বাংলা নিউজ > ময়দান > WPL 2023: সদ্য বিশ্বজয়ী মেগ ল্যানিংকেই অধিনায়ক বেছে নিল DC, জেমিমা হলেন ডেপুটি

WPL 2023: সদ্য বিশ্বজয়ী মেগ ল্যানিংকেই অধিনায়ক বেছে নিল DC, জেমিমা হলেন ডেপুটি

মেগ ল্যানিং।

১৩ ফেব্রুয়ারি মুম্বইয়ে অনুষ্ঠিত নিলামে ৫০ লাখ ছিল মেগ ল্যানিংয়ের বেস প্রাইস। সেখান দেখে তাঁর দাম ওঠে ১.১০ কোটিতে। তাঁকে কিনে নেয় দিল্লি ক্যাপিটালস। আর তখন থেকেই অলিখিত ভাবেই ঠিক হয়ে গিয়েছিল, দিল্লির অধিনায়ক হতে চলেছেন মেগই।

দিল্লি ক্যাপিটালসও চলতি হাওয়াতেই গা ভাসালেন। তারা বৃহস্পতিবারই মহিলা প্রিমিয়ার লিগের জন্য তাদের অধিনায়কের নাম ঘোষণা করেছে। কোনও দেশী নয়, এক বিদেশীকেই ক্যাপ্টেন হিসেবে বেছে নিল দিল্লি। তবে যে টিমে তারকা রেকর্ডধারী অধিনায়ক মেগ ল্যানিং রয়েছেন, সেই কী করে অন্য কাউকে অধিনায়ক করতে পারে! সদ্য অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন করা অধিনায়ক মেগ ল্যানিংকে ক্যাপ্টেন হিসেবে বেছে নিল।

সম্প্রতি অস্ট্রেলিয়ার মহিলারা দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। মেগ ল্যানিং একজন সফল অধিনায়ক। এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে অজিরা যে ছয় বার চ্যাম্পিয়ন হয়েছে, তার মধ্যে চার বারই মেগ ল্যানিংয়ের নেতৃত্বে তারা সাফল্য পেয়েছে। এ ছাড়াও দিল্লি ক্যাপিটালস সহ-অধিনায়ক হিসেবে ভারতীয় ব্যাটসম্যান জেমিমা রডরিগেসকে বেছে নিয়েছে।

আরও পড়ুন: WPL 2023: গুজরাটও বিদেশির হাতে তুলে দিল নেতৃত্বের দায়িত্ব,স্নেহ রানা হলেন ডেপুটি

১৩ ফেব্রুয়ারি মুম্বইয়ে অনুষ্ঠিত নিলামে ৫০ লাখ ছিল মেগ ল্যানিংয়ের বেস প্রাইস। সেখান দেখে তাঁর দাম ওঠে ১.১০ কোটিতে। তাঁকে কিনে নেয় দিল্লি ক্যাপিটালস। আর তখন থেকেই অলিখিত ভাবেই ঠিক হয়ে গিয়েছিল, দিল্লির অধিনায়ক হতে চলেছেন মেগই।

আমরা যদি অস্ট্রেলিয়ান অধিনায়কের টি-টোয়েন্টি পরিসংখ্যান দেখি, তিনি এখনও পর্যন্ত ১৩২ ম্যাচে ৩৪০৫ রান করেছেন। তাঁঁর গড় ৩৬.৬১। এবং তাঁর ১১৬.৩৭ স্ট্রাইক রেট রয়েছে। তিনি অস্ট্রেলিয়াকে ১০০টি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন, যা এই সংক্ষিপ্ত ফর্ম্যাটে সবচেয়ে বেশি মহিলা টিমের নেতৃত্ব দেওয়ার রেকর্ডও।

আরও পড়ুন: WPL 2023: কোনও ভারতীয় ক্রিকেটার নন, অধিনায়ক হিসেবে অজি তারকাকে বাছল UP Warriorz

দিল্লি ক্যাপ্টেন হিসেবে মেগ ল্যানিংয়ের নাম ঘোষণা হওয়ার পর তিনি বলেছেন, ‘এটা আমার জন্য খুবই গর্বের একটি মুহূর্ত। প্রথমে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যুক্ত হওয়া এবং তার পর তাদের নেতৃত্ব দেওয়া, দারুণ বিষয়। এখানে নিজেকে উপভোগ করা, নিজের সেরাটা দেওয়া- সবটাই বড় চ্যালেঞ্জ। মহিলা প্রিমিয়ার লিগ খেলার সুযোগ পাওয়াটা বিশাল বিষয়। ক্রিকেট হল ভারতে মানুষের জীবন এবং ডব্লিউপিএল-এর মতো টুর্নামেন্টে জড়িত থাকাটা উন্মাদনার। আগামী বছরগুলোতে এই টুর্নামেন্ট ঘিরে উচ্ছ্বাস আরও বাড়বে।’

মেগ ল্যানিং হবেন তৃতীয় অস্ট্রেলিয়ান, যিনি ২০২৩ মহিলা প্রিমিয়া লিগে দলকে নেতৃত্ব দেবেন। তার আগে, বেথ মুনিকে গুজরাট জায়ান্টসের অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। এবং ইউপি ওয়ারিয়র্সের অধিনায়ক হয়েছেন অ্যালিসা হিলি।

উদ্বোধনী মহিলা প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালসের প্রথম ম্যাচ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। এই ম্যাচটি ৫ মার্চ ব্রেবোর্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না মিঠুনকে ‘গদ্দার’, ‘দোআঁশলা’ বলে আক্রমণ, মমতার ভাষাতেই মমতাকে জবাব দিলেন BJP নেতা CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো কোথায় হবে ISL 2023-24 ফাইনাল? কলকাতার সমর্থকদের জন্য খুশির খবর, থাকতে পারে চমক! 'এত বড় সাহস! লক্ষ্মীর ভাণ্ডার বাদ দিয়ে দেবে? কে রে হরিদাস!' বললেন মমতা তাপপ্রবাহের মাঝেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে কোথায় হবে স্বস্তির বর্ষণ? T20 ও ODI বিশ্বকাপে দেখা হয়, কিন্তু ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ হোক, চান রোহিত! মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…'

Latest IPL News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.