বাড়ি > ময়দান > করোনা কাঁটা: ইউএস ওপেনে অংশ নেবেন না, জানালেন রাফায়েল নাদাল
যুক্তরাষ্ট্র ওপেন অংশ নিচ্ছেন না এই স্প্যানিশ টেনিস তারকা  (AP)
যুক্তরাষ্ট্র ওপেন অংশ নিচ্ছেন না এই স্প্যানিশ টেনিস তারকা  (AP)

করোনা কাঁটা: ইউএস ওপেনে অংশ নেবেন না, জানালেন রাফায়েল নাদাল

  • ১৯৯৯ সালের পর এই প্রথম রজার ফেডেরার বা রাফেল নাদালকে ছাড়া কোনও গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে। 

করোনা সংক্রমণের কারণেই যুক্তরাষ্ট্র ওপেন থেকে তুলে নিলেন রাফালেন নাদাল। বিশ্বের ২ নম্বর টেনিস তারকা অংশ নেবেন না চলতি বছরের ইউএস ওপেনে। আগামী ৩১ অগস্ট থেকে শুরু যাচ্ছে এই গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা।চলবে ১৩ ই সেপ্টেম্বর পর্যন্ত। কিন্তু করোনা সংক্রমণের এই সময়ে কোনওরকম ঝুঁকি নিতে চাইছেন না ক্লে কোর্টের রাজা। গোটা বিশ্বজুড়ে যে হারে করোনা আক্রান্তে সংখ্যা বাড়ছে তাতেই এই সময় টেনিস কোর্টে নামাটা বুদ্ধিমানের কাজ হবে না বলেই মনে করেছেন রাফা। মঙ্গলবার টুইট বার্তায় অনুরাগীদের এই খবর জানান তিনি। 

লেখেন, আমি অনেক ভাবনা চিন্তা করে সিদ্ধান্ত নিয়েছি এই বছর ইউএস ওপেনে অংশ নেব না। বর্তমান পরিস্থিতি খবু জটিল গোটা বিশ্বজুড়ে, এবং করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। এখনও আমাদের কাছে এই সংক্রমণ ঠেকানোর কোনও উপায় জানা নেই'।

করোনার জেরে চারমাস টেনিস প্রতিযোগিতা বন্ধ। বাতিল হয়েছে উইম্বলডন, ফ্রেঞ্চ ওপেনের মতো গ্র্যান্ড স্ল্যাম-এর মাঝে ইউএস ওপেন অনুষ্ঠিত হতে চলেছে, সেটা আশার খবর মেনে নিয়েছে নাদাল। এই প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নেওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের টেনিস ফেডারেশন (USTA), ইউএস ওপেনের আয়োজক সংস্থা ও এটিপিকে ধন্যবাদ জানিয়ে নাদাল বলেন এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে ট্রাভেল করাটা তাঁর ঝুঁকিপূর্ণ বলে মনে হচ্ছে এবং মনের কথা শুনেই এই কঠিন সিদ্ধান্তটা নিয়েছেন তিনি। 

ডান পায়ের হাঁটুতে চোটের কারণে এই বছরটা টেনিস কোর্টের বাইরেই থাকবেন রজার ফেডেরার,কিংবদন্তি তারকা জুন মাসেই সেকথা জানিয়ে দিয়েছেন। এবার ইউএস ওপেনে অংশ না নেওয়ার সিদ্ধান্তের কথা জানালেন রাফায়েল নাদাল। যার ফলে ২১ বছরে প্রথমবার টেনিসের গ্র্যান্ড স্ল্যাম হবে এক্কেবারে জৌলুসহীন। কারণ  ১৯৯৯ সালের পর এই প্রথম রজার ফেডেরার বা রাফেল নাদালকে ছাড়া অনুষ্ঠিত হবে কোনও গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা। 

যুক্তরাষ্ট্র ওপেন থেকে পিছিয়ে যাওয়ার ফলে রজার ফেডারেরর রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ের কীর্তি ছোঁয়ার চেষ্টার অপেক্ষা আরও খানিকটা বাড়ল নাদালের। টেনিস ইতিহাসের সর্বাধিক ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন রজার ফেডেরার। অন্যদিকে ১৯টি গ্র্যান্ড স্ল্যামের মালিক লাল মাটির কোর্টের রাজা নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনে সেই রেকর্ড ছুঁয়ে ফেলবার একদম দোরগোড়ায় গিয়েও খালি হাতে ফেলেন নাদাল, ইউএস ওপেনে স্বর্নিম সুযোগ ছিল স্প্যানিশ টেনিস তারকার হাতে, তবে করোনা সংক্রমণের এই সময়ে তাড়াহুড়ো বরং ধৈর্য্য ধরতেই আগ্রহী রাফায়েল নাদাল। তাই টেনিস কোর্টে ফেডেরার বনাম নাদাল দ্বৈরথ দেখতে ধৈর্য্য ধরতে হবে গোটা বিশ্বের টেনিসপ্রেমীদেরও। 

বন্ধ করুন