বাংলা নিউজ > ময়দান > WPL 2023: মেয়েদের আন্তর্জাতিক টি-২০ হোক কিংবা ফ্রাঞ্চাইজি লিগ, দুর্ভাগা ৯৯'র গেরোতে সোফি ডিভাইন!

WPL 2023: মেয়েদের আন্তর্জাতিক টি-২০ হোক কিংবা ফ্রাঞ্চাইজি লিগ, দুর্ভাগা ৯৯'র গেরোতে সোফি ডিভাইন!

দুর্ভাগা ৯৯'র গেরোতে সোফি ডিভাইন (ছবি-পিটিআই)

শনিবাসরীয় আইপিএলে ফের একবার এই দুর্ভাগা ৯৯'র গেরোতে পড়তে হল নিউজিল্যান্ডের অধিনায়ক সোফি ডিভাইনকে। মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট হোক কিংবা টি-২০ ফ্রাঞ্চাইজি লিগ দুর্ভাগা ৯৯'র গেরোতে ক্রিকেটারদের পড়তে হয়েছে তিনবার। যার মধ্যে দুবার এই ঘটনা ঘটল সোফি ডিভাইনের সঙ্গে।

শুভব্রত মুখার্জি: ক্রিকেটে সবথেকে দুর্ভাগ্যজনক সংখ্যা যদি কিছু হয় তা হল ৯৯ রান। শতরানের দোড়গোড়ায় এসে আউট হয়ে ফিরে যাওয়া অথবা নট আউট থেকে যাওয়া বেশ হতাশাজনক‌। তা সে মহিলাদের ক্রিকেটে হোক কিংবা পুরুষদের। কথায় বলে ঠোঁট আর কাপের মধ্যেকার যে ফারাক যা আসল পার্থক্যটা গড়ে দেয়। অনেকটা সেই রকম হল এই ৯৯ এবং ১০০'র খেলা অর্থাৎ সংখ্যার খেলা । শনিবাসরীয় আইপিএলে ফের একবার এই দুর্ভাগা ৯৯'র গেরোতে পড়তে হল নিউজিল্যান্ডের অধিনায়ক সোফি ডিভাইনকে। মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট হোক কিংবা টি-২০ ফ্রাঞ্চাইজি লিগ দুর্ভাগা ৯৯'র গেরোতে ক্রিকেটারদের পড়তে হয়েছে তিনবার। যার মধ্যে দুবার এই ঘটনা ঘটল সোফি ডিভাইনের সঙ্গে।

আরও পড়ুন… চ্যাম্পিয়ন হয়েই ফুটবলারদের আত্মত্যাগের কথা শোনালেন ATK মোহনবাগানের কোচ ফেরান্দো

মহিলাদের টি-২০ ক্রিকেটে তা সে আন্তর্জাতিক হোক কিংবা ফ্রাঞ্চাইজি প্রথমবার এই ৯৯'র গেরোতে পড়েছিলেন সোফি ডিভাইন। ২০১৯ সালে মহিলা বিগ ব্যাশ লিগে সোফি ডিভাইনের সঙ্গে ঘটেছিল এই ঘটনা। ৯৯ রানে সেবার অপরাজিত থেকে যেতে হয়েছিল সোফিকে। দ্বিতীয় ঘটনাটিও ঘটেছিল মহিলা বিগ ব্যাশ লিগেই। ২০২২ সালে বিবিএলের ম্যাচে ৯৯ রানে অপরাজিত ছিলেন অজি তারকা ব্যাটার বেথ মুনি। আর তৃতীয় ঘটনা ঘটল চলতি ডব্লুপিএলে। এবারেও দুর্ভাগ্যের শিকার হলেন সোফি ডিভাইন। এবার ৯৯ রানে আউট হতে হল তাঁকে। আরসিবির হয়ে গুজরাট জায়ান্টসের বিরুদ্ধে খেলার সময়ে ৯৯ রান করে আউট হয়ে যান তিনি। অর্থাৎ মহিলা টি-২০'তে এই ঘটনা ঘটেছে তিনবার। যার মধ্যে দুবার দুর্ভাগ্যের শিকার হয়েছেন সোফি ডিভাইন। আর তিনটি ঘটনাই ঘটেছে ফ্রাঞ্চাইজি লিগে। একটি ঘটনাও আন্তর্জাতিক মঞ্চে ঘটেনি।

আরও পড়ুন… এশিয়া কাপ নিয়ে গরম গরম কথা বলার পর এবার ভারতের শক্তির কথা স্বীকার করে নিলেন পাকিস্তান বোর্ড প্রধান 

শনিবাসরীয় ম্যাচে ব্রেবোর্ন স্টেডিয়ামে আরসিবি ব্যাটারদের ঝড়ের সামনে কার্যত উড়ে গেল গুজরাট জায়ান্টস। ১৮৯ রানের জয়ের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে হাতে আট উইকেট নিয়ে ২৭ বল বাকি থাকতে ম্যাচে আধিপত্য রেখে ম্যাচ জিতে নেয় আরসিবি। মাত্র ৩৬ বলে ৯৯ রান করেন সোফি ডিভাইন। তাঁর মারকুটে ইনিংসে তিনি মেরেছেন নটি চার এবং আটটি ছয়। ২৭৫ স্ট্রাইক রেটে এদিন ব্যাট করেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত দেন ওপেনার তথা অধিনায়ক স্মৃতি মান্ধনা। তিনি ৩১ বলে ৩৭ রান করে আউট হন। এলিস পেরি ১২ বলে ১৯ এবং হিথার নাইট ১৫ বলে ২২ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.