বাংলা নিউজ > ময়দান > WPL 2023: গুজরাটও বিদেশির হাতে তুলে দিল নেতৃত্বের দায়িত্ব,স্নেহ রানা হলেন ডেপুটি

WPL 2023: গুজরাটও বিদেশির হাতে তুলে দিল নেতৃত্বের দায়িত্ব,স্নেহ রানা হলেন ডেপুটি

বেথ মুনি এবং স্নেহ রানা।

বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে অধিনায়ক হিসেবে নিযুক্ত করেছে গুজরাট জায়ান্টস। যিনি সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করেছেন। স্নেহ রানাকে করেছেন সহ-অধিনায়ক।

মহিলা প্রিমিয়ার লিগের (ডব্লিউপিএল) উদ্বোধনী মরশুমের জন্য আদানি গ্রুপের মালিকানাধীন গুজরাট জায়ান্টস সোমবার অস্ট্রেলিয়ার বেথ মুনিকে অধিনায়ক এবং ভারতের অলরাউন্ডার স্নেহ রানাকে সহ-অধিনায়ক হিসেবে নিযুক্ত করেছে।

বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা উইকেটরক্ষক-ব্যাটসম্যান বেথ মুনি। যিনি সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করেছেন। ফাইনালে তাঁর স্কোরই অজিদের শিরোপা জেতাতে প্রধান ভূমিকা নিয়েছিল। এবং তাঁর দল অস্ট্রেলিয়া ২০১৮, ২০২০ এবং ২০২৩ সালে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি ২০২২ সালে মহিলাদের ওয়ানডে বিশ্বকাপ এবং সেই বছরই বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জেতে।

বেথ মুনি, যিনি তিন বার মহিলা বিগ ব্যাশ লিগ জয়ী টিমের সদস্য ছিলেন। মহিলাদের টি-টোয়েন্টিতে কাধিক সেঞ্চুরি করেছেন, এমন কয়েক জন ব্যাটসম্যানের তালিকায় বেথ মুনিও রয়েছেন। তাঁর নামের পাশে দু'টি সেঞ্চুরি এবং ১৭টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন: টেলরের বড় নজির ভাঙলেন উইলিয়ামসন, টুইটারে মর্মস্পর্শী বার্তা প্রাক্তনীর

তিনি অস্ট্রেলিয়ান মহিলা দলের সবচেয়ে নির্ভরযোগ্য সদস্যদের একজন এবং এখনও পর্যন্ত তাঁর ক্যারিয়ারে ৮৩টিরও বেশি ম্যাচ খেলেছেন এবং ২,৩৫০ রান করেছেন, যার মধ্যে ২০২৩ সালে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অপরাজিত ৭৪ রান রয়েছে।

গুজরাট ফ্র্যাঞ্চাইজির একটি মিডিয়া রিলিজে সদ্য ঘোষিত অধিনায়ক বেথ মুনি বলেছেন, ‘২০২৩ সালে ঐতিহাসিক মহিলা প্রিমিয়ার লিগের উদ্বোধনী মরশুমে আদানি গুজরাট জায়ান্টদের নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি উচ্ছ্বসিত।’

আরও পড়ুন: ভারতে রান না করতে পারলে সমালোচনা শুনতেই হবে- রাহুলকে কড়া বার্তা সৌরভের

তিনি আরও যোগ করেছেন, ‘আমরা খুব তাড়াতাড়িই মাঠে নেমে পড়ার অপেক্ষায় রয়েছি। এবং মেয়েদের প্রিমিয়ার লিগের প্রথম মরশুমে আমরা বিনোদনমূলক এবং লড়াকু ক্রিকেট খেলে সকলকে আনন্দ দিতে চাই। এবং আশা করি, সেই লড়াই আমাদের ট্রফি জিততে সাহায্য করবে। আমার ডেপুটি হিসেবে স্নেহ রানাকে যুক্ত করাটা দারুণ বিষয়। এবং মিতালি রাজ, রাচেল হেইনস এবং নুশিন আল খাদিরের দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে যুক্ত থাকাটা চমৎকার বিষয় হবে।’

অন্যদিকে, সহ-অধিনায়ক স্নেহ রানা বর্তমানে ভারতীয় ক্রিকেটের অন্যতম পরিচিত মুখ এবং জাতীয় দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ও। অফ-স্পিনার তাঁর দৃঢ়তার জন্য এবং গুরুত্বপূর্ণ উইকেট নেওয়ার জন্য পরিচিত।

প্রধান কোচ রাচেল হেইনস আবার বলেছেন, ‘বেথ মুনিকে আমাদের অধিনায়ক এবং স্নেহ রানাকে আমাদের সহ-অধিনায়ক হিসেবে পাওয়াটা দারুণ ব্যাপার। দুই প্লেয়ারই খুব প্রতিষ্ঠিত এবং আমি আশা করি, দল তাদের সেরাটা দেবে। আমরা আমাদের নতুন ইনিংস শুরু করার অপেক্ষায় রয়েছি।’ গুজরাট জায়ান্টস লিগের প্রথম দিনেই তাদের প্রথম ম্যাচ খেলবে। সেই ম্যাচে তারা মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ব্যাটের পরে বলেও কামাল শার্দুলের,তামিলনাড়ুকে বিধ্বস্ত করে রঞ্জির ফাইনালে মুম্বই বাংলায় লোকসভা নির্বাচন একদিনে হোক, ফুলবেঞ্চের কাছে দাবি জানাল তৃণমূল কংগ্রেস 'জন্মভূমির পিসিমা' মিতার বয়স জেনে মাথায় হাত রচনার! ‘বয়স্ক’ তকমায় রাগ শকুন্তলার মায়ের শ্রাদ্ধের আগেই আত্মহত্যা চিকিৎসকের, করেছিলেন অবসাদ ভরা ফেসবুক পোস্ট সিআইডির তলবে সাড়া দিলেন না ইডি কর্তা, আগামীকাল ফের হাজিরার নোটিশ সোশ্যাল মিডিয়ার 'বায়ো' বদলালেন শাহ,পরিবার না থাকা নিয়ে লালুর খোঁচার পালটা মোদী ভিডিয়ো: ফের মন জিতলেন সঞ্জু স্যামসন, এবার কী করলেন রয়্য়ালস অধিনায়ক 'কল্লু কা বিয়াহ'! প্রথমবার ভোজপুরী ছবিতে, কাজ করতে গিয়ে কোন সমস্যায় পড়েন খরাজ? বেঙ্গালুরু বিস্ফোরণের তদন্ত করবে NIA, কারা ছিল এর পেছনে? ব্যবসায় বিপুল লাভ, দাম্পত্য প্রেম থাকবে তুঙ্গে! শিবরাত্রির পর লাকি কোন কোন রাশি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.