বাংলা নিউজ > ময়দান > Australia vs India-পৃথ্বীর লেগস্পিনে মুগ্ধ ঋদ্ধিমান সাহা
ভিডিও স্ক্রিনশট
ভিডিও স্ক্রিনশট

Australia vs India-পৃথ্বীর লেগস্পিনে মুগ্ধ ঋদ্ধিমান সাহা

  • ইনস্টাগ্রামে এই ভিডিও শেয়ার করেছেন তিনি। 

তিনি এইমূহুর্তে ভারতের অন্যতম প্রতিশ্রুতিমান তারকা ক্রিকেটার। অনেকেই তাঁর খেলায় বা বলা ভাল ব্যাটিংয়ে কিংবদন্তী সচিনের ব্যাটিংয়ের ছায়া দেখতে পান। সদ্য শেষ হওয়া আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে অসাধারণ ব্যাট করেছিলেন পৃথ্বী শ। বর্তমানে তিনি ভারতীয় দলের সাথে রয়েছেন অস্ট্রেলিয়ার সফরে। ব্যাট হাতে বেশ কিছু ইনিংসে ভাল শুরু করলেও বড় ইনিংস খেলতে পারেননি তিনি। বিশেষজ্ঞদের একটা অংশ মনে করছেন তিনি প্রথম টেস্টে ভারতের একজন ওপেনার হিসেবে খেলতে পারেন।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া পিঙ্ক বল অনুশীলন ম্যাচে এক অবাক করা কান্ড ঘটালেন তিনি। যা দেখে মুগ্ধ স্বয়ং ভারতীয় উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা ও। তবে এবার তিনি কান্ডটি ঘটালেন ব্যাট হাতে নয়। বল হাতে একেবারে লেগ স্পিনারের ভূমিকাতে উত্তীর্ণ হয়েছিলেন পৃথ্বী।

অজি এ দলের বিরুদ্ধে শেষ প্রস্তুতি ম্যাচের শেষ ইনিংসে শেষ দিনে লেগ স্পিন বল করছিলেন পৃথ্বী।তার করা একটি পারফেক্ট লেগ স্পিন বলে বিট হয়ে যান উইকেট রক্ষক ঋদ্ধিমান এবং প্রথম স্লিপে দাড়ানো অধিনায়ক আজিঙ্কা রাহানে। রাহানে যখন বলটিকে চেজ করছিলেন তখন ক্যামেরাতে ধরা পড়ে মুগ্ধ ঋদ্ধিমান বলটির জন্য পৃথিবীকে বাহবা দিচ্ছেন। 

ম্যাচ শেষে নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে ওই বলটির ভিডিও ক্লিপ পোস্ট করে পৃথ্বী লেখেন 'মাঝে মাঝে বিশ্বের এই মুহূর্তের সবথেকে সুরক্ষিত হাত জোড়াকে চমকে দিতে ভাল লাগে @ঋদ্ধিমানভাই,@আজিঙ্কা রাহানে দাদা।এই চমক ফের তোমাদের দিকে আসবে।' বল হাতে কামাল দেখালেও পৃথ্বী কিন্তু ব্যাট হাতে সিরিজে বেশ অফ ফর্মে। ৪ ইনিংস খেলে করেছেন মাত্র ৬২ রান। ভারতীয় টিম ম্যানেজমেন্ট অবশ্যই চাইবে যাতে পৃথ্বী আর ও বেশি করে রান করতে পারেন অজিভূমে।

বন্ধ করুন