বাংলা নিউজ > ময়দান > সরকারি আশ্বাসে ১৫ জুন পর্যন্ত কুস্তিগীরদের প্রতিবাদে সাময়িক বিরতি

সরকারি আশ্বাসে ১৫ জুন পর্যন্ত কুস্তিগীরদের প্রতিবাদে সাময়িক বিরতি

১৫ জুন পর্যন্ত প্রতিবাদে ধামাচাপা দিলেন কুস্তিগীররা।

অনুরাগ ঠাকুরের সঙ্গে এদিন পাঁচ ঘন্টার ম্যারাথন বৈঠক হয় কুস্তিগীরদের। আন্দোলনকারীদের পক্ষে উপস্থিত ছিলেন বজরং পুনিয়া, সাক্ষী মালিকরা। সেই বৈঠকে বজরংদের আশ্বস্ত করে অনুরাগ ঠাকুর জানিয়েছেন যে, ১৫ জুনের মধ্যে ব্রিজভূষণ শরণ শর্মার বিরুদ্ধে পুলিশি তদন্ত সম্পূর্ণ হয়ে যাবে।

শুভব্রত মুখার্জি: কেন্দ্রীয় সরকারের আবেদনে অবশেষে সাড়া দিলেন ভারতের তারকা কুস্তিগীররা। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন আন্দোলনকারী কুস্তিগীররা। এই বৈঠকের পরেই কেন্দ্রীয় সরকারের আবেদনে সাড়া দিয়ে তাঁদের প্রতিবাদ সাময়িক স্থগিত রাখার কথা ঘোষণা করেন দেশের সেরা কুস্তিগীররা। সরকারের তরফে কুস্তিগীরদের কাছে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সময় চাওয়া হয়। অনুরোধ করা হয় আন্দোলন প্রত্যাহারের। তার পরেই কুস্তিগীরদের তরফে জানানো হয়, আপাতত ১৫ জুন পর্যন্ত স্থগিত থাকছে তাদের এই আন্দোলন।

আরও পড়ুন: মহিলা প্রধান সহ পাঁচ দফা দাবি নিয়ে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের কাছে গেলেন বিক্ষোভকারী কুস্তিগীররা

অনুরাগ ঠাকুরের সঙ্গে এদিন পাঁচ ঘন্টার ম্যারাথন বৈঠক হয় কুস্তিগীরদের।আন্দোলনকারীদের পক্ষে উপস্থিত ছিলেন বজরং পুনিয়া, সাক্ষী মালিকরা। সেই বৈঠকে বজরংদের আশ্বস্ত করে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন যে, ১৫ জুনের মধ্যে ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ শর্মার বিরুদ্ধে পুলিশি তদন্ত সম্পূর্ণ হয়ে যাবে। পাশাপাশি সরকারের তরফে জানানো হয় কুস্তিগীরদের বিরুদ্ধে হওয়া সমস্ত এফআইএর প্রত্যাহার করা হবে। উল্লেখ্য, ২৮ মে পুলিশের অনুমতি ছাড়াই নতুন সংসদ ভবন অভিযানে নামেন কুস্তিগীররা। যেখানে পুলিশ বাধা দিলে তাদের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি বেঁধে যায়। কুস্তিগীরদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। কুস্তিগীরদের উদ্দেশ্য ছিল, নতুন সংসদ ভবনের কাছেই ‘মহিলা সম্মান মহা পঞ্চায়েতের’ আয়োজন করা। যে কর্মসূচিতে অনুমতি ছিল না পুলিশের। ফলে অনুমতি ছাড়াই বিক্ষোভ কর্মসূচি করাতে এফআইআর হয়েছিল তাঁদের বিরুদ্ধে।

আরও পড়ুন: যৌন হেনস্থার তদন্তে নেমে ব্রিজভূষণের পরিবার, WFI কর্মীদের জেরা দিল্লি পুলিশের

প্রসঙ্গত ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ শর্মার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন মহিলা কুস্তিগীররা। যেখান থেকেই শুরু হয় সমস্যার। প্রথমে ব্রিজভূষণ শরণ শর্মার বিরুদ্ধে পুলিশ এফআইআর নিতেই রাজি হচ্ছিল না। পরে কুস্তিগীরদের চাপে তারা বাধ্য হয়। এদিনের মিটিংয়ে বজরং,সাক্ষীদের সঙ্গে উপস্থিত ছিলেন সাক্ষীর স্বামী সত্যওয়ার্ট কাদিয়ানও। তবে আর এক আন্দোলনকারী তারকা কুস্তিগীর বিনেশ ফোগাতকে এ দিন দেখা যায়নি এই মিটিংয়ে। বৈঠক থেকে বেরিয়ে সাক্ষী মালিক সাংবাদিকদের বলেন, ‘আমাদেরকে বলা হয়েছে ১৫ জুনের মধ্যে পুলিশ তদন্ত সম্পূর্ণ করা হবে। তত দিন আমাদের অনুরোধ করা হয়েছে, আন্দোলন স্থগিত রাখার। দিল্লি পুলিশ আমাদের বিরুদ্ধে ২৮ মে হওয়া সমস্ত এফআইএর প্রত্যাহার করবে বলেও জানানো হয়েছে।’ পরবর্তীতে অনুরাগ ঠাকুরের তরফে জানানো হয়েছে ভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচন ৩০ জুনের মধ্যেই আয়োজন করা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.