বাংলা নিউজ > ময়দান > বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনাল দেখতে হলে জিততে হবে লটারি!
বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন (ছবি: আইসিসি টুইটার)
বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন (ছবি: আইসিসি টুইটার)

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনাল দেখতে হলে জিততে হবে লটারি!

অভিনব পদ্ধতির মধ্যে দিয়ে করতে হবে টিকিট সংগ্রহ। তা  করতে হবে ব্যালটের মাধ্যমে। এই প্রক্রিয়া অনেকটা লটারির মতো। যারা খেলা দেখতে ইচ্ছুক তাদের আইসিসির ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

শুভব্রত মুখার্জি: করোনাকালে সারা বিশ্ব জুড়ে খেলার মাঠে খেলাধূলার প্রত্যাবর্তন ঘটলেও দর্শক প্রবেশের ক্ষেত্রে এখনও বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। ১০০% দর্শক প্রবেশের অনুমতি এখনও কোথাও দেওয়া হচ্ছে না। বেশিরভাগ ক্ষেত্রেই ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। কয়েকমাস বাদেই ইংল্যান্ডের বুকে অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের আসর। সেখানে মাঠে দর্শকদের প্রবেশাধিকার দেওয়ার ক্ষেত্রে এক অভিনব পন্থা অবলম্বন করতে চলেছে ইসিবি এবং আইসিসি।

করোনাকালের মধ্যেই চলছে ঘরোয়া,  ফ্র্যাঞ্চাইজি এবং আন্তর্জাতিক ক্রিকেট। ভারতের মতো করোনাতে ওতটা বিপর্যস্ত না হলেও ইংল্যান্ডেও অবস্থা খারাপ। আর সেখানেই আগামী ১৮ জুন থেকে শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। শিরোপা দখলের লড়াইয়ে মুখোমুখি হবে বিরাট কোহলির ভারত এবং কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তবে মাঠে বসে ফাইনাল দেখা দর্শকদের জন্য একেবারেই সহজ হবে না।

প্রসঙ্গত অনেক আগেই ঘোষণা করা হয়েছিল করোনার কারণে লর্ডসের বদলে সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। ওই ম্যাচ দেখার জন্য গ্যালারিতে স্বল্প সংখ্যক দর্শকদের প্রবেশাধিকার দেওয়া হবে। তবে কীভাবে দর্শক বাছাই হবে সে বিষয়ে তখনও কিছু বার্তা দেয়নি আসিসি। 

এবার জানানো হল অভিনব পদ্ধতির মধ্যে দিয়ে করতে হবে টিকিট সংগ্রহ। তা  করতে হবে ব্যালটের মাধ্যমে। এই প্রক্রিয়া অনেকটা লটারির মতো। যারা খেলা দেখতে ইচ্ছুক তাদের আইসিসির ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

যাদের আবেদন গৃহীত হবে শুধু তারাই টিকিট কিনতে পারবেন। তবে ইংল্যান্ডের বাইরে অন্য দেশে থাকেন যেসব সমর্থকরা তারা খেলা দেখতে পারবেন না। আইপিএল শেষ হলেই ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে টিম ইন্ডিয়া। তাদের সঙ্গে একই বিমানে ইংল্যান্ড উড়ে যাবেন উইলিয়ামসনরাও।

বন্ধ করুন