বাংলা নিউজ > ময়দান > World championships: কমনওয়েলথে সোনার পর বিশ্ব চ্যাম্পিশনশিপের কোয়ালিফিকেশনে রাউন্ডেই হার ভিনেশের

World championships: কমনওয়েলথে সোনার পর বিশ্ব চ্যাম্পিশনশিপের কোয়ালিফিকেশনে রাউন্ডেই হার ভিনেশের

ভিনেশ ফোগাট। ছবি টুইটার

ভিনেশের এই পারফরম্যান্সে হতচকিত হয়ে গিয়েছেন বিশেষজ্ঞরাও। কারণ সম্প্রতি ভারতের হয়ে তিনি বার্মিংহাম কমনওয়েলথ গেমসেই সোনা জিতেছেন। উল্লেখ্য ভিনেশ ছাড়াও কমনওয়েলথ গেমসে ভারত আরও ১১টি পদক জিতেছিল কুস্তি থেকে।

শুভব্রত মুখার্জি: বেলগ্রেডে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের ম্যাট থেকে মঙ্গলবার ভারতীয় সমর্থকদের জন্য এল খারাপ খবর। তারকা কুস্তিগির ভিনেশ ফোগাট কোয়ালিফিকেশন রাউন্ডেই হেরে গিয়ে ছিটকে গেলেন। মঙ্গোলিয়ার প্রতিপক্ষের হাতে রীতিমতো পর্যুদস্ত হতে হল ভিনেশকে। খুলান বাতখুয়াগের কাছে তাকে হারতে হল ৭-০ ফলে। এদিন কুস্তির ম্যাটে একেবারেই সাদামাটা ছিল ভিনেশের পারফরম্যান্স। বলা ভালো বেশ বর্ণহীন মনে হয়েছে তার পারফরম্যান্সকে।

ভিনেশের এই পারফরম্যান্সে হতচকিত হয়ে গিয়েছেন বিশেষজ্ঞরাও। কারণ সম্প্রতি ভারতের হয়ে তিনি বার্মিংহাম কমনওয়েলথ গেমসেই সোনা জিতেছেন। উল্লেখ্য ভিনেশ ছাড়াও কমনওয়েলথ গেমসে ভারত আরও ১১টি পদক জিতেছিল কুস্তি থেকে। টুর্নামেন্টের ১০ম বাছাই ভিনেশ আজকের লড়াইয়ের শেষ ভাগে এসে ম্যাটে তার দেহের ভারসাম্য হারান। তখনই তাকে ম্যাটের মধ্যে চেপে ধরে 'লক' করে দেন বিপক্ষ। সেখান থেকে বেরিয়ে আসার আর কোনও পথ খুঁজে পাননি ভিনেশ।

মেয়েদের ফ্রিস্টাইল ৫২ কেজি বিভাগে এশিয়ার রুপোজয়ী বাতখুয়াগ এদিন প্রথম থেকেই আক্রমণাত্মক খেলা খেলেন। প্রথম পিরিয়ডেই তিনি ৩-০ ফলে এগিয়ে যান। পরবর্তীতে ম্যাচের একেবারে শেষভাগে এসে ভিনেশকে 'ব্যাকওয়ার্ড মুভে' ম্যাটে ফেলে দিয়ে আরও চার পয়েন্ট নিশ্চিত করেন। উল্লেখ্য এই টুর্নামেন্টের ট্রায়ালে ভিনেশ ফোগাট, অন্তিমকে হারিয়ে মূলপর্বের টিকিট পেয়েছিলেন। এই অন্তিমের কাছেই অনূর্ধ্ব-২৩ এশিয় মিটে হারতে হয়েছিল বাতখুয়াগকে। এছাড়াও ভারতের নিলম সিরোহী মহিলাদের ৫০ কেজি বিভাগে ১০-০ ফলে হেরে গিয়েছেন রোমানিয়ার এমিলিয়া অ্যালিনা ভুকের কাছে। মহিলাদের ৬৫ কেজি বিভাগে টেকনিক্যাল সুপিরিয়রিটিতে ফরাসি কুস্তিগির কৌউম্বা লারুক হারিয়ে দিয়েছেন শেফালিকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা 'গুন্ডাদের তালিকা ফাঁস করেছেন কমিশনের অফিসাররাই', অভিযোগ ঠুকলেন আশঙ্কিত রাজ্য়পাল

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.