বাংলা নিউজ > ময়দান > WPL 2023: ৯৯-এ আটকালেন সোফি ডিভাইন, মেয়েদের ফ্র্যাঞ্চাইজি লিগে রান তাড়া করে রেকর্ড জয় RCB-র

WPL 2023: ৯৯-এ আটকালেন সোফি ডিভাইন, মেয়েদের ফ্র্যাঞ্চাইজি লিগে রান তাড়া করে রেকর্ড জয় RCB-র

হাফ-সেঞ্চুরির পরে সোফি ডিভাইন। ছবি- পিটিআই।

Women's Premier league: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ঝোড়ো ব্যাটিংয়ে খড়কুটোর মতো উড়ে গেল গুজরাট জায়ান্টস।

ভাগ্য একটু সঙ্গ দিলে উইমেন্স প্রিমিয়র লিগের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে সেঞ্চুরি করার রেকর্ড গড়তেন সোফি ডিভাইন। তবে দুর্ভাগ্যজনকভাবে তাঁকে আটকে যেতে হয় ব্যক্তিগত শতরানের ঠিক দোরগোড়ায়। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি করা হয়নি নিউজিল্যান্ডের তারকা অল-রাউন্ডারের।

শনিবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে গুজরাট জায়ান্টসের বিরুদ্ধে ব্যাট হাতে ঝড় তোলেন সোফি ডিভাইন। ৯৯ রানে আউট হওয়ার আগে ৩৬ বলের ধংসাত্মক ইনিংসে তিনি ৯টি চার ও ৮টি ছক্কা মারেন। দলকে জয়ের ভিতে বসিয়ে দিয়ে মাঠ ছাড়েন আরসিবির তারকা ওপেনার।

যদিও জয়ের লক্ষ্য নিতান্ত ছোটখাটো ছিল না ব্যাঙ্গালোরের। টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে গুজরাট জায়ান্টস ৪ উইকেটে ১৮৮ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। তবে আরসিবির পালটা ব্যাটিং ঝড়ে খড়কুটোর মতো উড়ে যায় গুজরাট। ১৫.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৮৯ রান তুলে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স।

আরও পড়ুন:- BAN vs IRE: রেকর্ড রানের ইনিংস গড়ে রেকর্ড ব্যবধানে ম্যাচ জয় বাংলাদেশের, আইরিশদের গোহারান হারালেন শাকিবরা

গুজরাটের হয়ে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন লরা উলভার্ট। তিনি ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৬৮ রান করেন। ২৬ বলে ৪১ রান করেন অ্যাশলেই গার্ডনার। তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া সোফিয়া ডাঙ্কলি ১৬, সাব্বিনেনি মেঘনা ৩১, দয়ালান হেমলতা ১৬ ও হার্লিন দেওয়ল ১২ রানের যোগদান রাখেন। আরসিবির হয়ে ১৭ রানে ২টি উইকেট নেন শ্রেয়াঙ্কা পাতিল। ১টি করে উইকেট দখল করেন সোফি ডিভাইন ও প্রীতি বোস।

জবাবে ব্যাট করতে নেমে সোফি উইমেন্স প্রিমিয়র লিগের ইতিহাসে সব থেকে বেশি রানের ব্যক্তিগত ইনিংস খেলেন। উল্লেখযোগ্য বিষয় হল, তিনি এর আগেও একবার ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে ৯৯ রানে আটকে গিয়েছেন। ২০১৯ সালের উইমেন্স বিগ ব্যাশ লিগের একটি ম্যাচে ৯৯ রানে নট-আউট থাকেন সোফি।

আরও পড়ুন:- IND vs AUS Probable XI: দলে ফিরবেন রোহিত, বাদ পড়বেন কে? দেখুন ভারত-অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

এছাড়া আরসিবির ক্যাপ্টেন স্মৃতি মন্ধনা এই ম্যাচে ৩১ বলে ৩৭ রানের কার্যকরী ইনিংস খেলেন। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। ১২ বলে ১৯ রান করে নট-আউট থাকেন এলিস পেরি। ১৫ বলে ২২ রান করে নট-আউট থাকেন হেথার নাইট। গুজরাটের হয়ে ১টি করে উইকেট নেন কিম গার্থ ও স্নেহ রানা। ২৭ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে মাঠ ছাড়ে আরসিবি।

মেয়েদের ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে এটিই সব থেকে বেশি রান তাড়া করে ম্যাচ জয়ের বিশ্বরেকর্ড। আরসিবিকে এমন রেকর্ড জয় এনে দেওয়ার মূল কারিগর সোফি ডিভাইন সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘এখন আমায় শূলে চড়ানো হত..’, অল্প বয়সের কোন ভুলের জন্য এখন হাত কামড়ান সোনম? তিন নম্বরে ব্যাট করতে নেমে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছয় কার? ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কলকাতায় সহ দক্ষিণবঙ্গের ৮ জেলায় ভারী বৃষ্টি নামবে টি২০ ফরম্যাটে কেরিয়ারের সবচেয়ে খারাপ বোলিং ট্রেন্ট বোল্টের... 'তুমি কত ছল করে...' নচিকেতাকে মহানায়ক সম্মান!কটাক্ষ করে কী লিখলেন ঋত্বিক-কিঞ্জল মুখ্যমন্ত্রীর নয়াদিল্লি সফর বাতিল, নীতি আয়োগের বৈঠক পড়ল এখন বড় প্রশ্নের মুখে ২ দিনে ২২ ক্যারাট সোনার দাম কমল ৪০৫০ টাকা! কলকাতায় আজ হলুদ ধাতু রেট কত? সিরিজ শুরুর আগে দুঃসংবাদ শ্রীলঙ্কা শিবিরে! ছিটকে গেলেন নাইট রাইডার্সে খেলা পেসার মুরগির গাড়ির আড়ালে মাদক পাচারের চেষ্টা, উদ্ধার ২৩৫ কেজি গাঁজা TRP তালিকায় সুধা-তেজের জয়জয়কার! দ্বিতীয় শুভবিবাহ, টপার নিম ফুল; ফুলকি কত নম্বরে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.