বাংলা নিউজ > ময়দান > WPL 2023: DC নাকি MI- ইতিহাস লিখবে কারা? মেগা ফাইনালে কী হতে চলেছে ২ দলের একাদশ?

WPL 2023: DC নাকি MI- ইতিহাস লিখবে কারা? মেগা ফাইনালে কী হতে চলেছে ২ দলের একাদশ?

মুম্বই ইন্ডিয়ান্স নাকি দিল্লি ক্যাপিটালস- জিতবে কোন দল?

দিল্লি এবং মুম্বই দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগের শক্তি বিচার করলে সব বিভাগেই একে অপরকে টেক্কা দেওয়ার ক্ষমতা রয়েছে। এই ২টি দল লিগ পর্বে ১২ করে পয়েন্ট নিয়ে ফাইনালে ওঠে। কিন্তু দিল্লি নেট রানরেটের ভিত্তিতে শীর্ষে থেকে সরাসরি ফাইনালে চলে যায়। মুম্বই এলিমিনেটর ম্যাচে ইউপি ওয়ারিয়র্জকে হারিয়ে ফাইনালে ওঠে।

মহিলা প্রিমিয়ার লিগের শুরু থেকেই দাপট দেখিয়েছিল দুই দল- দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্স। আর সেই দুই দলই ফাইনালে মুখোমুখি হতে চলেছে। এবং এই লড়াই যে মারাত্মক হাড্ডাহাড্ডি হবে, তা বলার অপেক্ষা রাখে না।

দিল্লি এবং মুম্বই লিগ পর্বে একে অপরের বিরুদ্ধে বড় জয় পেয়েছিল। দুই দলের ব্যাটিং-বোলিং বিভাগে শক্তির বিচার করলে সব বিভাগেই একে অপরকে টেক্কা দেওয়ার ক্ষমতা রয়েছে হরমনপ্রীত কৌর ও মেগ ল্যানিংয়ের দলের। এই দু'টি দলই লিগ পর্বে ১২ করে পয়েন্ট নিয়ে ফাইনালে ওঠে। কিন্তু দিল্লি নেট রানরেটের ভিত্তিতে শীর্ষে থেকে সরাসরি ফাইনালে চলে যায়। মুম্বই এলিমিনেটর ম্যাচে ইউপি ওয়ারিয়র্জকে হারিয়ে ফাইনালে ওঠে।

রবিবারের শিরোপা জয়ের ম্যাচ হবে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে। যেখানে মুম্বই এখনও পর্যন্ত তিনটি ম্যাচ জিতেছে। দিল্লি এই মাঠে দু'টি ম্যাচ জিতেছে এবং একটিতে হেরেছে।

ফাইনাল ম্যাচে আরও একবার জ্বলে ওঠার জন্য প্রস্তুত মুম্বইয়ের হেইলি ম্যাথিউজ, ন্যাট সিভার-ব্রান্ট, অ্যামেলিয়া কেররা। তবে দলকে একটু চিন্তায় রেখেছে অধিনায়ক হরমনপ্রীত কৌরের অফ ফর্ম। শুরুর দিকে ৩টি হাফ সেঞ্চুরি পেলেও, শেষের দিকে ব্যাটে বড় রান নেই হরমনের। তবে বড় ম্যাচে রান করার রেকর্ড রয়েছে হরমনপ্রীত কৌরের। আর ফাইনালে মুম্বইকে বড় স্কোর করতে হলে হরমনপ্রীতকে বড় ইনিংস খেলতেই হবে। ন্যাট সিভারকেও গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে।

আরও পড়ুন: প্লেয়াররা বাউন্ডারির সীমানা ঠিক করে না- WPL-এ মাঠের ছোট আয়তন বিতর্কে জবাব হরমনের

এ দিকে বোলিং লাইনে দলকে ভরসা দিচ্ছেন ইসি ওং, ন্যাট সিভার, হেইলি ম্যাথিউজরা। স্পিন বিভাগে বাংলার সাইকা ইশাক দুরন্ত ফর্মে রয়েছেন। ন্যাট সিভার, হেইলি ম্যাথিউজ, অ্যামেলিয়া কের, ইসি ওংদের মত একাধিক অলরাউন্ড অপশন মুম্বইয়ের প্রধান শক্তি।

উল্টোদিকে অস্ট্রেলিয়ার অভিজ্ঞ এবং দিল্লির অধিনায়ক মেগ ল্যানিং কিন্তু হরমনের খারাপ ফর্মের পুরো সুবিধা নেওয়ার চেষ্টা করবেন। এই টুর্নামেন্টে দিল্লি ক্যাপিটালস ধীরে ধীরে গতি বাড়িয়ে মুম্বইকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান থেকে সরিয়ে দিয়েছিল। ল্যানিং এবং দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার মারিজান ক্যাপ এখনও পর্যন্ত ব্যাট হাতে ভালো পারফর্ম করেছেন। দিল্লি দলের প্রধান শক্তিই হল তারকাখোচিত ব্যাটিং লাইনআপ। যার দু'-এক জন ক্লিক করে গেলেই প্রতিপক্ষের রাতের ঘুম উড়ে যাবে। দিল্লির দুই ওপেনার মেগ ল্যানিং, শেফালি বর্মা কিন্তু বিধ্বংসী হয়ে উঠলেই চাপে পড়ে যাবে মুম্বই। পাওয়ার প্লে-তেই ঝড়ের গতিতে রান তুলে মিডল অর্ডারের উপর চাপ কমানোর চেষ্টা করেন দু'জন। তার পর জেমিমা রডরিগেজ, মারিজান ক্যাপ, এলিস ক্যাপসিরা তো রয়েছেনই।

আরও পড়ুন: বুমরাহ, পন্ত, শ্রেয়স, জেমিসন- IPL শুরুর আগেই গুচ্ছ প্লেয়ারের চোট, সমস্যায় কোন কোন দল

দিল্লি দলে মারিজান ক্যাপ, এলিস ক্যাপসি, জেস জনাসেনদের মত একাধিক ম্যাচ উইনার অলরাউন্ডার রয়েছেন। এ ছাড়া বোলিংয়ে রাধা যাদব, অরুন্ধতি রেড্ডি, শিখা পাণ্ডেরা রয়েছেন। সব মিলিয়ে আইপিএলে ছেলেদের দিল্লি দল যেটা ১৫ বছর ধরে করে উঠতে পারেনি, তা মেয়েরা প্রথম মরশুমেই করে দেখাতে বদ্ধপরিকর।

মহিলা প্রিমিয়ার লিগে দুই দলের সম্ভাব্য একাদশ:

দিল্লির সম্ভাব্য একাদশ: মেগ ল্যানিং (অধিনায়ক), শেফালি বর্মা, এলিস ক্যাপসি, জেমিমা রডরিগেস, মারিজান ক্যাপ, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), জেস জোনাসেন, রাধা যাদব, অরুন্ধতী রেড্ডি, শিখা পাণ্ডে, পুনম যাদব/তারা নরিস।

মুম্বইয়ের সম্ভাব্য একাদশ: হেইলি ম্যাথিউস, যস্তিকা ভাটিয়া (উইকেটরক্ষক), ন্যাট সাইভার-ব্রান্ট, হরমনপ্রীত কৌর (অধিনায়ক), মেলি কের, পূজা বস্ত্রকার, ইসি ওং, আমানজোৎ কৌর, হুমাইরা কাজি, জিনতিমানি কলিতা, সাইকা ইশাক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? 'অমানবিকের মতো তাড়িয়ে দেবেন না…', কেন এই কাতর আবেদন করলেন শ্রীলেখা? প্রচুর সুযোগ, তবু অগ্নিবীর নিয়ে মিথ্যা প্রচার চালাচ্ছেন রাহুল গান্ধী: অমিত শাহ দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? দশমের বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করল ওড়িশার BSE, রেজাল্ট জনুন এই লিঙ্কে আবেগের চাপে অসুস্থ হয়ে পড়ছেন! এই কাজ করলে আরও বিপদে পড়বেন IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা

Latest IPL News

শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.