বাড়ি > ময়দান > সত্যিকারে জোরে বোলারদের ওরকম মারতে পারত কি? রোহিতকে নিয়ে প্রশ্ন কিংবদন্তীর
ফাইল ছবি
ফাইল ছবি

সত্যিকারে জোরে বোলারদের ওরকম মারতে পারত কি? রোহিতকে নিয়ে প্রশ্ন কিংবদন্তীর

এখন কী ভালো বোলার আর নেই, বিতর্ক উস্কে দিলেন মাইকেল হোল্ডিং। 

এই মুহূর্তে বিরাট কোহলির পরেই বিশ্বে ক্রিকেটারদের মধ্যে যার নাম আসে ওডিআইয়ের ক্ষেত্রে, সেটি হল রোহিত শর্মা। কোহলির মতো ধারাবাহিক না হলেও, রোহিতের শটের রোশনাইয়ের দেখনদারী আরো বেশি। ক্রিকেট বিশ্ব মুগ্ধ হয়ে যায় যখন অক্লেষে ফ্লিক করে বল মাঠের বাইরে পাঠান ভারতীয় সহ-অধিনায়ক। কিন্তু এক কিংবদন্তী ক্যারিবিয়ান ক্রিকেটার কিন্তু এত সহজে রোহিতের খেলায় খুশি হচ্ছেন না। 

ইনস্টাগ্রাম লাইভে মাইকেল হোল্ডিংকে জিজ্ঞেস করা হয় যে রোহিত শর্মা বা এবি ডি ভিলিয়ার্সের মতো ক্রিকেটারদের তিনি কেমন ভাবে বল করতেন, যাদের কাছে  অনেক অস্ত্র আছে। হোল্ডিং তখন বলেন যে ব্যাটাররা মারে বোলারদের জোর অনুযায়ী। যাদের কথা বলা হচ্ছে ও যেই শটগুলির প্রসঙ্গ টানা হচ্ছে, সেগুলি তারা কখনো সত্যিকারের জোরে বোলারদের বিরুদ্ধে খেলেছে, প্রশ্ন করেন হোল্ডিং। 

উদাহারণস্বরূপ তিনি ডেইল স্টেইন, ব্রেট লি, শোয়েব আখতারের নাম নেন। হোল্ডিং বলেন যে এসব বোলারদের আগে যদি এরকম উদ্ভাবনী শট মারা যেত, তবে তিনিও চিন্তিত হতেন। তবে হোল্ডিংয়ের বিশ্বাস, তিনি যা জোরে বল করেন তাঁর বিরুদ্ধে খুব একটা ইম্প্রোভাইজ করে শট খেলতে পারতেন না আজকের ক্রিকেটাররা। 

যদি টি-২০ বিশ্বকাপ না হয়, তাহলে আইপিএল খেলার মধ্যে সমস্যা কী আছে. সেই কথাও বলেন হোল্ডিং। করোনার জেরে বলে থুতু লাগানো ব্যান করেছে আইসিসি। এই নতুন নিয়মের সঙ্গে সড়গড় হতে কিছুদিন লাগবে বলেই মনে করেন হোল্ডিং।বিকল্প হিসাবে ঘাম দিয়ে বলের শাইন চমকানোর প্রস্তাব দিয়েছেন তিনি। 

বন্ধ করুন