বাংলা নিউজ > ময়দান > WPL 2023: মহিলাদের T20 লিগ ক্রিকেটে সর্বাধিক রান‌ তাড়া করে নজির গড়ল সোফি ডিভাইনের RCB

WPL 2023: মহিলাদের T20 লিগ ক্রিকেটে সর্বাধিক রান‌ তাড়া করে নজির গড়ল সোফি ডিভাইনের RCB

শতরান হাতছাড়া হয়ে যাওয়ার পরে সোফি ডিভাইন (ছবি-পিটিআই)

মহিলাদের ফ্রাঞ্চাইজি টি-২০ লিগ ক্রিকেটে সর্বাধিক রান‌ তাড়া করে জয়ের নজির স্থাপন হল এই ম্যাচে। গুজরাট জায়ান্টসের দেওয়া বিরাট রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করে ২৭ বল বাকি থাকতেই আট উইকেট হাতে নিয়ে ম্যাচ জিতে নিল আরসিবি।

শুভব্রত মুখার্জি: প্রথমবারেই আলোড়ন সৃষ্টি করেছে ডব্লুপিএল। দেশি হোক কিংবা বিদেশি তারকাদের পারফরম্যান্সে ভর করে হয়েছে একাধিক নজির। তারা নরিস থেকে সোফি ডিভাইন একের পর এক অনন্য নজির গড়েছেন তাঁরা। কেউ ব্যাট হাতে,কেউ বা বল হাতে রেখেই আবার কেউ ফিল্ডিংয়ে। শনিবার এমন এক ঘটনাবহুল বা বলা যায় একাধিক নজিরগড়া ম্যাচের সাক্ষী থাকল দর্শকরা। যে ম্যাচে ব্রেবোর্ন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল গুজরাট জায়ান্টস এবং আরসিবি। মহিলাদের ফ্রাঞ্চাইজি টি-২০ লিগ ক্রিকেটে সর্বাধিক রান‌ তাড়া করে জয়ের নজির স্থাপন হল এই ম্যাচে। গুজরাট জায়ান্টসের দেওয়া বিরাট রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করে ২৭ বল বাকি থাকতেই আট উইকেট হাতে নিয়ে ম্যাচ জিতে নিল আরসিবি।

আরও পড়ুন… চ্যাম্পিয়ন হয়েই ফুটবলারদের আত্মত্যাগের কথা শোনালেন ATK মোহনবাগানের কোচ ফেরান্দো

আরসিবির এই নজিরগড়া জয় সম্ভব হয়েছে তাদের নিউজিল্যান্ডের ব্যাটার সোফি ডিভাইনের অনবদ্য ইনিংসের কারণে। ব্যাট হাতে এদিন রুদ্রমূর্তি ধারণ করেছিলেন এই কিউয়ি ব্যাটার। তাঁর অতি আক্রমণাত্মক ইনিংস দুই দলের পার্থক্য গড়ে দেয়। ৩৭ বলে ৯৯ রান করে আউট হন তিনি। মাত্র ১ রানের জন্য শতরান হাতছাড়া করে হতাশা তাঁর চোখেমুখে স্পষ্টভাবেই ধরা পড়েছিল। মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে তিনবার এই ৯৯' রানে আউট হয়েছেন ব্যাটাররা। যার মধ্যে দুবার হয় আউট না হয় ৯৯ রানে অপরজিতে থেকে ইনিংস শেষ করেছেন সোফি ডিভাইন।

আরও পড়ুন… এশিয়া কাপ নিয়ে গরম গরম কথা বলার পর এবার ভারতের শক্তির কথা স্বীকার করে নিলেন পাকিস্তান বোর্ড প্রধান

এ দিন অবশ্য অপরাজিত থাকতে পারেননি সোফি। গিম গার্থের বলে অশ্বিনী কুমারির হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। প্রথম উইকেটে স্মৃতি মন্ধানার সঙ্গে জুটিতে ১২৫ রান করেন সোফি। ভারত অধিনায়ক ৩১ বলে ৩৭ রান করে আউট হন। সোফি আউট হয়ে যাবার পরে অজি অলরাউন্ডার এলিস পেরি এবং ইংল্যান্ডের হিথার নাইট দলকে কাঙ্ক্ষিত জয় এনে দেন। এলিস পেরি ১৯ রানে অপরাজিত থাকেন। হিথার নাইট করেন অপরাজিত ২২ রান। ফলে ১৮৯ রানের লক্ষ্যমাত্রা মাত্র ১৫.৩ ওভারেই তুলে নিয়েছে আরসিবি। জয়ের পথে তারা হারিয়েছে মাত্র দুটি উইকেট। এদিন প্রথমে ব্যাট করে চার উইকেটে ১৮৮ রান করে গুজরাট। তাদের হয়ে সর্বোচ্চ করেছেন লরা উলভার্ট (৬৮)। তাঁকে যোগ্য সঙ্গত দেন অ্যাশলে গার্ডনার (৪১*)। ফলে ১৮৮ রানের বিশাল স্কোর করে গুজরাট। যা সোফি ডিভাইনের ইনিংসে ভর করেই অনায়াসেই তুলে নিয়ে সর্বাধিক রান তাড়া করে মহিলা টি-২০ ফ্রাঞ্চাইজি লিগে নজির গড়তে সমর্থ হয় আরসিবি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ রাধা, মারিজানের দাপটের পর মেগ-শেফালি ঝড়,উড়ে গেল ইউপি,পয়েন্টের খাতা খুলল দিল্লি অনুপমের হবু স্ত্রী প্রশ্মিতারও আগে বিয়ে ছিল! কে গায়িকার প্রথম স্বামী? প্রেমে গদগদ! সোনার সংসারের সেরা জা কৌশাম্বি, হবু বউকে নিয়ে গর্বিত আদৃত কী লিখলেন ট্রেনে বসেই খাবার অর্ডার দিতে পারবেন Swiggy-তে! খেতে হবে না রেলের খাবার সন্দেশখালিতে ‘ক্রমাগত মানুষ যাচ্ছেন', পরিদর্শনের ‘ভালো-মন্দ’ নিয়ে কী জানাল HC?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.