার প্রশিক্ষণেই। শ্রীলঙ্কার পাশাপাশি বাংলাদেশ, পাকিস্তান ও জিম্বাবোয়ের প্রাক্তন কোচ ডাভ হোয়াটমোর এবার নেপাল জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়ছেন।

শুভব্রত মুখার্জি: কোচ ডাভ হোয়াটমোরের হাত ধরেই শ্রীলঙ্কা ক্রিকেটে এক নতুন ভোরের সূচনা হয়েছিল। ১৯৯৬ সালে লঙ্কানরা বিশ্বকাপের ট্রফি জয় করেছিল তার প্রশিক্ষণেই। শ্রীলঙ্কার পাশাপাশি বাংলাদেশ, পাকিস্তান ও জিম্বাবোয়ের প্রাক্তন কোচ ডাভ হোয়াটমোর এবার নেপাল জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়ছেন। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ শেষ হওয়ার পরেই তিনি‌ নেপালের কোচের পদ থেকে ইস্তফা দেবেন।

উল্লেখ্য স্থগিত হওয়া আইপিএলের দ্বিতীয়পর্ব যেদিন থেকে আমিরশাহিতে শুরু হতে চলেছে সেই দিনেই অর্থাৎ আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ওমানে শুরু হবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের লিগ-২'র পরবর্তী রাউন্ড। এই পর্যায়ের প্রতিযোগিতা শেষ হওয়ার পরেই নেপাল‌ জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি নেবেন হোয়াটমোর। ৬৭ বছর বয়সী হোয়াটমোর দায়িত্ব ছাড়ার বিষয়টি ইতিমধ্যেই ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ নেপালকে জানিয়ে দিয়েছেন।

বয়স বেড়েছে, তার উপর কোভিডের সময় ফলে পরিবারকে বেশি করে সময় দিতেই তার এমন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। উল্লেখ্য ২০২০ সালের ফেব্রুয়ারিতে নেপালের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন উমেশ পাতওয়াল। তারপরেই বেশ কয়েক মাস বাদে ১৮ই ডিসেম্বর নেপাল দলের দায়িত্ব তুলে দেওয়া হয় হোয়াটমোরের হাতে। আপাতত সাত দলের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর পয়েন্ট টেবিলের ষষ্ঠস্থানে রয়েছে নেপাল। চার ম্যাচ খেলে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। এখনও ৮ ম্যাচ বাকি রয়েছে।

বন্ধ করুন