বাংলা নিউজ > ময়দান > WTC 2021 Final: ভারত জিতলে ‘৫০ কোটি উগ্র’ হিন্দু খুশি হবেন, সাংবাদিকের টুইটের কড়া জবাব ভেঙ্কটেশ প্রসাদের
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে অনুশীলন ম্যাচে টিম ইন্ডিয়া (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে অনুশীলন ম্যাচে টিম ইন্ডিয়া (ছবি সৌজন্য, টুইটার @BCCI)

WTC 2021 Final: ভারত জিতলে ‘৫০ কোটি উগ্র’ হিন্দু খুশি হবেন, সাংবাদিকের টুইটের কড়া জবাব ভেঙ্কটেশ প্রসাদের

  • তীব্র সমালোচনা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডকে সমর্থন করবেন। কারণ ভারত জিতে গেলে ‘৫০ কোটি উগ্র হিন্দুত্ববাদী’ মানুষ খুশি হবে। যা স্বপ্নেও মেনে নিতে পারবেন না। 

নিজেকে সাংবাদিক হিসেবে দাবি করা এক ব্যক্তির সেই মন্তব্যের তীব্র সমালোচনা করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ। কড়া ভাষায় জানালেন, ওই ব্যক্তিকে যে প্রকাশনা সংস্থায় লিখতে দেওয়া হয়েছে, তাতে ওই প্রকাশনা সংস্থারই বদনাম হয়, ফুটে ওঠে দৈন্যদশা। সিএ ওয়ারলেমান নামে ওই ব্যক্তির টুইট রিটুইট করে প্রাক্তন তারকা পেসার লেখেন, ‘যে দলই জিতুক না কেন, ঠিক আছে। কিন্তু এই মানুষটি কী দুঃখজনক এবং দৈন্য জীবন পেয়েছেন। ওই ব্যক্তিকে যে কোনও প্রকাশনা সংস্থা লিখতে দেওয়া হয়েছে, তাতে ওই প্রকাশনা সংস্থারই বদনাম হয়। দ্রুত সেরে উঠুন মিস্টার দৈন্য।’

আগামী ১৮ জুন থেকে ইংল্যান্ডের সাউথহ্যাম্পটনের হ্যাম্পশায়ার বোলে শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেজন্য ইতিমধ্যে জোরকদমে প্রস্তুতি চালাচ্ছে ভারত। চলতি মাসের শুরুর দিকেই সেখানে পৌঁছে গিয়েছেন বিরাট কোহলি। নিভৃতবাস-পর্ব পেরিয়ে একসঙ্গে অনুশীলনে নেমেছেন। নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছেন। অন্যদিকে, নিউজিল্যান্ড আগেভাগেই ইংল্যান্ড পৌঁছে গিয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট খেলেছে। এজবাস্টনে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজও জিতে নিয়েছে।

তারইমধ্যে ওই সাংবাদিক টুইট করেন, ‘আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আমি নিউজিল্যান্ডকে সমর্থন করছি। কারণ ৫০ কোটি উগ্রপন্থী হিন্দুত্ববাদী মানুষ এক সেকেন্ডের জন্য খুশি হচ্ছে ভাবলেও আমি হতাশাগ্রস্ত হয়ে পড়ব।’ আর সেই মন্তব্যেরই পালটা দিয়েছেন ভেঙ্কটেশ।

বন্ধ করুন