বাংলা নিউজ > ময়দান > চোটের কারণে এটিপি ফাইনালস এবং ডেভিস কাপ থেকে ছিটকে গেলেন কার্লোস আলকারাজ

চোটের কারণে এটিপি ফাইনালস এবং ডেভিস কাপ থেকে ছিটকে গেলেন কার্লোস আলকারাজ

কার্লোস আলকারাজ।

শুক্রবার প্যারিস মাস্টার্সে নিজের কোয়ার্টার ফাইনাল ম্যাচে খেলছিলেন আলকারাজ। প্রতিপক্ষ ছিল হোলগার রুনে। সেই ম্যাচেই চোট পেয়ে মাঝ পথে খেলা ছেড়ে বেরিয়ে আসতে হয় তাঁকে। তলপেটের মাংসপেশিতে টান ধরায় কোর্টেই প্রাথমিক চিকিৎসা করা হয় তাঁর।

শুভব্রত মুখার্জি

চোটের কারণে এটিপি ফাইনালস এবং ডেভিস কাপ থেকে ছিটকে গেলেন কার্লোস আলকারাজ। এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরে রয়েছেন কার্লোস আলকারাজ। চোটের কারণেই এই দুই ফাইনালে আর খেলা হবে না তাঁর। শনিবার এই কথা জানিয়ে দিয়েছেন বিশ্ব ক্রমতালিকায় এক নম্বরে থাকা স্প্যানিশ তারকা কার্লোস। উল্লেখ্য, প্যারিস মাস্টার্স চলাকালীন এই চোট পেয়েছিলেন তিনি। তার তলপেটের মাংসপেশিতে লেগেছিল চোট। যাতে তাঁর মুভমেন্টের সমস্যা হচ্ছিল। আর সেই চোটের কারণেই ছিটকে গেলেন আলকারাজ।

আরও পড়ুন: শুরু আমার জীবনের সবচেয়ে কঠিন ম্যাচ, ডোপিংয়ের দায়ে সাসপেন্ড হয়ে বললেন সিমোনা

শুক্রবার প্যারিস মাস্টার্সে নিজের কোয়ার্টার ফাইনাল ম্যাচে খেলছিলেন আলকারাজ। প্রতিপক্ষ ছিল হোলগার রুনে। সেই ম্যাচেই চোট পেয়ে মাঝ পথে খেলা ছেড়ে বেরিয়ে আসতে হয় তাঁকে। অর্থাৎ চোটের কারণে ম্যাচ ছাড়তে হয় আলকারাজকে। তলপেটের মাংসপেশিতে টান ধরায় কোর্টেই প্রাথমিক চিকিৎসা করা হয় তাঁর। নভেম্বর মাসের ১৩-২০ খেলা হবে এটিপি ফাইনালস। আর সেই টুর্নামেন্টে খেলার আর কোনও ঝুঁকি নিতে রাজি নন তিনি।

আরও পড়ুন: ফেডেক্সের জন্য় কোহলির বিশেষ বার্তা,উত্তরে আবেগাপ্লুত রজার দিলেন ভারতে আসার ইঙ্গিত

চোটের কারণে এই মরশুম কার্যত শেষ তাঁর। এটিপি ফাইনালসও খেলা হবে না আলকারাজের। পাশাপাশি ২৫ নভেম্বর-৫ ডিসেম্বর পর্যন্ত ডেভিস কাপ হওয়ার কথা, সেখানেও খেলা হবে না তাঁর। এক বিবৃতিতে তিনি জানিয়েছেন , ‘চোটের পরীক্ষানিরীক্ষা করেছে আমার মেডিক্যাল টিম। তলপেটের বাঁদিকের মাংসপেশির দেওয়ালের মাসেল ছিড়ে গিয়েছে। আমার সম্পূর্ণ সুস্থ হতে কমপক্ষে ছয় সপ্তাহ সময় লাগবে। দুর্ভাগ্যজনক ভাবে এটিপি ফাইনালস এবং ডেভিস কাপে আমার খেলা হবে না। আমার কাছে খুব কঠিন এবং হতাশার বিষয় এটি। তবে আমাকে পজিটিভ থাকতে হবে। সেরে ওঠার বিষয়ে মনোযোগ দিতে হবে।’ তুরিনে এটিপি ফাইনালসে আলকারাজের পরিবর্তে খেলতে পারেন আমেরিকার টেলর ফ্রিৎজ।

বন্ধ করুন