বাংলা নিউজ > ময়দান > WPL 2023: লিগের প্রথম ৫টি ম্যাচ হেরে চাপে মন্ধানারা, কোন অঙ্কে নকআউটে উঠতে পারে RCB

WPL 2023: লিগের প্রথম ৫টি ম্যাচ হেরে চাপে মন্ধানারা, কোন অঙ্কে নকআউটে উঠতে পারে RCB

কোন অঙ্কে WPL 2023 -এর নকআউটে উঠতে পারে RCB (ছবি-টুইটার)

টানা পাঁচ ম্যাচ হেরে টুর্নামেন্টের প্লে অফের রেস থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছে স্মৃতি মন্ধানাদের দল। বাকি ৩টির মধ্যে ১টিও হারলে স্মৃতি মন্ধানার দল আরসিবি স্বয়ংক্রিয়ভাবে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে।

উইমেন্স প্রিমিয়ার লিগের প্রথম মরশুম অর্থাৎ WPL -এর এখন প্রায় অর্ধেকটা শেষ হয়ে গেছে। কারণ টুর্নামেন্টের ২২টি ম্যাচের মধ্যে ১১টি খেলা হয়ে গিয়েছে। WPL 2023-এ এখন পর্যন্ত যা দেখা গেছে তা সত্যিই আশ্চর্যজনক। কারণ এই লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অর্থাৎ RCB এখনও একটি ম্যাচেও জিততে পারেনি। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগে এই টিমকে নিয়ে সকলেই আশায় বুক বেধে ছিল। সকলেই মনে করে ছিল যে এই লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মহিলা টিম সত্যি খুব শক্তিশালী। কিন্তু কাগজে কলমে দেখলে সেটা মনে হলেও বাইশ গজে সেটা প্রমাণ করতে ব্যর্থ হয়েছে স্মৃতি মন্ধানারা। মাঠে নেমে নিজেদের শ্রেষ্ঠত্বও এখনও প্রমাণ করতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

RCB এখনও পর্যন্ত তাদের আটটি লিগ ম্যাচের মধ্যে প্রথম পাঁচটি ম্যাচ খেলে ফেলেছে। এবং সবচেয়ে উদ্বেগজনক কারণ হল যে এখনও পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের প্রথম পাঁচটি ম্যাচ ম্যাচেই হেরেছে। টানা পাঁচ ম্যাচ হেরে টুর্নামেন্টের প্লে অফের রেস থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছে স্মৃতি মন্ধানাদের দল। বাকি ৩টির মধ্যে ১টিও হারলে স্মৃতি মন্ধানার দল আরসিবি স্বয়ংক্রিয়ভাবে টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে।

আরও পড়ুন… লিয়নকে কুর্নিশ জানিয়ে সিরিজ শেষে কী বললেন শুভমন গিল

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের বাকি তিনটি ম্যাচ জিতলেও, দলটি নিজের ক্ষমতায় এলিমিনেটর ম্যাচে পৌঁছতে পারবে না। তাদের তিনটি ম্যাচ জিতলেও, দলটিকে ইউপি ওয়ারিয়র্স এবং গুজরাট জায়ান্টস দলের ফলাফলের উপর নির্ভর করতে হবে। কারণ মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস তাদের ম্যাচের চারটি করে ম্যাচ জিতেছে। এমন পরিস্থিতিতে তারা প্রথম চারে থাকার দিকে অনেকটাই এগিয়ে গিয়েছে। কোনও অঘটন না ঘটলে মুম্বই ও দিল্লি প্রথম স্থান অর্জনের দিকে এগিয়ে চলেছে। বাকি কোন দল শেষ তিনে উঠবে সেটাই দেখার। কোন দুটি দল এলিমিনেটরের জন্য লড়াই করে সেই দিকেই এখন সকলের নজর রয়েছে। যদিও এই লড়াই-এ ইউপি ওয়ারিয়র্স অনেকটাই এগিয়ে গিয়েছে। এমন অবস্থায় গুজরাট জায়ান্টস দলের ফলের সঙ্গে ইউপি ওয়ারিয়র্সের দলের দিকেও তাকিয়ে থাকতে হবে RCB কে। তবে তার মধ্যে নিজেদের বাকি ম্যাচের সবকটিতে স্মৃতি মান্ধনাদের জিততেই হবে।

আরও পড়ুন… ইন্দোরের পিচের রেটিং নিয়ে ম্যাচ রেফারির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করল BCCI, পর্যালোচনা করবে ICC

এমন অবস্থায় ১৩ মার্চ সোমবার RCB তাদের পঞ্চম ম্যাচ হেরে যাওয়ায় সরাসরি WPL 2023 ফাইনাল বা খেলার সম্ভাবনা শেষ হয়ে গিয়েছে। এবার তাদের সামনে লক্ষ্য এলিমিনেটরে জায়গা পাকা করা। তবে তার জন্য তাদের ১৫ মার্চ বুধবারের ম্যাচ জিততেই হবে। কারণ টেবিলের শীর্ষস্থানীয়রা সরাসরি WPL 2023 ফাইনালে প্রবেশ করবে। এই টুর্নামেন্টে দুই এবং তিন নম্বর দল একটি এলিমিনেটর ম্যাচ খেলবে। এবং বিজয়ী দল টুর্নামেন্টের ফাইনালে টেবিলের শীর্ষস্থানীয় দলের মুখোমুখি হবে। ফাইনাল খেলা হবে ২৬ মার্চ। এমন অবস্থায় এলিমিনেটরে জায়গা পাকা করতে হলে লিগের বাকি তিন ম্যাচ জেতার পাশাপাশি বাকি গুজরাট ও ইউপির ফলের দিকে তাকিয়ে থাকতে হবে ব্যাঙ্গালোরকে।

<p>দেখে নিন লিগ টেবিলে দল গুলোর অবস্থান কী?</p>

দেখে নিন লিগ টেবিলে দল গুলোর অবস্থান কী?

দেখে নিন কোন অঙ্কে এলিমিনেটরে উঠতে পারে RCB

১. RCB কে তাদের বাকি তিনটি ম্যাচ জিততেই হবে।

২. মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস যেন তাদের বাকি দুটো ম্যাচে জয়ী হয়। এবং তাদের প্রতিপক্ষদের হারাতে সক্ষম হয়।

৩. ইউপি ওয়ারিয়র্স ও গুজরাট জায়ান্টসতে তাদের বাকি ম্যাচে হারাতেই হবে।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সার্চ কমিটি তৈরির প্রস্তাব ‘ফেলে রেখেছেন’ রাজ্যপাল, উপাচার্য নিয়োগে সরব ব্রাত্য ১১ বছরের পার্থক্য, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা?

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.