বাংলা নিউজ > ময়দান > MI vs DC WPL 2023: দল হারলেও দুরন্ত ফিল্ডিংয়ে চমকে দিলেন জেমি, দাবি জানালেন সেরা ক্যাচের- ভিডিয়ো

MI vs DC WPL 2023: দল হারলেও দুরন্ত ফিল্ডিংয়ে চমকে দিলেন জেমি, দাবি জানালেন সেরা ক্যাচের- ভিডিয়ো

দুর্দান্ত ক্যাচ জেমিমার। ছবি- পিটিআই।

সহজ ক্যাচ ছাড়তে অভ্যস্ত ভারতের মহিলা ক্রিকেটারদের ফিল্ডিংয়ের ভোলবদল চমকে দেবে নিশ্চিত।

ভারতের মহিলা ক্রিকেট দলের বরাবর দুর্বল জায়গা হল ফিল্ডিং। গত মহিলা টি-২০ বিশ্বকাপ থেকে ভারতের ছিটকে যাওয়ার অন্যতম কারণ যে খারাপ ফিল্ডিং, সেকথা অস্বীকার করবেন না কেউই। একের পর এক সহজ ক্যাচ ছেড়ে সেমিফাইনাল ম্যাচ হেরে বসেন হরমনপ্রীত কৌররা।

বিশ্বকাপ থেকে ভারতীয় দল বিদায় নেওয়ার পরে ক্রিকেটারদের ফিটনেস ও ফিল্ডিং নিয়ে বিস্তর সমালোচনা হয়। তবে উইমেন্স প্রিমিয়র লিগ শুরুর পরে ছবিটা কীভাবে বদলাতে শুরু করেছে, সেটা বোঝা যাচ্ছে স্পষ্ট। বিশ্বকাপে অতি সহজ ক্যাচ ছাড়া শেফালি বর্মাকে ইতিমধ্যেই আরসিবি ম্যাচে দারুণ সব ক্যাচ ধরতে দেখা গিয়েছে। এবার মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে দিল্লি ক্যাপিটালসের জেমিমা রডরিগেজ ধরেন দুর্দান্ত একটি ক্যাচ।

বৃহস্পতিবার ডিওয়াই পাতিল স্টেডিয়ামে লিগের সপ্তম ম্যাচে মাঠে নামে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। দ্বিতীয় ইনিংসের ১১.৩ ওভারে অ্যালিস ক্যাপসির বল লং-অফে তুলে মারেন মুম্বই ওপেনার হেইলি ম্যাথিউজ। বল কার্যত মাঝমাঠে ড্রপ করছিল। বাউন্ডারি লাইন থেকে দৌড়ে এসে জেমিমা সামনের দিকে শরীর ছুঁড়ে দেন। বলের উপর শেষ মুহূর্ত পর্যন্ত নজর রেখে ক্যাচ ধরে নেন জেমি। ফলে ব্যক্তিগত ৩২ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফিরতে হয় ম্যাথিউজকে। সন্দেহ নেই জেমিমার এই ক্যাচটি টুর্নামেন্টের অন্যতম সেরা ক্যাচের তালিকায় প্রথমসারিতে জায়গা করে নেবে।

আরও পড়ুন:- ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের মাঝেই মাতৃবিয়োগ প্যাট কামিন্সের, শোক প্রকাশ ক্রিকেটমহলের

জেমিমার এমন দুর্দান্ত ফিল্ডিংয়েও অবশ্য ম্যাচ জিততে পারেনি দিল্লি ক্যাপিটালস। ব্য়াটিং ব্যর্থতার মাশুল দিয়ে তারা ৩০ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্যাচ হেরে বসে।

আরও পড়ুন:- LLC 2023: আজ শুরু কিংবদন্তিদের T20 লিগ, কোথায় দেখবেন গম্ভীর-আফ্রিদির ধুন্ধুমার লড়াই?

টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দিল্লি। তারা ১৮ ওভারে মাত্র ১০৫ রানে অল-আউট হয়ে যায়। ক্যাপ্টেন মেগ ল্যানিং ব্যাট হাতে কার্যত একা লড়াই চালান। দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান করেন তিনি। এছাড়া জেমিমা রডরিগেজ ২৫ ও রাধা যাদব ১০ রান করেন। শেফালি বর্মা ২, অ্যালিস ক্যাপসি ৬, মারিজান কাপ ২, জেস জোনাসেন ২, তানিয়া ভাটিয়া ৪ ও শিখা পান্ডে ৪ রানের যোগদান রাখেন।

মুম্বইয়ের সাইকা ইশাক, ইসি ওং ও হেইলি ম্যাথিউজ ৩টি করে উইকেট দখল করেন। ১টি উইকেট নেন পূজা বস্ত্রকার।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ১৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১০৯ রান তুলে ম্যাচ জিতে যায়। যস্তিকা ভাটিয়া ৪১, ম্যাথিউজ ৩২, ন্যাট সিভার ব্রান্ট ২৩ ও হরমনপ্রীত কৌর ১১ রান করেন। তারা নরিস ও ক্যাপসি ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হন সাইকা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাওড়া পর্যন্ত মেট্রো চালুর পর জলপথে কমেছে যাত্রী, নতুন রুটে চলবে ফেরি পরিষেবা শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল ‘সত্যজিৎ রায় বেঁচে থাকলে মমতাকে নিয়ে হীরক রানির দেশে ছবি বানাতেন’ তোপ শাহের ওড়িশায় লোকসভায় ১৫ টি ও বিধানসভায় ৭৫ আসন পাবে বিজেপি, দাবি অমিত শাহের Hardik Pandya Suspended: রোহিতদের জরিমানা, মরশুম শেষে নির্বাসিত হার্দিক পান্ডিয়া একমাস বেপাত্তা থেকে অবশেষে বাড়ি ফিরলেন ‘তারক মেহতা কা উল্টা চশমা’র গুরুচরণ! ভারতে ১০টি বিপন্ন প্রজাতি কোনগুলি? ‘‌কুড়মিরা আমাদের সঙ্গে আছে’‌, শিলদার সভা থেকে হঠাৎ দাবি করে বসলেন শুভেন্দু ‘‌আমি কংগ্রেসের ভিতরের গল্পটা আপনাদের বলছি’‌, বড় তথ্য সামনে আনলেন মোদী ওষুধ ছাড়াই উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণের উপায়, জেনে নিন

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.