বাংলা নিউজ > ময়দান > WPL Points Table: গুজরাটের পাশাপাশি বিদায় RCB-র, মুম্বইয়ের হারে জমে ক্ষীর লিগ চ্যাম্পিয়ন হয়ে সরাসরি ফাইনালে ওঠার লড়াই

WPL Points Table: গুজরাটের পাশাপাশি বিদায় RCB-র, মুম্বইয়ের হারে জমে ক্ষীর লিগ চ্যাম্পিয়ন হয়ে সরাসরি ফাইনালে ওঠার লড়াই

মুম্বইয়ের বিরুদ্ধে দাপুটে জয় দিল্লির। ছবি- এএফপি।

Women's Premier League Qualification Scenario: কোন তিন দল প্লে-অফের টিকিট হাতে পেল, স্পষ্ট হল ছবি। তবে কারা এক নম্বরে থেকে সরাসরি ফাইনালে উঠবে, তা এখনও নিশ্চিত নয়। দেখুন লিগ টেবিলের জমজমাট লড়াই।

সোমবার উইমেন্স প্রিমিয়র লিগের ডাবল হেডারের শেষে একদিকে যেমন প্লে-অফের তিন দল নিশ্চিত হয়ে যায়, ঠিক তেমনই শীর্ষে থেকে সরাসরি ফাইনালে ওঠার লড়াই জমে ওঠে।

দিনের প্রথম ম্যাচে গুজরাট জায়ান্টসকে হারিয়ে প্লে-অফের টিকিট নিশ্চিত করে ইউপি ওয়ারিয়র্জ। ম্যাচের আগে ইউপি দাঁড়িয়েছিল ৬ পয়েন্টে, গুজরাটের সংগ্রহে ছিল ৪ পয়েন্ট। অন্যদিকে আরসিবির সংগ্রহেও রয়েছে ৪ পয়েন্ট। ইউপি হারলে গুজরাট ৬ পয়েন্ট নিয়ে তাদের ধরে ফেলত। সেক্ষেত্রে দু'দলই প্লে-অফে যাওয়ার দৌড়ে টিকে থাকত। এক ম্যাচ বাকি থাকা আরসিবিরও সেক্ষেত্রে ৬ পয়েন্টে পৌঁছে লড়াইয়ে ভেসে থাকার সম্ভাবনা থাকত।

তবে ইউপি জিতে ৮ পয়েন্টে পৌঁছে যাওয়ায় একযোগে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় গুজরাট ও আরসিবির। গুজরাটের আর কোনও ম্যাচ বাকি নেই। তাই তাদের ৪ পয়েন্ট নিয়ে অভিযান শেষ করতে হয়। আরসিবির একটি ম্যাচ বাকি রয়েছে। তারা সেই ম্যাচ জিতলেও ৬ পয়েন্টের বেশি সংগ্রহ করতে পারবে না। সুতরাং, তৃতীয় স্থানে ওঠা কোনওভাবেই সম্ভব নয় স্মৃতি মন্ধনাদের পক্ষে।

অন্যদিকে দিনের দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালস বড় ব্যবধানে হারিয়ে দেয় মুম্বই ইন্ডিয়ান্সকে। ফলে ৭টি করে ম্যাচ খেলে দু'দলেরই সংগ্রহ দাঁড়ায় ১০ পয়েন্ট করে। নেট রান-রেটে মুম্বইকে টপকে একে ওঠে দিল্লি। মুম্বই তাদের শেষ ম্যাচ খেলবে আরসিবির বিরুদ্ধে। দিল্লি তাদের শেষ লিগ ম্যাচে মাঠে নামবে ইউপির বিরুদ্ধে।

আরও পড়ুন:- MI vs DC WPL 2023: ধ্বংসাত্মক ব্যাটিং শেফালিদের, মুম্বইকে দুরমুশ করে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি ক্যাপিটালস

এই অবস্থায় শেষ ম্যাচে আরসিবির কাছে মুম্বই হারলে এবং ইউপি বড় ব্যবধানে দিল্লিকে হারালে মুম্বই, দিল্লি ও ইউপি, তিন দলের সংগ্রহ দাঁড়াবে ১০ পয়েন্ট করে। সেক্ষেত্রে নেট রান-রেটে লিগ চ্যাম্পিয়ন নির্ধারিত হবে।

যদি দিল্লি ও মুম্বই নিজেদের শেষ ম্যাচ জেতে তবে উভয় দলের সংগ্রহ দাঁড়াবে ১২ পয়েন্ট করে। সেক্ষেত্রে তাদের মধ্যে নেট রান-রেটের নিরিখে গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারিত হবে। যদি মুম্বই ও দিল্লির মধ্যে কোনও একদল তাদের শেষ ম্যাচ জেতে এবং অপর দল হারে, তবে যে দল শেষ ম্যাচ জিতবে, তারা ১২ পয়েন্ট নিয়ে সরাসরি ফাইনাল খেলবে। ১০ পয়েন্টে থাকা অপর দলকে এলিমিনেটরের বাধা টপকাতে হবে।

আরও পড়ুন:- IPL-এর আগে ফের বড় রান লিটনের ব্যাটে, ভুল লোকের উপর বাজি ধরেনি ভেবে আশ্বস্ত হবে KKR

উইমেন্স প্রিমিয়র লিগের পয়েন্ট টেবিল:-

১. দিল্লি ক্যাপিটালস: ম্যাচ-৭, জয়-৫, হার-২, পয়েন্ট-১০ (নেট রান-রেট: +১.৯৭৮)

২. মুম্বই ইন্ডিয়ান্স: ম্যাচ-৭, জয়-৫, হার-২, পয়েন্ট-১০ (নেট রান-রেট: +১.৭২৫)

৩. ইউপি ওয়ারিয়র্জ: ম্যাচ-৭, জয়-৪, হার-৩, পয়েন্ট-৮ (নেট রান-রেট: -০.০৬৩)

৪. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ম্যাচ-৭, জয়-২, হার-৫, পয়েন্ট-৪ (নেট রান-রেট: -১.০৪৪)

৫. গুজরাট জায়ান্টস: ম্যাচ-৮, জয়-২, হার-৬, পয়েন্ট-৪ (নেট রান-রেট: -২.২২০)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রথম স্ত্রীকে ধর্ষণ করছে, দেখানো হল ট্রাম্পের বায়োপিকে!কানের সিনেমা নিয়ে বিতর্ক BJP'র বিজ্ঞাপনে বহাল থাকল নিষেধাজ্ঞা, 'লক্ষ্মণরেখা' মনে করাল ডিভিশন বেঞ্চ BJP থেকে বহিষ্কৃত ভোজপুরী স্টার পবন সিং! NDAর বিরুদ্ধে প্রার্থী হতেই পদক্ষেপ ত্যাগী - তপস্বী সন্ন্যাসীদের ওপর হামলা করে ভোটে জিততে পারবেন না মমতা: অমিত শাহ যাদবপুরে স্নাতকে ভরতির আবেদন শুরু! কীভাবে করবে? কতদিন চলবে? কবে অ্যাডমিশন টেস্ট? অনন্যা এবার 'ইন্টারগ্যালাকটিক গার্ল'! মনভাঙার পর নতুন রূপে বিরাট চমক নায়িকার শিয়রে ভোট, আসছে বর্ষা, শঙ্কা ‘রোমাল’-এর, শহরের জল নিকাশি নিয়ে বিশেষ বৈঠক KMC-র RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী 'উনি আমার মেন্টরও' ছবি মুক্তির আগে দাদা হৃতিক রোশনকে নিয়ে অকপট পশমিনা ‘বাজিগর’-এর গানে ঘোড়ায় চড়ার দৃশ্য করেননি শাহরুখ! সত্যিটা কি?

Latest IPL News

RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.