বাংলা নিউজ > ময়দান > World Athletics U20 Championships: লং জাম্পের ফাইনালে সাইলি সিং

World Athletics U20 Championships: লং জাম্পের ফাইনালে সাইলি সিং

সাইলি সিং। ছবি- টুইটার (@India_AllSports)।

তৃতীয় প্রয়াসে কোয়ালিফাইং মার্ক ৬.৩৫ মিটার পেরিয়ে গিয়ে সরাসরি ফাইনালের যোগ্যতা অর্জন করেন সাইলি।

শুভব্রত মুখার্জি

শুক্রবার (২০ অগস্ট) ভারতীয় সময় অনুযায়ী দুপুরের দিকে ফের সুখবর এল বিশ্ব যুব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের মঞ্চ থেকে। নাইরোবিতে মিক্সড রিলে দল ব্রোঞ্জ পাওয়ার পরে বৃহস্পতিবার ৪০০ মিটার হার্ডেলসের সেমিফাইনালে ওঠেন রাহুল কাম্বলে। আর ঠিক তারপরের দিনেই মেয়েদের লং জাম্পের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের তরুণ প্রজন্মের অ্যাথলেটিক্সের সেনসেশান সাইলি সিং।

নাইরোবিতে ফাইনালের কোয়ালিফাইং মার্ক ছিল ৬.৩৫ মিটার। তিনি ৬.৪০ মিটার লাফ দিয়ে ফাইনালের যোগ্যতা অর্জন করেন। অনুর্ধ্ব-১৮ বিভাগে এই বছরে বিশ্ব ক্রমতালিকায় সাইলি ২ নম্বরে ছিলেন। ৬.৪৮ মিটার লাফিয়ে তিনি অনুর্ধ্ব-২০ বিভাগে এই বছরেই ১ নম্বরে উঠে আসেন। তিনি এই বিভাগে জাতীয় চ্যাম্পিয়ানও। এই মুহূর্তে দাঁড়িয়ে তিনি প্রাক্তন ভারতীয় লং জাম্পার অঞ্জু ববি জর্জ এবং তাঁর স্বামী রবার্ট ববি জর্জের কাছে প্রশিক্ষণ নিচ্ছেন।

সাইলির মা তাকে দর্জির কাজ করে বড় করে তুলেছেন। ঝাসিতে জন্ম হওয়া সাইলি ২০১৭ সালে ববি স্পোর্টস ফাউন্ডেশনের মাধ্যমে উঠে আসেন। এদিন‌ কেনিয়ার রাজধানী নাইরোবিতে তিনি তার তৃতীয় প্রয়াসে কোয়ালিফাইং মার্ক ৬.৩৫ মিটার পেরিয়ে গিয়ে সরাসরি ফাইনালের যোগ্যতা অর্জন করতে সমর্থ হন।

বন্ধ করুন