বাংলা নিউজ > ময়দান > ওড়িশা এফসি-তে যোগ দিচ্ছেন স্পেনের বিশ্বকাপ জয়ী তারকা ফুটবলার
ডেভিড ভিয়া।
ডেভিড ভিয়া।

ওড়িশা এফসি-তে যোগ দিচ্ছেন স্পেনের বিশ্বকাপ জয়ী তারকা ফুটবলার

  • এটিকে মোহনবাগান যে দিন রয় কৃষ্ণকে রেকর্ড মূল্যে সই করিয়ে জয়ের হাসি হাসল, ঠিক তার পর দিন মানে বৃহস্পতিবার সকালে ভিয়ার সঙ্গে ওড়িশার চুক্তির খবর দিয়ে বোমা ফাটাল আইএসএলের লাস্ট বয়রা।

ওড়িশা এফসি-তে এই বছর যোগ দিতে চলেছেন স্পেনের বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার ডেভিড ভিয়া। এই খবর ক্লাবের তরফে বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে।

তবে তিনি প্লেয়ার হিসেবে নয়, আন্তর্জাতিক ফুটবলের উপদেষ্টা  হিসেবে ওড়িশা এফসি-র সঙ্গে যুক্ত হচ্ছেন। এই প্রকল্পে তাঁর সঙ্গে যুক্ত থাকছেন ওড়িশার প্রাক্তন দুই হেড কোচ জোসেফ গোমবাউ এবং ভিক্টর ওনাতে। 

ওড়িশার সঙ্গে ডেভিড ভিয়ার যুক্ত হওয়াটা নিঃসন্দেহে বড় বিষয়। ভিয়া মূলত ওড়িশা ফুটবল এবং দলগঠনের প্রক্রিয়া সামলাবেন বলে জানা গিয়েছে।

এটিকে মোহনবাগান যে দিন রয় কৃষ্ণকে রেকর্ড মূল্যে সই করিয়ে জয়ের হাসি হাসল, তার পর দিন মানে বৃহস্পতিবার সকালে ভিয়ার সঙ্গে ওড়িশার চুক্তির খবর দিয়ে বোমা ফাটাল আইএসএলের লাস্ট বয়রা।

২০২০-'২১ আইএসএলে একেবারেই ভাল পারফরম্যান্স করেনি ওড়িশা। ২০ম্য়াচের মধ্যে মাত্র দু'টিতে জিতেছিল। হেরেছিল ১২টি ম্যাচে। ১১ নম্বরে থেকে লাস্টবয় হয়ে লিগ শেষ করেছিল ওড়িশা এফসি। কিন্তু নতুন মরশুম শুরুর আগেই ভিয়াকে দলের সঙ্গে সংযুক্ত করে সকলকে চমকে দিল ওড়িশা এফসি। নিঃসন্দেহে ভিয়ার পরামর্শ ওড়িশাকে আইএসএলে সাফল্য পেতে সাহায্য করবে।

ভিয়া গত পাঁচ বছর ধরে ডিভি সেভেন নামে একটি ফুটবল উপদেষ্টা সংস্থা খুলেছেন। এই সংস্থা বিশ্বের একাধিক হেভিওয়েট ক্লাবের সঙ্গে কাজও করে ফেলেছেন। ওড়িশা এফসির নতুন প্রেসিডেন্ট রাজ আটওয়াল বলেছেন, ‘ডেভিড নিজের অভিজ্ঞতা আমাদের ক্লাবের উন্নতিতে কাজে লাগাবেন। এতে শুধু আমাদের ক্লাব লাভবান হবে না, ভারতীয় ফুটবলেও এর একটা বড় প্রভাব পড়বে।’

বন্ধ করুন