বাংলা নিউজ > ময়দান > WPL 2023: DC-এর মুখোমুখি হবে কারা- MI নাকি UP, উত্তেজনার লড়াইয়ে কী হবে দুই দলের একাদশ?

WPL 2023: DC-এর মুখোমুখি হবে কারা- MI নাকি UP, উত্তেজনার লড়াইয়ে কী হবে দুই দলের একাদশ?

আজ জিতবে কারা- মুম্বই না ইউপি?

দিল্লি লিগ তালিকার শীর্ষে থেকে আগেই ফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলেছে। শুক্রবারের মুম্বই ইন্ডিয়ান্স বনাম ইউপি ওয়ারিয়র্জ ম্যাচ যারা জিতবে, তারাই ২৬ মার্চ ফাইনালে মুখোমুখি হবে দিল্লির।

মহিলা প্রিমিয়ার লিগের শুরুটা দুরন্ত ছন্দে করেছিল হরমনপ্রীত কৌরের মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু মাঝপথে হঠাৎ-ই পড়তে হয় তাদের। দিল্লি ক্যাপিটালস এবং ইউপি ওয়ারিয়র্জের বিরুদ্ধে তারা দুই ম্যাচ হেরে লিগ টেবলের শীর্ষস্থান হারিয়ে বসে থাকে। তারা দুইয়ে নেমে আসে। বরং দিল্লি লিগ তালিকার শীর্ষে থেকে আগেই ফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলেছে। শুক্রবারের মুম্বই ইন্ডিয়ান্স বনাম ইউপি ওয়ারিয়র্জ ম্যাচ যারা জিতবে, তারাই ২৬ মার্চ ফাইনালে মুখোমুখি হবে দিল্লির।

চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে গেলেও তৃতীয় দল হিসেবে মহিলা প্রিমিয়ার লিগের তিনে জায়গা করে নিয়ে ইউপি এলিমিনেটরের ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করেছে। নিয়ম অনুযায়ী দুই এবং তিনে থাকা দলই এলিমিনেটরের ম্যাচ খেলে ফাইনালে জায়গা করে নেবে। কারা এই ম্যাচ জেতে, সেটাই দেখার।

আরও পড়ুন: বুমরাহর ঠিক কী হয়েছে, জানেন একমাত্র লক্ষ্মণ- রিপোর্ট

ইউপি এবং দিল্লির বিরুদ্ধে হারলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে জয়ে ফেরে হরমনপ্রীত কৌরের টিম। ডু অর ডাই ম্যাচে মুম্বইকে কি পুরনো ছন্দে পাওয়া যাবে? ফুটছে মুম্বইয়ের মহিলা ব্রিগেড। হেইলি ম্যাথিউজ, ন্যাট স্কিভার, হরমনপ্রীত কৌর, অ্যামেলিয়া কের, যস্তিকা ভাটিয়ে সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ আরও এক বার জ্বলে ওঠার জন্য প্রস্তুত। অন্য দিকে বোলিং অ্যাটাকে বাংলার সাইকা ইশাকের স্পিন বড় ভরসা মুম্বইয়ের। সঙ্গে ইজি ওং, জিনতিমানি কালিতা, অমনজিৎ কৌররা তো রয়েছেন। সব মিলিয়ে ইউপিকে হারিয়ে ফাইনালে টিকিটি পাকা করতে বদ্ধপরিকর মুম্বই।

আরও পড়ুন: পাকিস্তানে এসে হারার ভয়েই ভারত এখানে খেলবে না- আগুনে ঘি ঢাললেন পাক প্রাক্তনী

অন্য দিকে গ্রুপের শেষ ম্যাচে দিল্লির কাছে হেরেছে ইউপি ওয়ারিয়র্জ। তবে ফাইনালে ওঠার লড়াইয়ে ঘুড়ে দাঁড়াতে মরিয়া অ্যালিসা হিলির টিম। ফর্মে রয়েছেন অধিনায়ক নিজে। এ ছাড়া ইউপির মিডল অর্ডারও বেশ নজর কাড়া। দুরন্ত ছন্দে রয়েছেন তাহিলা ম্যাকগ্রা, সোফি একলেস্টোন, গ্রেস হ্যারিসরা। তবে শেষ ম্যাচে হ্যারিস খেলতে পারেননি। মুম্বইয়ের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে দলে ফিরতে পারেন হ্যারিস। সে ক্ষেত্রে দল আরও শক্তিশালী হবে। বোলিং অ্যাটাকে সেরাটা দিতে তৈরি সোফি, অঞ্জলি সর্বাণী, দীপ্তি শর্মারা।

মুম্বই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ: হেইলি ম্যাথিউজ, যস্তিকা ভাটিয়া, ন্যাট স্কিভার ব্রান্ট, হরমনপ্রীত কৌর (অধিনায়ক), এমেলিয়া কের, পূজা বস্ত্রকার, ইসি ওং, হুমারিয়া কাজি, আমানজোৎ কৌর, জিনতিমানি কালিতা, সাইকা ইশাক।

ইউপি ওয়ারিয়র্জের সম্ভাব্য একাদশ: অ্যালিসা হিলি (অধিনায়ক), শ্বেতা শেরাওয়াত, কিরণ নাভগির, তাহিলা ম্যাকগ্রা, দীপ্তি শর্মা, দেবিকা বৈদ্য, সোফি একলেস্টোন, গ্রেস হ্যারিস, পার্শবী চোপড়া রাজেশ্বরী গায়কোয়াড়, অঞ্জলি সর্বাণী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন